1. altafbabu1@gmail.com : news :
  2. altafbabu1@gmail.com : Satkhira Times : Satkhira Times
July 17, 2024, 1:54 am
Title :
সাতক্ষীরায় সংখ্যালঘু-সংখ্যাগুরু বলতে কিছু নেই, সকলেই সমান: এমপি আশু আন্দোলনের নামে মুক্তিযুদ্ধ অবমাননাকারীদের আইনের আওতায় এনে শাস্তির দাবি সন্তান কমান্ডের বাল্যবিবাহ প্রতিরোধে ডিবি গার্লস হাইস্কুলে বিশেষ সভা সর্বজনীন পেনশন স্কিম বিষয়ে অবহিতকরণ সভা অনুষ্ঠিত দেবহাটায় আরইআরএমপি প্রকল্পের নারীদের সঞ্চিত অর্থের চেক ও সনদপত্র বিতরণ দেবহাটায় সুদমুক্ত ঋনের চেক, হুইল চেয়ার ও শিক্ষা উপকরণ বিতরণ খুলনায় বৃক্ষমেলা শুরু তালা বাজার বণিক সমিতির সহ-সভাপতি রানাকে সাময়িক বহিষ্কার সাতক্ষীরার তালায় ডাকাত রিয়াজুল গ্রুপের প্রধান রিয়াজুল ইসলাম গ্রেপ্তার বসন্তপুর নদীবন্দর পরিদর্শন করলেন বিআইডব্লিউটি ও ভূ মন্ত্রণালয়ের কর্মকর্তারা

বেনাপোলে ১০ পিস স্বর্ণের বারসহ দুই পাচারকারী আটক

  • আপডেট সময় Wednesday, September 7, 2022

নাজমুল বিশ্বাস সুজন : যশোরের বেনাপোল সীমান্ত থেকে ১ কেজি ১শ ৬৬ গ্রাম (১০০ ভরি) ওজনের ১০ পিস স্বর্ণের বার ও ১টি মোটরসাইকেলসহ হাবিবুর রহমান (২৯) ও আক্তারুল ইসলাম (২৫) নামে ২ পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা।

বুধবার (৭ সেপ্টেম্বর) দুপুরে খুলনা ব্যাটালিয়ন (২১ বিজিবি) এর অধীনস্থ পুটখালী বিওপি’র একটি টহল দল তাদেরকে আটক করে। আটক হাবিবুর বেনাপোল পোর্ট থানার খলসী গ্রামের রমজান আলীর ছেলে ও আক্তারুল একই গ্রামের আবু বক্করের ছেলে।

খুলনা ব্যাটালিয়নের অধিনায়ক বিএ-৬৫০৭ লেঃ কর্নেল মোহাম্মদ তানভীর রহমান জানান, খুলনা ব্যাটালিয়ন (২১ বিজিবি) গোপন তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, যশোরের পুটখালী সীমান্ত দিয়ে স্বর্ণের একটি চালান অবৈধভাবে বাংলাদেশ থেকে ভারতে পাচার হতে পারে।

উক্ত তথ্যের ভিত্তিতে একটি টহল দল সীমান্ত পিলার ১৭/৭ এস এর ১০২ আর পিলার হতে আনুমানিক ৪.৫ কিঃ মিঃ বাংলাদেশের অভ্যন্তরে বেনাপোল পোর্ট থানার ইছাপুর খালপাড় জামে মসজিদ এর পার্শ্বে কাঁচা রাস্তার উপর তল্লাশি অভিযান পরিচালনা করে।

উক্ত  অভিযানে বিজিবি টহলদল কর্তৃক ১.১৬৬ কেজি (১০০ ভরি) ওজনের মোট ১০ পিস স্বর্ণের বার ও ১ টি মোটরসাইকেলসহ উক্ত স্বর্ণের বারগুলো আসামীদের পরিহিত জিন্স প্যান্টের সামনের পকেটের ভিতর কস্টেপ দ্বারা পেচানো অবস্থায় অভিনব কায়দায় লুকায়িত ছিল।

তারা উক্ত স্বর্ণের বারগুলো যশোর জেলার বাগআঁচরা বাজার থেকে জনৈক ব্যক্তির নিকট হতে সংগ্রহ করেছে কিন্তু কার নিকট হতে সংগ্রহ করেছে তার নাম জানেনা। ধৃত আসামীদ্বয় স্বর্ণের বারগুলো পুটখালী সীমান্ত এলাকা দিয়ে ভারতে পাচার করতে চেয়েছিল।

যার আনুমানিক সিজার মূল্য-৮৬,২০,০০০/- টাকা। আটক আসামীদের বিরুদ্ধে মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হবে তিনি জানান।

উল্লেখ্য, চলতি বছরে খুলনা ব্যাটালিয়নের দায়িত্বাধীন সীমান্ত এলাকা হতে ০৭ (সাত) বারে ০৯ জন আসামীসহ সর্বমোট ১৪ কেজি ০৭৬ গ্রাম স্বর্ণ আটক করা হয়েছে, যার মূল্য- ৯,৭২,১৯,৩৫১/- (নয় কোটি বাহাত্তর লক্ষ উনিশ হাজার তিনশত একান্ন ) টাকা । সাত বারের মধ্যে আগস্ট ২০২২ মাসেই ০৪ (চার) বার এবং সেপ্টেম্বর-২০২২ মাসে ০১ (এক) বার স্বর্ণ আটক করা হয়েছে। চোরাচালান প্রতিরোধে খুলনা ব্যাটালিয়ন (২১ বিজিবি) সর্বদা তৎপরতা রয়েছে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 satkhiratimes24.com
Theme Customized By BreakingNews