1. altafbabu1@gmail.com : news :
  2. altafbabu1@gmail.com : Satkhira Times : Satkhira Times
May 25, 2024, 2:31 am
Title :
২ দিনব্যাপী জলবায়ু পরিবর্তন ও অধিপরামর্শ বিষয়ে দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ ব্রহ্মরাজপুরে ৮দলীয় নক-আউট ক্রিকেট টুর্নামেন্ট’র উদ্বাধন কলারোয়া উপজেলা পরিষদ নির্বাচন ২৯ মে : প্রচার-প্রচারণায় মুখরিত জনপদ কালিগঞ্জে মাদ্রাসার সভাপতির অনিয়মের প্রতিবাদে ১২ সদস্যের কমিটির ৭ জনের পদত্যাগ ভোমরায় মটর সাইকেল প্রতিকের নির্বাচনী জনসভা ঘোড়া প্রতিকে বিভিন্ন স্থানে চেয়ারম্যান প্রার্থী এ্যাড. সোহাগের গণ সংযোগ ও পথসভা সাতক্ষীরায় জেন্ডার ভিত্তিক বৈষম্য দূরীকরণে স্টেক হোল্ডারদের সাথে অবহিতকরণ সভা কৃমি শিশুদের মেধা বিকাশ ও স্মৃতিশক্তি কমিয়ে দেয় -তালুকদার আব্দুল খালেক আলিপুর এলাকাতে মোটরযানের উপর মোবাইল কোর্ট   সাংবাদিক আবুল কালাম আজাদ এর চিকিৎসার খোঁজখবর  নিলেন  জেলা পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলাম

বিশিষ্ট গীতিকবি ফজল-এ-খোদা আর নেই

  • আপডেট সময় Sunday, July 4, 2021

অনলাইন ডেস্ক : ‘সালাম সালাম হাজার সালাম’সহ অসংখ্য জনপ্রিয় গানের গীতিকার বিশিষ্ট গীতিকবি ফজল-এ-খোদা আর নেই। তিনি আজ ভোর আনুমানিক ৪টার দিকে রাজধানীর সোহরাওয়ার্দী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ..রাজিউন)।

মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮১ বছর। তিনি স্ত্রী, তিন পুত্র ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। ১৯৪১ সালের ৯ মার্চ পাবনার বেড়া থানার বনগ্রামে জন্মগ্রহন করেন এই বরেণ্য গীতিকবি।

ফজল-এ-খোদা ছিলেন একজন কবি, ছড়াকার ও গীতিকার। তার রচিত ‘সালাম সালাম হাজার সালাম’ গানটি জায়গা করে নিয়েছে বিবিসি’র সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাংলা গানের তালিকায়। ১৯৬০-এর দশক থেকে শুরু করে ২০১৫ সাল পর্যন্ত প্রায় ৫০ বছর ফজল-এ-খোদা অসংখ্য দেশাত্মবোধক, আধুনিক, লোক সংগীত, ইসলামী গান রচনা করেছেন।

তার লেখা উল্লেখযোগ্য গানের মধ্যে রয়েছে ,‘ভালোবাসার মূল্য কত’ , ‘যে দেশেতে শাপলা শালুক ঝিলের জলে ভাসে’,‘ কলসি কাঁধে ঘাটে যায় কোন রুপসী’, ‘বাসন্তী রং শাড়ি পরে কোন রমণী চলে যায়’,আমি প্রদীপের মত রাত জেগেজেগে’ , ‘ভাবনা আমার আহত পাখির মত’, ‘প্রেমের এক নাম জীবন’ ইত্যাদি।

ফজল-এ-খোদা বেতারে গীতিকার হিসাবে তালিকাভুক্ত হন ১৯৬৩ সালে। এর পরের বছর টেলিভিশনে গীতিকার হিসাবে তালিকাভুক্ত হন। ঢাকা বেতারের সাবেক এই আঞ্চলিক পরিচালক শিশু-কিশোরদের সংগঠন শাপলা শালুকের আসরের প্রতিষ্ঠাতা পরিচালকও ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 satkhiratimes24.com
Theme Customized By BreakingNews