1. altafbabu1@gmail.com : news :
  2. altafbabu1@gmail.com : Satkhira Times : Satkhira Times
January 17, 2022, 12:32 am
Title :
বাংলাদেশকে একটি উন্নত ও সমৃদ্ধশালী দেশে রুপান্তর করাই আমাদের লক্ষ্য–প্রধানমন্ত্রী তীব্র শীতে অসহায় শীতার্তদের মাঝে নূরনগর মানবতার কল্যাণ ফাউন্ডেশনের কম্বল বিতরণ দেবহাটায় বাল্যবিবাহ বন্ধে সমন্বিত উদ্যোগের উদ্বোধন দেবহাটায় গৃহহীনকে ঘর বানিয়ে দিচ্ছে পুলিশ মরহুমা রোকেয়া খাতুনের রুহের মাগফেরাত কামনায় দোয়া শ্যামনগরে ক্ষতিগ্রস্থ উপকূলবাসীর জন্য ফ্রি মাতৃস্বাস্থ্য সেবা ক্যাম্প হিলফুল সামাজিক উন্নয়ন সংগঠনের পক্ষ থেকে আর্থিক সহায়তা প্রদান খুলনা জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত সাতক্ষীরার কালিগঞ্জে গভীর রাতে হতদরিদ্র ঋষি পল্লীতে শীতবস্ত্র বিতরন করলেন ইউএনও “বীর নিবাস” নির্মাণ কাজ উদ্বোধন করলেন সদর উপজেলা চেয়ারম্যান আসাদুজ্জামান বাবু

বাঁধ নির্মাণের দাবি তোলায় দুই যুবকের উপর হামলার প্রতিবাদে স্বেচ্ছাসেবক সংগঠনের মানববন্ধন

  • আপডেট সময় Sunday, May 30, 2021

স্টাফ রিপোর্টার : সাতক্ষীরা উপকূলে টেকসই বাঁধ নির্মাণে দাবি জানিয়ে ইউপি চেয়ারম্যান ও পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তার হামলার স্বীকার হয়েছেন স্বেচ্ছাসেবক শাহিন বিল্লাহ্ ও ইয়াছির আরাফাত। হামলার প্রতিবাদে ফুঁসে উঠেছে সাতক্ষীরার স্বেচ্ছাসেবকরা।

রোববার (৩০ মে) সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে বেলা ১১টায় হামলার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন করেছে শত শত স্বেচ্ছাসেবক।

সাতক্ষীরা জেলা সম্মিলিত সামাজিক সংগঠন জোটের আহব্বায়ক গাজী আসাদের সভাপতিত্বে ও মঈনুল আমিন মিঠুর পরিচালনায় মানববন্ধন ও সমাবেশে বক্তব্য রাখেন, দা এডিটরসের ডেপুটি এডিটর হারুনুর রশিদ, নাগরিক আন্দোলন মে র সাধারণ সম্পাদক হাফিজুর রহমান মাসুম, ভালোবাসার মে র সভাপতি আকরামুল ইসলাম, সাতক্ষীরা স্টুডেন্টস সোসাইটির শাকিল হোসেন, ভিডিবি সাতক্ষীরার হোসেন আলী, আমরাবন্ধু ফাহাদ হোসেন, তোহা খান ও সাকিব হোসেনসহ আরও অনেকে।

বক্তারা বলেন, উপকূলে টেকসই ভেড়িবাঁধ হোক সেটি জনপ্রতিনিধি ও পানি উন্নয়ন বোর্ড সেটি চায় না। তারা উপকূলের মানুষদের নিয়ে ব্যবসায় লিপ্ত রয়েছে। ভেড়িবাঁধ ভাঙলে তাদের বানিজ্য হয়। তারা চায় না টেকসই বাঁধ নির্মাণ হোক। উপকূলের ভাঙন কবলিত বাঁধে প্রতিকী লাশ হয়ে অবস্থান কর্মসূচী পালন করায় স্বেচ্ছাসেবক শাহিন বিল্লাহ্ ও ইয়াছির আরাফাতকে মারপিট করা হয়েছে।

এটি থেকেই প্রমাণ হয় তারা বাঁধ নির্মাণ চাই না। মানববন্ধনে বক্তারা আরও বলেন, আমরা ঘটনার সুষ্ঠ তদন্ত করে জড়িতদের শাস্তির আওতায় আনতে হবে। না হলে জেলার সকল স্বেচ্ছাসেবকরা এক হয়ে আন্দোলন চালিয়ে যাবে।

শ্যামনগর উপজেলার পদ্মপুকুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আতাউর রহমান ও পানি উন্নয়ন বোর্ডের উপ সহকারি প্রকৌশলী আলমগীর কবিরকে শাস্তির আওতায় আনতে হবে। আগামী ২৪ ঘন্টার মধ্যে জড়িতরা নিঃশর্ত ক্ষমা না চাইলে আবারও জেলার সকল স্বেচ্ছাসেবকদের নিয়ে কঠোর কর্মসূচী দেওয়া হবে।

এদিকে, একই দাবিতে সাতক্ষীরার তালা ডাকবাংলোর সামনে পৃথক মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে আমরাবন্ধু সংগঠণ, গ্রীনম্যান ও তালা ব্লাড ব্যাংকের স্বেচ্ছাসেবকরা।

উল্লেখ্য, শনিবার সকাল সাড়ে ৭টা ও বেলা সাড়ে ১২টার দিকে শ্যামনগর উপজেলার পদ্মপুকুর ইউনিয়নে ভেড়িবাঁধের উপর সাতক্ষীরা সরকারি কলেজের শিক্ষার্থী স্বেচ্ছাসেবক শাহিন বিল্লাহ্ ও ইয়াছির আরাফাতের উপর হামলা করে পদ্মপুকুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান ও পানি উন্নয়ন বোর্ডের উপ সহকারি প্রকৌশলী ইয়াছির আরাফাত।

হামলাকারীরা তাদের বাঁধ নির্মাণের দাবি জানিয়ে মানববন্ধন ও অবস্থান কর্মসূচী করার জন্য দায়ী করেন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 satkhiratimes24.com
Theme Customized By BreakingNews