প্রাণ সায়ের খাল খননের কাজ পরিদর্শন করলেন জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল

স্টাফ রিপোর্টার : সাতক্ষীরায় চলমান প্রাণ সায়ের খাল খননের কাজ পরিদর্শন করেছেন সাতক্ষীরা জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল। মঙ্গলবার বিকাল ৫টায় খাল খনন তদারকি কমিটির সদস্যদের নিয়ে জেলা প্রশাসক সদরের লাবসা ইউনিয়নের খেজুরডাঙ্গা এলাকায় প্রাণ সায়ের খাল খনন কাজ পরিদর্শন করেন। পরিদর্শনকালে জেলা প্রশাসক স্থানীয় কৃষক ও এলাকাবাসীর সাথে কথা বলেন এবং খাল খননে সহযোগিতার আহবান জানান।

জেলা প্রশাসক স্থানীয়দের উদ্দেশ্যে বলেন, খাল পুনঃখননের মাধ্যমে স্থায়ী জলাবদ্ধতা দূর হবে। আগামীতে এলাকার মানুষের আর কষ্ট থাকবে না। জলাবদ্ধতায় ফসল মার যাবে না। আমরা কৃষক বান্ধব কোন প্রতিবন্ধকতা ছাড়াই খাল কাটার কাজ সম্পন্ন করতে হবে। এজন্য স্বপ্ল সময়ের জন্য কষ্ট শিকার করতে হলেও আপনারা খনন কাজে সহযোগিতা করুন।

তিনি বলেন, খালের জমি পৈত্রিক সম্পত্তি মনে করলে চলবে না। অবৈধ দখলদারদের দখলকৃত জায়গা ছেড়ে দেওয়ার নির্দেশ দেন তিনি। এছাড়া অবৈধ স্থাপনা ভেঙ্গে সব গুড়িয়ে দেওয়ার নির্দেশ দেন তিনি।

জেলা প্রশাসক এসময় বলেন, প্রাণ সায়ের খাল সাতক্ষীরাবাসীর স্বপ্ন। দখল ও ভরাট হয়ে তা অভিশাপে পরিণত হয়েছিল। ম্যাপ অনুযায়ী পুনঃখননের মাধ্যমে প্রাণ সায়ের খালের প্রাণ ফেরানো সম্ভব হলে তা পুনঃরায় সাতক্ষীরাবাসীর জন্য আশির্বাদে পরিণত হবে। স্থানীয় কৃষকদের সুবিধার্থে এক মাসের মধ্যে খেজুরডাঙ্গা অংশের কাজ শেষ করার নির্দেশ দেন খাল খননে নিয়োজিত ঠিকাদার প্রতিষ্ঠানকে ।

তিনি বলেন, খাল খননের পর খালের দু’পাড়ে নতুন করে রাস্তা করে দেব। এজন্য সকল বাধা অতিক্রম করে কাজ করতে হবে। খনন কাজ অবশ্যই ম্যাপ অনুযায়ী হতে হবে।

পরিদর্শনকালে আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এমএম মাহমুদুর রহমান, পানি উন্নয়ন বোর্ডের উপ বিভাগীয় প্রকৌশলী রাশিদুর রহমান, সহকারী কমিশনার (ভূমি)জোবায়ের হোসেন, সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি ও সাতক্ষীরা নাগরিক কমিটির সদস্য সচিব এ্যাড. আবুল কালাম আজাদ, সাতক্ষীরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মমতাজ আহমেদ বাপী, লাবসা ইউপি চেয়ারম্যান আব্দুল আলিম, সাতক্ষীরা নাগরিক আন্দোলন মঞ্চের সহসভাপতি ইঞ্জি: আবেদুর রহমান, সাধারণ সম্পাদক হাফিজুর রহমান মাসুম, স্থানীয় ইউপি সদস্য সাঈদ আলী প্রমুখ।

পোষ্টটি ভাল লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *