1. altafbabu1@gmail.com : news :
  2. altafbabu1@gmail.com : Satkhira Times : Satkhira Times
September 26, 2022, 11:36 am
Title :
বাংলাদেশ বিরোধী অপপ্রচারের সমুচিত জবাব দিন : প্রধানমন্ত্রী থানচিতে পুলিশের হাইল্যান্ডার্স পার্ক অ্যান্ড রিসোর্ট উদ্বোধন করলেন আইজিপি আশাশুনিতে জেলা পরিষদ চেয়ারম্যান প্রার্থী নজরুল ইসলামের নির্বাচনী সভা শ্যামনগর উপকূলে সুপেয় পানির সংকট নিরসনের দাবিতে খালি কলসি মিছিল প্রাইভেট হাসপাতাল ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক ওনার্স অ্যাসোসিয়েশন কমিটি ঘোষণা মুক্তিযোদ্ধাদের প্রতি সম্মান প্রদর্শন করা আমাদের সকলের দায়িত্ব -মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী মহালয়ার চন্ডীপাঠের পবিত্র শব্দে মুখরিত হলো সাতক্ষীরা তালায় স্টেকহোল্ডারদের সাথে উপজেলা প্রশাসনের মতবিনিময় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রীকে সাতক্ষীরা জেলা মৎস্যজীবী লীগ নেতৃবৃন্দের শুভেচ্ছা কলারোয়ায় ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রমে দায়িত্বপ্রাপ্তদের সাথে মতবিনিময়

বৃষ্টিতে কলারোয়ার একাধিক পাকা রাস্তা পথচারীদের চলাচলের অনুপযোগী : দূর্ঘটনার আশঙ্কা

  • আপডেট সময় Wednesday, May 5, 2021

দীপক শেঠ, কলারোয়া : বৃষ্টি হলেই কলারোয়ার একাধিক পাকা রাস্তা জনগণের চলাচলের অনুপযোগী হয়ে মরণফাঁদে পরিণত হয়। পথচলতি মানুষের মাঝে সকল সময় আতংক বিরাজ করে কখন দূর্ঘটনার শিকার হতে হয়। এলাকার সচেতন মহল এই বিরম্বনা থেকে পরিত্রান পেতে সংশ্লিষ্ট দপ্তরসহ ব্যক্তিদের হস্তক্ষেপ কামনা করেন এবং উপজেলার সকল রাস্তা জনগনের চলাচলের উপযোগী করে তোলার দাবী জানান।

সরজমিনে, বুধবার (৫মে) দুপুরে গ্রীষ্মের স্বস্তির বৃষ্টি নামার সাথে সাথে পৌর সভার বাজার সংলগ্ন পাকা ব্রীজের পূর্ব পার্শ্বে সরসকাটি রাস্তা, পাল পাড়া সংলগ্ন ধানদিয়া রাস্তা,সীমান্ত অভিমুখে সোনাবাড়িয়া-চন্দনপুর রাস্তা, দমদম বাজার থেকে জামালের মোড় ও ব্রজবাকসাগামী পাকা রাস্তাটি স্তরে স্তরে কাদার প্রলেপ পড়ে মাটির রাস্তায় পরিণত হয়েছে।

অবশেষে পাকা রাস্তাটির কার্যকারিতা নষ্ট হয়ে, পানি মিশ্রিত কর্দমাকৃত মসৃন রাস্তাটি পথচারীদের চলাচলের অনুপযোগী শুধু নয় বরং বড় ধরনের দূর্ঘটনা ঘটার আশংকা থেকেই যাচ্ছে। এর ফলে মটরসাইকেল, ইজিবাইক, মটরভ্যান, বাই সাইকেল আরোহীসহ অন্যান্য যাত্রীদের কলারোয়া পৌর সদর ও বিভিন্ন রাস্তা দিয়ে চলাচলে চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে।

এলাকাবাসী ও পথচারীদের সাথে কথা বলে জানা যায়, এ সকল রাস্তা দিয়ে প্রতিনিয়ত অসংখ্য ট্রাক্টর দিয়ে বিভিন্ন এলাকা থেকে মাটি বহন করে ইটভাটায় আনার সময় ট্রাক্টর থেকে ঝুরঝুরে ও ছোট দলাদলা মাটি পাকা রাস্তায় পড়ায় অল্প বৃষ্টিতে মাটি মিশ্রিত হয়ে কাদায় পরিণত হওয়ায় মসৃণ রাস্তাটি চলাচলে ঝুকিপূর্ণ হয়ে ওঠে।

ক্ষোভ প্রকাশ করে পথচারীরা আরও জানান, স্থানীয় প্রশাসন ও ইটভাটা ব্যবসায়ীরা যদি জনগণের দূর্ভোগ ও সমস্যার কথা একটু ভাবতো তাহলে এ সকল রাস্তা বেহাল দশায় পরিণত না হয়ে চলাচলের উপযোগী হয়ে উঠতো।

উপজেলার সচেতন মহল অল্প বৃষ্টিতে যাতে এ সকল পাকা রাস্তা জনসাধারনের চলাচলের উপযোগী করে রাখা যায় সে জন্য উপজেলা প্রশাসনসহ সংশ্লিষ্ট দপ্তরের উর্দ্ধতন কর্মকর্তাদের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 satkhiratimes24.com
Theme Customized By BreakingNews