1. altafbabu1@gmail.com : news :
  2. altafbabu1@gmail.com : Satkhira Times : Satkhira Times
August 2, 2021, 3:10 am
Title :
সাতক্ষীরা জেলা প্রশাসকের সাথে জেলা বাস মালিক সমিতির নেতৃবৃন্দের মত বিনিময় আগস্টের প্রথম দিনে ৮ নং ওয়ার্ড আওয়ামী লীগের উদ্যোগে মাস্ক বিতরণ সাতক্ষীরা মেডিকেল কলেজে চিকিৎসকদের কালো ব্যাজ পরালেন জেলা আ’লীগ নেতৃবৃন্দ কলারোয়ায় সেবা’ সংগঠনকে অক্সিজেন সিলিন্ডার সেট, মাস্ক ও গ্লাভস প্রদান কলারোয়ায় ভ্রাম্যমান আদালতে কয়েকজনকে আর্থিক জরিমানা বঙ্গবন্ধুর ৪৬তম শাহাদাৎ বার্ষিকী পালনে কলারোয়ায় আ’লীগের প্রস্তুতি সভা পূর্ব শত্রুতার জের ধরে ব্যবসায়ীকে মারপিট : মামলা তুলে নিতে খুন জখমের হুমকি আশাশুনিতে উন্মুক্ত খালে নেট পাটা দেওয়াসহ বেহুন্দী জাল পেতে মাছ ধরার অপরাধে মোবাইল কোর্টে ৩জন জরিমানা আশাশুনির মরিচ্চাপ বেইলী ব্রীজের পাতে আবারও ভাঙ্গন জন দুর্ভোগ চরমে অসময়ের ফসল হলুদ তরমুজ চাষে আগ্রহী হচ্ছে সাতক্ষীরার কৃষকরা

বাংলাদেশের সাফল্যে প্রশংসা করলেন ইতালির রাষ্ট্রপতি

  • আপডেট সময় Saturday, March 6, 2021
রোম (ইতালি), ৬ মার্চ : ইতালিতে নবনিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোঃ শামীম আহসান ৪ মার্চ দেশটির রাষ্ট্রপতি সের্জিও মাত্তারেল্লার (Sergio Mattarella) সাথে সাক্ষাৎ করে তাঁর পরিচয়পত্র (Letter of Credence) পেশ করেন। এসময় ইতালির রাষ্ট্রপতি বাংলাদেশের নতুন রাষ্ট্রদূতকে উষ্ণ অভিনন্দন জানান এবং তাঁর দায়িত্ব পালনের সময় সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন।
রাষ্ট্রদূতও রাষ্ট্রপতিকে আন্তরিক ধন্যবাদ জানিয়ে বাংলাদেশের রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার শুভেচ্ছা পৌঁছে দেন। সাক্ষাৎকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের উন্নয়ন অভিযাত্রাসম্পর্কে রাষ্ট্রদূত ইতালির রাষ্ট্রপতিকে বলেন, উন্নয়নের ক্ষেত্রে বিস্ময়কর সাফল্যের কারণে উন্নয়নশীল দেশগুলোর কাছে বাংলাদেশ একটি ‘রোল মডেল’ হিসেবে সারাবিশ্বে স্বীকৃত।
বিভিন্নক্ষেত্রে বাংলাদেশের অসাধারণ সাফল্যসম্পর্কে অবগত আছেন উল্লেখ করে ইতালির রাষ্ট্রপতি আগামী দিনগুলোতে দু’দেশের সম্পর্ক আরো জোরদার করার ওপর গুরুত্বারোপ করেন। তিনি ইতালিতে বসবাসরত বাংলাদেশিদের কঠোর পরিশ্রমী অভিহিত করে সেদেশের অর্থনীতিতে তাঁদের অবদানের প্রশংসা করেন। তিনি প্রায় ১১ লাখ রোহিঙ্গাকে আশ্রয় দেয়ায় বাংলাদেশ সরকারের প্রশংসা করেন। রাষ্ট্রদূত সম্প্রতি ‘ফ্লুসি ডিক্রি’-তে বাংলাদেশকে অন্তর্ভুক্ত করার জন্য ইতালি সরকারকে ধন্যবাদ জানান।
উল্লেখ্য, ‘ফ্লুসি ডিক্রি’ এর মাধ্যমে ইউরোপীয় ইউনিয়নের সদস্যবহির্ভূত দেশগুলোর নাগরিকরা ইতালিতে সিজনাল এবং নন-সিজনাল কাজের জন্য ইতালিতে আসার সুযোগ পেয়ে থাকেন।
অনুষ্ঠানে রাষ্ট্রদূতের সহধর্মীনি পেন্ডোরা চৌধুরী, দূতাবাসের কাউন্সেলর (রাজনৈতিক) সিকদার মোহাম্মদ আশরাফুর রহমান এবং কাউন্সেলর (শ্রম কল্যাণ) মোঃ এরফানুল হক এবং ইতালি সরকারের উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
পেশাদার কূটনীতিক মোঃ শামীম আহসান ইতালির আগে নাইজেরিয়ায় বাংলাদেশের হাইকমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়া, নিউইয়র্ক, ওয়াশিংটন ডিসি, রোম, নাইরোবি, দোহা এবং কুয়েতে অবস্থিত বাংলাদেশ মিশন এবং পররাষ্ট্র মন্ত্রালয়ের বিভিন্ন পদে তিনি দায়িত্ব পালন করেছেন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 satkhiratimes24.com
Theme Customized By BreakingNews