1. altafbabu1@gmail.com : news :
  2. altafbabu1@gmail.com : Satkhira Times : Satkhira Times
February 5, 2023, 1:33 am
Title :
‘গঙ্গা বিলাস’ বাংলাদেশ-ভারত বন্ধুত্বকে ছড়িয়ে দিয়ে আরো রঙিন করে দিয়ে যাবে : নৌপরিবহন প্রতিমন্ত্রী উপকূলে সমন্বিত পানি ব্যবস্থাপনা ও জীবন মান উন্নয়নে কাজ করছে লিডার্স কলারোয়ায় কয়লা ইউনিয়ন আ’লীগের কর্মীসভা কলারোয়ায় গাছে গাছে আমের মুকুলে সমারোহ বিএনপি-জামাতের নৈরাজ্য ও তান্ডবের প্রতিবাদে সাতক্ষীরায় যুবলীগের শান্তি সমাবেশ ও বিক্ষোভ মিছিল তালায় চুরির অপবাদে নিরীহ ব্যক্তিকে গাছে বেঁধে নির্যাতনের ঘটনায় আদালতে মামলা তালায় ইসলামী ছাত্র আন্দোলনের কমিটি গঠন সাতক্ষীরায় বিশ্ব ক্যান্সার দিবস ৪ ফেব্রুয়ারি ২০২৩ শীর্ষক আলোচনা সভা বিএনপি মহাসচিবকে পাঠ্যপুস্তক নিয়ে মন্তব্য করার আগে পড়ে দেখার আহ্বান তথ্যমন্ত্রীর কলারোয়ার কাউরিয়ায় ৯ম তাফসীরুল কুরআন মাহফিল অনুষ্ঠিত

বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্র আয়োজিত বিতর্ক প্রতিযোগিতার উদ্বোধনে শিক্ষা উপমন্ত্রী

  • আপডেট সময় Friday, November 25, 2022

‘বিতর্ক মানুষকে সৃজনশীল হতে সাহায্য করে’

সাতক্ষীরা টাইমস ডেস্ক : বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্র আয়োজিত প্রথম আন্তঃ স্কুল ইংরেজি জতীয় বিতর্ক প্রতিযোগিতর উদ্বোধন করেছেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

আজ ২৫ নভেম্বর বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্রের ড্রামা স্টুডিওতে বাংলাদেশ টেলিভিশনের ডেপুটি মহাপরিচালক বার্তা অনুপ কুমার খাস্তগীরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মিয়ানমারের সাবেক রাষ্ট্রদূত মেজর (অব) এমদাদুল ইসলাম, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. আদনান মান্নান। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্রের জেনারেল ম্যানেজার মাহফুজা আকতার।

প্রধান অতিথির বক্তব্যে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, বিতর্ক মানুষকে সৃজনশীল হতে সাহায্য করে। আর ইংরেজি বির্তকের মাধ্যমে শিক্ষার্থীদের যেমন যোগাযোগ দক্ষতা বাড়বে, তেমনি তাদের মধ্যে গবেষণা চর্চাও বাড়বে। এছাড়া এই ধরনের বিতর্ক প্রতিযোগিতা তাদের একাডেমিক জীবনে সহায়ক হবে। চট্টগ্রাম থেকে জাতীয় পর্যায়ে এই ধরনের ইংরেজি বিতর্ক প্রতিযোগিতা আয়োজনের জন্য আয়োজকদের ভূয়সী প্রশাংসা করেন তিনি।

বক্তারা বলেন, সাধারণত জাতীয় পর্যায়ে বাংলা বিতর্ক প্রতিযোগিতা হয়ে থাকলেও এই ধরণের ইংরেজি বিতর্ক খুবই কম হয়ে থাকে। এর মাধ্যমে শিক্ষার্থীদের ভাষাগত ও যোগাযোগ দক্ষতা বাড়বে বলে মনে করেন বক্তারা। চট্টগ্রামসহ সারা দেশের ৬৪টি স্কুল এই ইংরেজি বিতর্ক প্রতিযোগিতায় অংশগ্রহণ করছে। বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্রের জেনারেল ম্যানেজার মাহফুজা আক্তারের সার্বিক তত্ত্বাবধানে অনুষ্ঠান প্রযোজনা করছেন ইলন সফির।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 satkhiratimes24.com
Theme Customized By BreakingNews