1. altafbabu1@gmail.com : news :
  2. altafbabu1@gmail.com : Satkhira Times : Satkhira Times
July 17, 2024, 12:57 am
Title :
সাতক্ষীরায় সংখ্যালঘু-সংখ্যাগুরু বলতে কিছু নেই, সকলেই সমান: এমপি আশু আন্দোলনের নামে মুক্তিযুদ্ধ অবমাননাকারীদের আইনের আওতায় এনে শাস্তির দাবি সন্তান কমান্ডের বাল্যবিবাহ প্রতিরোধে ডিবি গার্লস হাইস্কুলে বিশেষ সভা সর্বজনীন পেনশন স্কিম বিষয়ে অবহিতকরণ সভা অনুষ্ঠিত দেবহাটায় আরইআরএমপি প্রকল্পের নারীদের সঞ্চিত অর্থের চেক ও সনদপত্র বিতরণ দেবহাটায় সুদমুক্ত ঋনের চেক, হুইল চেয়ার ও শিক্ষা উপকরণ বিতরণ খুলনায় বৃক্ষমেলা শুরু তালা বাজার বণিক সমিতির সহ-সভাপতি রানাকে সাময়িক বহিষ্কার সাতক্ষীরার তালায় ডাকাত রিয়াজুল গ্রুপের প্রধান রিয়াজুল ইসলাম গ্রেপ্তার বসন্তপুর নদীবন্দর পরিদর্শন করলেন বিআইডব্লিউটি ও ভূ মন্ত্রণালয়ের কর্মকর্তারা

প্রধানমন্ত্রীর সঙ্গে ভারত সফরে যাচ্ছেন ড. কাজী এরতেজা হাসান

  • আপডেট সময় Saturday, September 3, 2022

ডেস্ক রিপোর্ট : প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আমন্ত্রণে চার দিনের সরকারি সফরে সোমবার (৫ সেপ্টেম্বর) নয়াদিল্লি যাচ্ছেন। প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীরা কাল হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দিল্লির উদ্দেশ্যে রওনা হবেন। সেখানে তাদের স্বাগত জানাবেন স্বয়ং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

৮ সেপ্টেম্বর পর্যন্ত ভারতে অবস্থান শেষে সেদিনই শেখ হাসিনার দেশে ফেরার কথা রয়েছে। ভারত সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরসঙ্গী হচ্ছেন দৈনিক ভোরের পাতা সম্পাদক ও প্রকাশক, সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় শিল্প-বাণিজ্য বিষয়ক উপ-কমিটির সদস্য এবং এফবিসিসিআই পরিচালক ড. কাজী এরতেজা হাসান, সিআইপি। এ ছাড়াও সফরসঙ্গী হিসেবে প্রধানমন্ত্রীর সঙ্গে যাবেন মন্ত্রী, উপদেষ্টা, সচিবসহ সরকারের শীর্ষ পর্যায়ের একদল প্রতিনিধি। থাকবেন ব্যবসায়ীদের প্রতিনিধিরাও।

এ সফর প্রসঙ্গে ড. কাজী এরতেজা হাসান বলেন, ‘ভারতে চার দিনের সফর উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরসঙ্গী হতে পারাটা আমার জন্য অত্যন্ত আনন্দ ও ভীষণ গর্বের। ভারত আমাদের অকৃত্রিম বন্ধু। মহান মুক্তিযুদ্ধ থেকে শুরু করে বাংলাদেশের প্রতিটি স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে ভারতের অবদান অনস্বীকার্য। আমি বিশ্বাস করি, এই সফরের মাধ্যমে দুই দেশের সম্পর্ক আরো সুদৃঢ় হবে।’

তিনি বলেন, ‘বাংলাদেশ পৃথিবীতে যে শান্তি স্থাপন করতে চায়, তার শুরুটা কিন্তু আমাদের বাংলাদেশিদের হৃদয় থেকেই। আমরা যখন বর্ণ-গোত্র-জাতি নির্বিশেষে আনন্দ ভাগাভাগি করে নিই, তখনই সত্যিকারের শান্তি প্রতিষ্ঠা পায়।’ ড. এরতেজা হাসান বলেন, ‘আমরা বাংলাদেশিরা সাম্যে বিশ্বাসী। কেউ আলাদা নয়, সবাই সমান। বিশেষ করে ভারতের সঙ্গে আমাদের সংস্কৃতিগত মিলও রয়েছে। আমাদের মধ্যে আছে শক্ত বন্ধন।’

প্রসঙ্গত, ড. কাজী এরতেজা হাসান এর আগে এ বছর মার্চে ছয় দিনের সফরে সংযুক্ত আরব আমিরাত, গত বছর ৩১ অক্টোবর থেকে ১৪ দিনের ইউরোপের তিন দেশ (যুক্তরাজ্য, স্কটল্যান্ড ও ফ্রান্স); এর আগেও সুইডেন, ব্রুনাই, জাপান, ভারত, সিঙ্গাপুর, সৌদি আরব ও জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে অংশ নিতে একাধিকবার প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হয়েছেন।

প্রধানমন্ত্রীর বিভিন্ন সফর প্রসঙ্গে ড. কাজী এরতেজা হাসান বলেন, ‘প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হতে পারা পরম সৌভাগ্যের বিষয়। আমি নিজেকে ধন্য মনে করি, বারবার তিনি আমাকে এই সুযোগটি দিয়েছেন।

বিশেষ কৃতজ্ঞতা জানাচ্ছি তার প্রতি। ভূপৃষ্ঠ থেকে হাজার হাজার ফুট উচ্চতায় উড়ন্ত বিমানে যখন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেখেছি, নামাজের সময় কিবলা, কম্পাস দিয়ে পশ্চিম দিক নির্ধারণ করে নামাজ আদায় করেন; তখন সত্যিই হৃদয়ের গহীনে আত্মিক একটা শান্তি খুঁজে পাই। কারণ ৫ ওয়াক্ত নামাজ আদায় করা নেত্রীকে দেখেছি খুব কাছ থেকে।’ ভারত সফর শেষে আগামী ৮ সেপ্টেম্বর প্রধানমন্ত্রীর দেশে ফেরার কথা রয়েছে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 satkhiratimes24.com
Theme Customized By BreakingNews