1. altafbabu1@gmail.com : news :
  2. altafbabu1@gmail.com : Satkhira Times : Satkhira Times
October 27, 2021, 10:52 pm
Title :
আশাশুনিতে উপজেলা চোয়রম্যান মোস্তাকিমের সাথে সরকারি কলেজের অধ্যক্ষের মতবিনিময় কলারোয়ায় যুবদলের ৪৩তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত উপকূলে বীজের সংকট নিরসনে কৃষকদের সবজি বীজ উৎপাদন প্রশিক্ষণ খুলনায় ৪৪ জন অসুস্থ শ্রমিকের মাঝে ১৫ লাখ ৪০ হাজার টাকার আর্থিক সহায়তা প্রদান কলারোয়ার নব-নির্বাচিত ইউপি চেয়ারম্যানসহ সাধারন সদস্য ও সংরক্ষিত নারী সদস্যদের শপথ গ্রহন মাদক সেবনে বাঁধা দেয়ায় বড় ভাইকে মাথা ফাটাল ছোট ভাই সদরের বৈকারী আওয়ামী লীগের কর্মী-সমর্থকদের উপর জামাত-শিবিরের সন্ত্রাসী হামলা, আহত-১০ কলারোয়ায় ভ্রাম্যমান আদালতে বিভিন্ন অপরাধে ৪ ব্যবসায়ীকে ২৩ হাজার টাকা জরিমানা বিএনপির তত্ত্বাবধায়ক ও হাসিনা সরকারের প্রস্তাব আসার পর মাঠ ঘোলা করতে সাম্প্রদায়িক সহিংসতা হয়েছে — সাতক্ষীরায় সাবেক তথ্যমন্ত্রী হাসানুল কলারোয়ায় সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের প্রতিবাদে  মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ  

বিশ্ব শিক্ষক দিবসে র‌্যালী ও স্মারকলিপি : সাতক্ষীরায় কলেজ শিক্ষক সমিতির ৯ দফা দাবী

  • আপডেট সময় Tuesday, October 5, 2021

শেখ আরিফুল ইসলাম আশা : নয় দফা দাবি নিয়ে র‌্যালী ও স্মারকলিপি প্রদানের মধ্য দিয়ে বেসরকারি শিক্ষকরা পালন করলেন বিশ্ব শিক্ষক দিবস। এসময় শিক্ষকরা শিক্ষাকে জাতীয়করন এবং শিক্ষকদের এমপিওভুক্তি করনের পক্ষে বক্তব্য রাখেন।

আজ মঙ্গলবার সকালে বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতি(বাকশিস) এর সাতক্ষীরা জেলা শাখার সভাপতি অধ্যক্ষ এনামুল ইসলামের নেতৃত্বে র‌্যালিটি কালেক্টরেট চত্ত্বর থেকে শুরু হয়। পরে তারা জেলা প্রশাসক মোঃ হুমায়ুন কবিরের কাছে বাংলাদেশের শিক্ষক সমাজের ৯ দফা দাবি সংবলিত স্মারকলিপি পেশ করেন।

পরে তারা জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন। এসময় বক্তারা বলেন, শিক্ষকরা মাথার ঘাম পায়ে ফেলে শিক্ষার কারিগর হিসাবে দেশে শিক্ষিত সমাজ গড়ে তোলার ব্রত নিয়ে কাজ করে যাচ্ছে। অথচ এখন পর্যন্ত শিক্ষকদের একই উচ্চতায় না মেপে সরকারি ও বেসরকারি শিক্ষকদের মধ্যে বৈষম্য রয়ে গেছে। এতে শিক্ষায় কাঙ্খিত সেবা অনেকাংশে মিলছে না।

স্মারকলিপি ও র‌্যালীতে আরও উপস্থিত ছিলেন বাকশিসের যুগ্ম সম্পাদক আশরাফুল ইসলাম, বাসুদেব সিংহ, বিলকিস নাহার রিতা, সুতপা রাহা, মোঃ আকবর আলী, মোঃ কামরুজ্জামান, ননীগোপাল সরকার, সালেহা আক্তার, প্রমুখ কলেজ শিক্ষক। তারা শিক্ষা ব্যবস্থাকে জাতীয়করন, সরকারি শিক্ষক কর্মচারীদের মতই বেসরকারি শিক্ষকদেরও উৎসবভাতা সহ অন্যান্য সুবিধা দেওয়া, অবশিষ্ট শিক্ষকদের এমপিওভুক্তি করন, বেসরকারি শিক্ষকদের জন্য পূর্নাঙ্গ অবসরভাতা চালু সহ ৯ দফা দাবি তুলে ধরেন। জেলা প্রশাসক শিক্ষকদের এই দাবি প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রেরন করবেন বলে আশ্বাস দেন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 satkhiratimes24.com
Theme Customized By BreakingNews