1. altafbabu1@gmail.com : news :
  2. altafbabu1@gmail.com : Satkhira Times : Satkhira Times
September 28, 2021, 9:56 pm
Title :
পৌর ৭নং ওয়ার্ড আওয়ামী লীগের আয়োজনে প্রধানমন্ত্রী’র ৭৫ তম জন্মদিন উদযাপন পৌর আওয়ামী লীগের আয়োজনে প্রধানমন্ত্রী’র ৭৫ তম জন্মদিন উদযাপন শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের আয়োজনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ৭৫তম শুভ জন্মদিন উদযাপন সাতক্ষীরায় লেখক ‘শেখ হাসিনা’ শীর্ষক আলোচনা সভা ও কবিতা পাঠ দেবহাটার খলিশাখালি ১৩’শ বিঘা জমি দখলের ঘটনায় দ্রুত বিচার আইনে আরেক মামলা দেবহাটা প্রেসক্লাবে মতবিনিময় করলেন নবাগত ওসি শেখ ওবায়দুল্লাহ কলারোয়ার শুভংকরকাটি পরামানিক পাড়া মাতৃ মন্দির উন্নয়নে জেলা পরিষদের বরাদ্দের টাকা প্রদান লাইট হাউসের উদ্দ্যোগে সাতক্ষীরায় এইচআইভি ও এইডস প্রতিরোধ বিষয়ক সচেতনামূলক সভা কলারোয়ায় আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস-২১’ পালিত সাতক্ষীরা জেলা পরিষদের আয়োজনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এঁর ৭৫তম শুভ জন্মদিন উদযাপন

বাংলাদেশ আন্তর্জাতিক সমুদ্র তলদেশ কর্তৃপক্ষের পরিষদ-সদস্য নির্বাচিত

  • আপডেট সময় Friday, March 5, 2021
নিউইয়র্ক, ৫ মার্চ : আন্তর্জাতিক সমুদ্র তলদেশ কর্তৃপক্ষের (আইএসএ) পরিষদ-সদস্য নির্বাচিত হয়েছে বাংলাদেশ। বাংলাদেশ আন্তর্জাতিক সমুদ্র তলদেশ কর্তৃপক্ষের কার্যকরি পরিষদের বর্তমান সভাপতিও।
চলতি বছরের পহেলা জানুয়ারি থেকে ২০২৪ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত চারবছর মেয়াদে এ পরিষদ কাজ করবে। জ্যামাইকার রাজধানী কিংস্টোনে অবস্থিত আন্তর্জাতিক সমুদ্র তলদেশ কর্তৃপক্ষ জাতিসংঘের সমুদ্র আইনবিষয়ক কনভেনশনের আওতায় বিশ্ববাসীর কল্যাণে আন্তর্জাতিক সমুদ্র-তলদেশ এলাকায় খনিজসম্পর্কিত কার্যক্রম-পরিচালনা ও নিয়ন্ত্রণ করে থাকে। পরিষদটির সদস্য সংখ্যা ৩৭।
অর্থনৈতিক উন্নয়নে সমুদ্রসম্পদের পূর্ণ ব্যবহার অর্থাৎ সুনীল অর্থনীতিকে বাংলাদেশ তার সম্ভাবনার নতুন দিগন্ত হিসেবে চিহ্নিত করেছে। এছাড়া মিয়ানমার ও ভারতের সাথে সমুদ্রসীমার বিরোধনিষ্পত্তির মাধ্যমে প্রাপ্ত বিশাল সমুদ্রসীমার সদ্ব্যবহারের লক্ষ্যে কাজ করে যাচ্ছে বাংলাদেশ।
সুনীল অর্থনীতির সম্ভাবনাসমূহ পরিপূর্ণভাবে ঘরে তুলতে জাতীয় সমুদ্রসীমার বাইরে বিশেষ করে আইএসএ-নিয়ন্ত্রিত এলাকায় সমুদ্র-সম্পদের ন্যায়সঙ্গত অধিকারে বাংলাদেশের পূর্ণ-প্রবেশ করা প্রয়োজন।
এ কারণে আইএসএ-এর কর্মকাণ্ড বাংলাদেশের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। আন্তর্জাতিক সমুদ্র-তলদেশ কর্তৃপক্ষের (আইএসএ) সদস্য নির্বাচিত হওয়ার ফলে সংশ্লিষ্ট বিষয়ে ভূমিকা রাখার পাশাপাশি নিজস্ব স্বার্থসংরক্ষণে বাংলাদেশের সুযোগ আরো বৃদ্ধি পাবে মর্মে আশা করা যাচ্ছে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 satkhiratimes24.com
Theme Customized By BreakingNews