1. altafbabu1@gmail.com : news :
  2. altafbabu1@gmail.com : Satkhira Times : Satkhira Times
September 16, 2021, 5:41 pm
Title :
অনলাইন সংবাদপোর্টাল নিবন্ধন একটি চলমান প্রক্রিয়া, হাইকোর্টের নির্দেশনা এক্ষেত্রে শৃঙ্খলা বিধানে সহায়ক-তথ্য ও সম্প্রচারমন্ত্রী আশাশুনির শ্রীউলায় বানভাসি মানুষের মাঝে রোটারী ক্লাব অব জাহাঙ্গীরনগর ঢাকা’র খাদ্য সহায়তা বিতরণ খুলনা জেলায় করোনা ভ্যাকসিনের প্রথম ডোজ নিয়েছেন আট হাজার নয়শত ৮৫ জন আসক ও স্বদেশের প্যানেল আইনজীবীদের মতবিনিময় সভা কলারোয়ার দেয়াড়া ইউপি নির্বাচনে খোর্দ্দে নৌকা প্রতীকের বিশাল জনসভা টাটাক্রপকেয়ার কোম্পানীর পক্ষ থেকে কৃষক প্রশিক্ষণ দেবহাটায় শান্তি দিবস উপলক্ষে ১৫ দিনব্যাপি অনুষ্ঠানের উদ্বোধন পাটকেলঘাটায় নৌকা প্রতীকের বিভিন্ন স্থানে পথসভা অনুষ্ঠিত ৪ দফা দাবিতে সাতক্ষীরায় ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র শিক্ষক পেশাজীবী সংগ্রাম পরিষদের মানববন্ধন জিডিপিতে মৎস্যখাত বড় অবদান রাখছে -নারায়ণ চন্দ্র চন্দ

প্রথমবার অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ জয় বাংলাদেশের : ৪-১ ব্যবধানে শেষ করেছে টাইগাররা

  • আপডেট সময় Monday, August 9, 2021

ক্রিকেট ডেস্ক : প্রথমবার অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ জয়ের পর ব্যবধান আরও বাড়িয়ে নিলো বাংলাদেশ। পাঁচ টি-টুয়েন্টির সিরিজ ৪-১এ শেষ করেছে টাইগাররা। শেষ ম্যাচে টাইগারদের বোলিং হয়েছে আরও দুর্দান্ত। প্রতিপক্ষকে ৬২ রানে গুটিয়ে দিয়ে মাহমুদউল্লাহ রিয়াদের দল জিতেছে ৬০ রানে।

মিরপুরে ১২৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নামা অস্ট্রেলিয়া গুটিয়ে যায় ১৩.৪ ওভারে। টি-টুয়েন্টিতে অস্ট্রেলিয়াকে সর্বনিম্ন রানে অলআউট করার রেকর্ডে নাম লিখিয়েছে বাংলাদেশ, সঙ্গে লাল সবুজরা জিতেছে টি-টুয়েন্টিতে নিজেদের সর্বোচ্চ রানের ব্যবধানে।

সর্বোচ্চ ২২ রান করেছেন অজি অধিনায়ক ম্যাথু ওয়েড। শেষ ১৪ রানে সফরকারীরা হারায় ৭ উইকেট। সাকিব আল হাসান ৪টি ও সিরিজে প্রথমবার নামা মোহাম্মদ সাইফউদ্দিন নিয়েছেন ৩টি করে উইকেট। নাসুম আহমেদ ২টি ও মাহমুদউল্লাহ রিয়াদ নিয়েছেন একটি উইকেট।

এদিন অনন্য এক রেকর্ডে নাম লিখিয়েছেন সাকিব। বিশ্বের দ্বিতীয় বোলার হিসেবে আন্তর্জাতিক টি-টুয়েন্টিতে ছুঁয়ে ফেললেন ১০০ উইকেটের মাইলফলক। বাঁহাতি টাইগার স্পিনারের (১০২) সামনে আছেন শুধু শ্রীলঙ্কার সাবেক পেসার লাসিথ মালিঙ্গা, যার ১০৭ উইকেট সংগ্রহ।

সঙ্গে সাকিব বিশ্বের একমাত্র অলরাউন্ডার যার আন্তর্জাতিক টি-টুয়েন্টিতে ব্যাট হাতে এক হাজারের (১,৭১৮) বেশি সংগ্রহ ও একশ উইকেট শিকারের কীর্তি হল। এই ফলই বলে দেয় বাংলাদেশ সফরে কীভাবে নাকাল হয়েছে অজিরা। যেকোনো সংস্করণে অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম জয়ের সিরিজটাতে স্পষ্ট ব্যবধানে এগিয়ে থেকেছে টাইগাররা।

টানা তিন ম্যাচ জিতে আগেই সিরিজ মুঠোয় নেয় বাংলাদেশ। সিরিজ হারের পর চতুর্থ টি-টুয়েন্টি জিতে নেয় সফরকারীরা। শেষ ম্যাচেও ফের বাঘের হুংকার। অসাধারণ বোলিং নৈপুণ্যে, দলগত সাফল্যে সিরিজটা স্মরণীয় করে রাখল টিম টাইগার্স।

সোমবার শেষ টি-টুয়েন্টিতে মিরপুরে টস জিতে ব্যাট করতে নেমে স্বাগতিকরা ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে তোলে ১২২ রান। ওপেনিংয়ে ভালো শুরুর পর মাঝপথে রানের গতি কমতে শুরু করে। শেষেও রানের চাকা ঘোরাতে পারেনি স্বাগতিকরা। শেষের ৫ ওভারে আসে মাত্র ২০ রান। বাংলাদেশ ইনিংসে ১২০ বলের মধ্যে ডট হয়েছে ৬১টি।

নাঈম শেখ ২৩ ও মাহমুদউল্লাহ রিয়াদের ব্যাট থেকে আসে ১৯ রান। পাওয়ার প্লে’র ৬ ওভারে ৪৬ রান তোলা বাংলাদেশ, পরের ১৪ ওভারে নিতে পেরেছে মাত্র ৭৬ রান। ড্যান ক্রিস্টিয়ান ও নাথান এলিস নেন ২টি করে উইকেট। অ্যাস্টন টার্নার, অ্যাস্টন অ্যাগার ও অ্যাডাম জাম্পা একটি করে উইকেট নেন। সেটি আটকাতে পারল না বাংলাদেশকে।

বাংলাদেশ: ১২২/৮ (২০ ওভার), অস্ট্রেলিয়া: ৬২/১০ (১৩.৪ ওভার)
সিরিজের ফল: বাংলাদেশ ৪, অস্ট্রেলিয়া ১

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 satkhiratimes24.com
Theme Customized By BreakingNews