প্রধানমন্ত্রীর কাছে পিইসি, জেএসসি, জেডিসি ও ইবতেদায়ী পরীক্ষার ফলাফল হস্তান্তর করলেন শিক্ষামন্ত্রী

অনলাইন ডেস্ক : চলতি বছরের প্রাথমিক শিক্ষা সমাপনী (পিইসি) ও ইবতেদায়ী এবং জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি), জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষার ফলাফল আনুষ্ঠানিকভাবে প্রধানমন্ত্রীর নিকট হস্তান্তর করা হয়েছে। প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আজ সকালে এক অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) এবং প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন প্রাথমিক শিক্ষা সমাপনী (পিইসি) ও ইবতেদায়ী পরীক্ষার ফল প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর করেন।

অনুষ্ঠানে দেশের আটটি শিক্ষা বোর্ড ও মাদ্রাসা বোর্ডের চেয়ারম্যানগণ পৃথক ভাবে নিজ নিজ শিক্ষা বোর্ডের জেএসসি এবং জেডিসি রেজাল্ট প্রধানমন্ত্রীর হাতে তুলে দেন।

এ উপলক্ষে প্রদত্ত ভাষণে একটি ক্ষুধা ও দারিদ্র মুক্ত বাংলাদেশ প্রতিষ্ঠাই জাতির পিতার লক্ষ্য ছিল উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘একটি শিক্ষিত জাতিই কেবল পারে একটি দারিদ্রমুক্ত দেশ গড়ে তুলতে। কেননা শিক্ষা ছাড়া কোন জাতিই মর্যাদাপূর্ণ আসনে অধিষ্ঠিত হতে পারে না।’ তিনি এ সময় সমফলভাবে এ বছরের পিইসি ও ইবতেদায়ী এবং জেএসসি ও জেডিসি পরীক্ষায় কৃতকার্য শিক্ষার্থীদের অভিনন্দন জানান।

শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, নবনিযুক্ত মুখ্য সচিব ড.আহমাদ কায়কাউস, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের বিদায়ী সচিব মো. সোহরাব হোসেইন, পিএমও’র সিনিয়র সচিব সাজ্জাদুল হাসান, প্রেস সচিব ইহসানুল করিম, প্রাথমিক এবং গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব মো.আকরাম-আল-হোসেইন এবং মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন।

৬০ দিনের মধ্যে পরীক্ষার ফলাফল প্রকাশের জন্য প্রধানমন্ত্রীর দেওয়া নির্দেশের পরিপ্রেক্ষিতে এ বছর পিইসি ও ইবতেদায়ী পরীক্ষার ফল পরীক্ষা শেষ হওয়ার ৩৬ দিন এবং জেএসসি ও জেডিসি’র ফল ৪৩ দিনের মধ্যে প্রকাশিত হলো।

সংশ্লিষ্ট শিক্ষা বোর্ডের ওয়েব সাইট থেকে দুপুর ১টার পর থেকে ফলাফল জানা যাবে। একইসঙ্গে শিক্ষার্থীরা মোবাইল ফোনেও ফল জানার সুযোগ পাবে।

পোষ্টটি ভাল লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *