1. altafbabu1@gmail.com : news :
  2. altafbabu1@gmail.com : Satkhira Times : Satkhira Times
October 6, 2022, 2:20 pm
Title :
কলারোয়ার কৃতি সন্তান সাফ মহিলা চ্যাম্পিয়নশীপের খেলোয়াড় মাছুরা কে সংবর্ধনা দেবহাটায় কার্পেটিং রাস্তা ও স্কুলের নির্মান কাজ উদ্বোধণ করলেন এমপি রুহুল হক ধর্মকে ব্যবহার করে কেউ যাতে জনগণকে বিভ্রান্ত করতে না পারে সেজন্য সকলকে সজাগ থাকার আহ্বান রাষ্ট্রপতির দেখা হলো তবে কথা হলো না… আগামীকাল সংবাদ সম্মেলন করবেন প্রধানমন্ত্রী আশাশুনির কুল্যায় নৌকা বাইচ প্রতিযোগিতা বিশ্ব শিক্ষক দিবসে সকল শিক্ষকের প্রতি তথ্যমন্ত্রীর শ্রদ্ধা তালায় প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হলো দুর্গা পূজা ইছামতিতে বাংলাদেশ-ভারত সীমারেখায় প্রতিমা বিসর্জন, দু’পাড়ে হাজার হাজার ভক্তের ভিড় কাঠমিস্ত্রী সাইফুল ইসলামের মৃত্যুতে সদর উপজেলা ফার্ণিচার ও রং শ্রমিক ইউনিয়নের শোক প্রকাশ

ফ্রি মাতৃস্বাস্থ্য সেবা পেল সুবিধাবঞ্চিত পদ্মপুকুর ইউনিয়নবাসী

  • আপডেট সময় Tuesday, January 25, 2022

পরিতোষ কুমার বৈদ্য : বাংলাদেশের দক্ষিণ-পশ্চিম উপকূলে সাতক্ষীরা ও খুলনা জেলার শ্যামনগর, আশাশুনি ও কয়রা উপজেলার কয়েকটি ইউনিয়ন দূর্গম ও নদী বেষ্ঠিত হওয়ায় এসব ইউনিয়নের মানুষ বিশেষ করে নারীরা মাতৃস্বাস্থ্য সেবা থেকে বঞ্চিত হচ্ছে।

এসব বিষয় বিবেচনায় রেখে বেসরকারী উন্নয়ন সংস্থা লিডার্স এসব স্থানে প্রতিমাসে ফ্রি স্বাস্থ্যসেবা ক্যাম্প এর আয়োজন করে থাকে। এছাড়াও এসব এলাকায় শুধমাত্র নারীদের জন্য বিশেষজ্ঞ ডাক্তার এর মাধ্যমে বিশেষ ক্যাম্প এর আয়োজন করে আসছে।

এরই ধারাবাহিকতায় আজ ২৫ জানুয়ারি (মঙ্গলবার) সকাল ১০ টায় শ্যামনগর উপজেলার পদ্মপুকুর ইউনিয়নের খুটিকাটা গ্রামে বেসরকারি উন্নয়ন সংস্থা লিডার্স এর আয়োজনে, ব্রেড ফর দ্যা ওয়ার্ল্ড এর আর্থিক সহযোগিতায় এবং রেনেটা বাংলাদেশ লিমিটেড এর কারিগরি সহযোগিতায় দিন ব্যাপী ফ্রি স্ত্রীরোগ ও মাতৃসাস্থ্য সেবা প্রদান করা হয়।

উক্ত স্বাস্থ্য সেবা ক্যাম্পটির উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইউপি সদস্য মোঃ লিয়াকত হোসেন খোকন, আরও উপস্থিত ছিলেন লিডার্স এর টেকনিক্যাল অফিসার রাকিবুল হাসান, এফএফ শামীমা খাতুন প্রমূখ। রোগী দেখেন, ডাঃ তানিয়া সুলতানা, এমবিবিএস, পিজিটি (গাইনী এন্ড অবস)।

উক্ত মাতৃস্বাস্থ্য সেবা ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতি বলেন “পদ্মপুকুর ইউনিয়নের খুটিকাটা গ্রাম থেকে উপজেলা শহরের দূরত্ব প্রায় ২০ কিলোমিটার। নদী পারাপার সহ যোগাযোগ ব্যবস্থা খুবই খারাপ। এখানে বিশেষ করে শিশু ও নারীরা স্বাস্থ্য সেবা থেকে বঞ্চিত হয়। এমন পরিস্থিতিতে গ্রামে এসে বিশেষজ্ঞ ডাক্তার দিয়ে স্বাস্থ্য সেবা দেওয়ার জন্য লিডার্সকে ধন্যবাদ জানাচ্ছি।”

 

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 satkhiratimes24.com
Theme Customized By BreakingNews