1. altafbabu1@gmail.com : news :
  2. altafbabu1@gmail.com : Satkhira Times : Satkhira Times
April 18, 2024, 7:24 pm

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আগমনকে ঘিরেযশোরেশ্বরী মন্দিরে নিরাপত্তা বেষ্টনী

  • আপডেট সময় Friday, March 26, 2021

শেখ আরিফুল ইসলাম আশা : সাতক্ষীরা যশোরেশ্বরী দেবী মন্দিরে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমনকে কেন্দ্র করে শ্যামনগরের ঈশ্বরীপুরে নেওয়া হয়েছে সব ধরনের নিরাপত্তা ব্যবস্থা। বাংলাদেশ ও ভারতীয় গোয়েন্দা সংস্থা যৌথভাবে এই ব্যবস্থা গ্রহন করেছে। তাদের সাথে রয়েছে পুলিশ, র‌্যাবসহ অন্যান্য বাহিনীর সদস্যরা।

বহুদুর বিস্তৃত নিরাপত্তা বেষ্টনীর মধ্যে সাধারনের যাতায়াত সীমিত করা হয়েছে। যশোরেশ্বরী দেবী মন্দির সহ রাস্তাঘাটের সৌন্দর্য বর্ধন করা হয়েছে। মন্দির চত্ত্বরে রাষ্ট্রীয় এই অতিথির জন্য নতুন অবকাঠামো গড়ে তুলে তার বিশ্রাম কক্ষ, আপ্যায়ন কক্ষ সাজানো হয়েছে। এসব অবকাঠামোর গায়ে সুন্দরবনের রয়েল বেঙ্গল টাইগার, সুন্দরবন এবং অন্যান্য প্রাকৃতিক দৃশ্যসহ সাতক্ষীরার ইতিহাস ঐতিহ্য ও উন্নয়নচিত্র তুলে ধরা হয়েছে। নরেন্দ্র মোদীর আগমনকে কেন্দ্র করে ঈশ^রীপুর এলাকায় চারটি হেলিপ্যাড তৈরী করা হয়েছে। সড়কধারে শোভা পাচ্ছে বাংলাদেশ ও ভারতের প্রধানমন্ত্রীর ছবি সম্বলিত প্ল্যাকার্ড। সেখানে উড়ছে দুই দেশের পতাকাও।

শনিবার সকালে ঈশ্নরীপুরের এ. সোবহান হাইস্কুল ময়দানে অবতরনের পর ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সুসজ্জিত মোটর শোভাযাত্রা সহকারে ৯০০ মিটার দূরে মন্দির প্রাঙ্গনে পৌছাবেন। সেখানে তিনি শক্তিপীঠে পূজা দেবেন বলে কথা রয়েছে।

সনাতন ধর্মাবলম্বী নেতারা জানান, মহাদেবের মৃত স্ত্রী সতীবালাকে সুদর্শন ত্রিশূলে রেখে ঘুরানোর ফলে তার দেহ ৫১টি খন্ডে ছড়িয়ে পড়ে। এর একটি খন্ড পতিত হয় এই ঈশ^রীপুরে। সেখানেই প্রতিষ্ঠিত হয় কালী মন্দির। সতীবালার দেহের অপর খন্ডগুলি ভারত, নেপাল, পাকিস্তান, আফগানিস্তান ও শ্রীলংকা সহ কয়েকটি দেশে পতিত হয়।
নরেন্দ্র মোদী এই শক্তিপীঠে পূজা দেবেন। মাত্র ১০ মিনিটের সফর শেষে তিনি বিশেষ হেলিকপ্টারে চলে যাবেন গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিস্থলে।

নরেন্দ্র মোদী শনিবার সকাল ৯টা ৫০ মিনিটে হেলিকপ্টার থেকে ঈশ^রীপুরে অবতরন করবেন এবং ১০টা ১০ মিনিটে তিনি টুঙ্গিপাড়ার উদ্দেশ্যে রওনা হবেন সংশ্লিষ্টরা জানিয়েছেন। তাকে স্বাগত জানাতে সাতক্ষীরা প্রস্তুত রয়েছে বলে জানান জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল। শুক্রবার দুপুরে আইনশৃংখলা রক্ষার লক্ষ্যে পুলিশ ও অন্যান্য বাহিনীর সদস্যদের ব্রিফিং করেন খুলনা রেঞ্জের ডিআইজি ড. খ. মহিদ উদ্দীন। এসময় অতিরিক্ত ডিআইজি মোঃ নজরুল ইসলাম এবং সাতক্ষীরার পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান সহ উর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এদিকে নরেন্দ্র মোদীর আগমনকে কেন্দ্র করে সকল সম্প্রদায়ের মানুষের মধ্য আনন্দের জোয়ার বয়ে চলেছে। তারা তাকে স্বাগত জানাতে প্রস্তুত রয়েছেন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 satkhiratimes24.com
Theme Customized By BreakingNews