1. altafbabu1@gmail.com : news :
  2. altafbabu1@gmail.com : Satkhira Times : Satkhira Times
September 20, 2021, 12:50 pm
Title :
রাজনীতির অতিথি পাখিদেরকে ভোট না দিয়ে ত্যাগী নেতাদেরকে ভোট দেয়ার আহ্বান তথ্য ও সম্প্রচারমন্ত্রীর সাতক্ষীরা জেলা ভূমিহীন সমিতির জরুরি সভা : দেবহাটা উপজেলা ভূমিহীন সমিতির কমিটি বিলুপ্তি সাতক্ষীরা জেলা ছাত্র মৈত্রীর উদ্যোগে শহীদ রিমু’র ২৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত কলারোয়া উপজেলায় ১০ ইউপি নির্বাচনে ৯১টি কেন্দ্রই গুরুত্বপূর্ণ ! মুক্তিযোদ্ধারা চিরঞ্জীব হয়ে থাকবে-মেয়র দৃষ্টিপাত সম্পাদকের স্ত্রীর মৃত্যুতে দেবহাটা প্রেসক্লাবের শোক দেবহাটা ইজিবাইক মালিক ও চালক সমিতির শুভেচ্ছা বিনিময় কলারোয়ায় ১০ ইউপি নির্বাচনে আইন শৃঙ্খলা বিষয়ক ব্রিফিং ও নির্বাচনী সামগ্রী প্রদান খুলনা জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত রাত পেরুলেই সাতক্ষীরার তালা ও কলারোয়ায় ইউপি নির্বাচন : ভোট হবে উৎসবমুখর

বরিশাল নগরীর শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল সহ কয়েকটি গুরুত্বপূর্ণ এলাকা নিরব এলাকা হিসেবে ঘোষণা

  • আপডেট সময় Thursday, September 9, 2021

সাতক্ষীরা টাইমস২৪ ডেস্ক : বরিশাল নগরীর শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল, সদর হাসপাতাল ও শহীদ অ্যাডভোকেট আবদুর রব সেরনিয়াবাত আইন মহাবিদ্যালয় এলাকা নিরব এলাকা হিসেবে ঘোষণা করেছে পরিবেশ অধিদপ্তর বরিশাল বিভাগীয় কার্যালয়।

শব্দদূষণ নিয়ন্ত্রণে সমন্বিত ও অংশীদারিত্বমূলক প্রকল্পের আওতায় ০৮ সেপ্টেম্বর বৃহষ্পতিবার নগরের শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল, সদর হাসপাতাল ও শহীদ অ্যাডভোকেট আবদুর রব সেরনিয়াবাত আইন মহাবিদ্যালয় এলাকায় শব্দদূষণ ও গাড়ির হর্ণ বাজানো নিষিদ্ধ করার লক্ষ্যে প্রচার কার্যআক্রম চালানো হয়েছে।

এসময় শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক ডা. মো. আব্দুর রাজ্জাক, পরিবেশ অধিদপ্তর বরিশাল বিভাগীয় কার্যািলয়ের সহকারী পরিচালক মো. তোতা মিয়া, সহকারী বায়োক্যামিস্ট মো. মুনতাছির রহমান, বাংলাদেশ পরিবেশ আন্দোলনের (বাপা) সমন্বয়কারী মো. রফিকুল আলম এসময় উপস্থিত ছিলেন।

বরিশাল জেলা তথ্য অফিস এ প্রচার কাজ পরিচালনা করছে। প্রচারনায় জানানো হয় শব্দদূষণ (নিয়ন্ত্রণ) বিধিমালা ,২০০৬ অনুসারে নিরব এলাকায় যানবাহনে চলাচলকালে হর্ণ বাজানো নিষেধ এবং দন্ডনীয় অপরাধ। প্রচারণার অংশ হিসেবে লিফলেট বিতরণ করা হয়েছে। এতে জানানো হয় শব্দদূষণের ফলে শ্রবণশক্তি হ্রাস ও স্থায়ীভাবে নষ্ট হয়। উচ্চ রক্তচাপ ও ফুসফুসজনিত জটিলতা, ক্ষুধামান্দা, হৃদরোগ, মস্তিস্ক বিকৃতি, অনিদ্র ও স্মরণশক্তি হ্রাস পায়।

এ আইন অমান্যকারীদের জন্য একমাস কারাদন্ড বা ৫ হাজার টাকা অর্থদন্ড বা উভয় দন্ডে দন্ডিত হবেন বলে জানানো হয়। পরবর্তী অপরাধের জন্য অনধিক ৬ মাস কারাদন্ড বা ১০ হাজার টাকা অর্থদন্ড বা উভয় দন্ডে দন্ডিত হবেন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 satkhiratimes24.com
Theme Customized By BreakingNews