1. altafbabu1@gmail.com : news :
  2. altafbabu1@gmail.com : Satkhira Times : Satkhira Times
August 2, 2021, 3:12 am
Title :
সাতক্ষীরা জেলা প্রশাসকের সাথে জেলা বাস মালিক সমিতির নেতৃবৃন্দের মত বিনিময় আগস্টের প্রথম দিনে ৮ নং ওয়ার্ড আওয়ামী লীগের উদ্যোগে মাস্ক বিতরণ সাতক্ষীরা মেডিকেল কলেজে চিকিৎসকদের কালো ব্যাজ পরালেন জেলা আ’লীগ নেতৃবৃন্দ কলারোয়ায় সেবা’ সংগঠনকে অক্সিজেন সিলিন্ডার সেট, মাস্ক ও গ্লাভস প্রদান কলারোয়ায় ভ্রাম্যমান আদালতে কয়েকজনকে আর্থিক জরিমানা বঙ্গবন্ধুর ৪৬তম শাহাদাৎ বার্ষিকী পালনে কলারোয়ায় আ’লীগের প্রস্তুতি সভা পূর্ব শত্রুতার জের ধরে ব্যবসায়ীকে মারপিট : মামলা তুলে নিতে খুন জখমের হুমকি আশাশুনিতে উন্মুক্ত খালে নেট পাটা দেওয়াসহ বেহুন্দী জাল পেতে মাছ ধরার অপরাধে মোবাইল কোর্টে ৩জন জরিমানা আশাশুনির মরিচ্চাপ বেইলী ব্রীজের পাতে আবারও ভাঙ্গন জন দুর্ভোগ চরমে অসময়ের ফসল হলুদ তরমুজ চাষে আগ্রহী হচ্ছে সাতক্ষীরার কৃষকরা

প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ৩৫ লাখ পরিবারকে আগামী ২ মে থেকে আর্থিক সহায়তা প্রদান করা হবে

  • আপডেট সময় Friday, April 30, 2021

ঢাকা : করোনা ভাইরাসের প্রাদুর্ভাবজনিত কর্মহীনতা ও আয়ের সুযোগ হ্রাসের কবল থেকে দেশের ৩৫ লাখ অতিদরিদ্র পরিবারকে সুরক্ষা দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে আর্থিক সহায়তা প্রদান করা হবে।

অর্থ মন্ত্রণালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে বৃহস্পতিবার জানানো হয়, চলমান করোনা মহামারিতে ক্ষতিগ্রস্ত ৩৫ লাখ নিম্নআয়ের পরিবারকে পরিবার প্রতি ২৫০০ টাকা করে মোট ৮৮০ কোটি টাকার আর্থিক সহায়তা প্রদান করা হবে। আগামী ২ মে ২০২১ প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ কার্যক্রমের উদ্বোধন করবেন। এ ৩৫ লাখ পরিবারকে ইএফটি এর মাধ্যমে তাদের নির্দিষ্ট মোবাইল ব্যাংকিং একাউন্টে বা ব্যাংক একাউন্টে অর্থ সহায়তা সরাসরি প্রেরণ করা হবে।

উল্লেখ্য, ২০২০ সালে করোনা মহামারির কারণে যে সকল নিম্নআয়ের লোকজন আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত এবং কর্মহীন হয়ে পড়েছিল তাদেরকে সহায়তার জন্য ‘নগদ আর্থিক সহায়তা প্রদান’ কর্মসূচি চালু করা হয়েছিল। ২০২০ সালে করোনা মহামারিতে ক্ষতিগ্রস্ত ৩৫ লাখ নিম্নআয়ের পরিবারকে পরিবারপ্রতি ২,৫০০ টাকা করে ৮৮০ কোটি টাকা আর্থিক সহায়তা সরাসরি উপকারভোগীর মোবাইল ব্যাংকিং একাউন্টে বা ব্যাংক একাউন্টে প্রদান করা হয়েছিল।

অতিদরিদ্র, কর্মহীন নিম্নআয়ের জনগোষ্ঠী যাতে এ কার্যক্রমের আওতায় আসে সে লক্ষ্যে বরাদ্দ প্রদানের ক্ষেত্রে দুর্যোগপ্রবণ, অতিদরিদ্র এলাকা এবং জনসংখ্যার অনুপাত বিবেচনায় নেওয়া হয়েছে। বিশেষ করে, দিনমজুর, কৃষক, শ্রমিক, পরিবহণ শ্রমিক ইত্যাদি পেশার নিম্নআয়ের লোকজন যাতে এ আর্থিক সহায়তা পায় তা নিশ্চিত করা হয়েছে। তথ্যপ্রযুক্তি ব্যবহার করে প্রকৃত দরিদ্র ব্যক্তি চিহ্নিত করা হয়েছে যাতে কেবল প্রকৃত অতিদরিদ্র জনগোষ্ঠী এ অর্থ পায়।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 satkhiratimes24.com
Theme Customized By BreakingNews