1. manobchitra@gmail.com : news :
  2. altafbabu1@gmail.com : Satkhira Times : Satkhira Times
April 13, 2021, 1:42 pm

ফুটবলে পেলেকে ছাড়িয়ে নতুন ইতিহাস গড়লেন মেসি

  • আপডেট সময় Wednesday, December 23, 2020

খেলাধুলা ডেস্ক : জীবন্ত কিংবদন্তি পেলেকে পেছনে ফেলে ফুটবলে এবার নতুন ইতিহাস গড়লেন আর্জেন্টাইন সুপার স্টার লিওনেল মেসি।

শনিবারই ব্রাজিলিয়ান মহাতারকা পেলের রেকর্ড স্পর্শ করেছিলেন মেসি। এরপর দু’দিন যেতে না যেতেই নতুন ইতিহাস গড়লেন তিনি। তিন তিনবার বিশ্বকাপজয়ী ব্রাজিলিয়ান পেলেকে ছাড়িয়ে একটি ক্লাবের হয়ে সর্বোচ্চ গোলের রেকর্ড এখন বার্সেলোনার আর্জেন্টাইন সুপারস্টারের মেসির দখলে।

শনিবার ভ্যালেন্সিয়ার বিপক্ষে পেলের রেকর্ডের সঙ্গে সমতা আনার পর মঙ্গলবার রাতে রিয়াল ভ্যালাডোলিডের বিপক্ষে ছাড়িয়ে যান পেলেকে। এতদিন পর্যন্ত ৬৪৩ গোল নিয়ে এই রেকর্ড নিজের করে রেখেছিলেন ব্রাজিলের কালো মানিক। ৬৪৪ গোল করে নতুন ইতিহাস লিখলেন বর্তমান বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড় মেসি।

পেলে গোলগুলো করেছিলেন ব্রাজিলিয়ান ক্লাব সান্টোসের হয়ে। মেসি করেন স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনার হয়ে।

লা লিগায় রিয়াল ভ্যালাডোলিডেকে ৩-০ গোলে উড়িয়ে দেয় বার্সা। তিনটি গোল আসে ভিন্ন তিনজনের পা থেকে। ২১ মিনিটে ক্লেমেন্ট ল্যাংলেট, ৩৫ মিনিটে মার্টিন ব্র্যাথওয়েট ও সর্বশেষ ৬৫ মিনিটে গোল করে ইতিহাস সৃষ্টি করেন মেসি।

১৮ বছরের স্প্যানিশ ফুটবলার পেদ্রির দারুণ পাস থেকে মেসি দুর্দান্ত গোলটি করেন। মেসির রেকর্ডের সঙ্গে পেদ্রির ঝলক; সবকিছু মিলিয়ে দারুণ একটি রাত কেটেছে বার্সার।

১৭ মৌসুম আর ৭৪৮টি ম্যাচে ৬৪৪ গোল করেন মেসি। অন্যদিকে পেলের ১৯টি মৌসুম লাগলেও মেসি থেকে প্রায় ৯২ ম্যাচ কম খেলে ৬৪৩ গোল করেছিলেন পেলে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2019 Breaking News
Theme Customized By BreakingNews