1. altafbabu1@gmail.com : news :
  2. altafbabu1@gmail.com : Satkhira Times : Satkhira Times
October 6, 2022, 1:10 pm
Title :
ধর্মকে ব্যবহার করে কেউ যাতে জনগণকে বিভ্রান্ত করতে না পারে সেজন্য সকলকে সজাগ থাকার আহ্বান রাষ্ট্রপতির দেখা হলো তবে কথা হলো না… আগামীকাল সংবাদ সম্মেলন করবেন প্রধানমন্ত্রী আশাশুনির কুল্যায় নৌকা বাইচ প্রতিযোগিতা বিশ্ব শিক্ষক দিবসে সকল শিক্ষকের প্রতি তথ্যমন্ত্রীর শ্রদ্ধা তালায় প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হলো দুর্গা পূজা ইছামতিতে বাংলাদেশ-ভারত সীমারেখায় প্রতিমা বিসর্জন, দু’পাড়ে হাজার হাজার ভক্তের ভিড় কাঠমিস্ত্রী সাইফুল ইসলামের মৃত্যুতে সদর উপজেলা ফার্ণিচার ও রং শ্রমিক ইউনিয়নের শোক প্রকাশ সাতক্ষীরায় বিজিবি অধিনায়কের স্ত্রীকে বহনকারী প্রাইভেটকারের ধাক্কায় প্রাণ গেল কাঠমিস্ত্রীর শারদীয় দুর্গাপূজা মন্ডপে সম্প্রীতি ও সৌহার্দ্যের বার্তা নিয়ে এসপি কাজী মনিরুজ্জামন

ভুরুলিয়া ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যানের শালিসে রক্তক্ষয়ী সংঘর্ষ : নিহত-১, আহত ৭

  • আপডেট সময় Saturday, January 22, 2022

বিশেষ প্রতিনিধি : সাতক্ষীরার শ্যামনগরের মধুসুদনপুর খালের পানি ভাগাভাগি নিয়ে সৃষ্টদ্বন্দ নিরসনে শালিসি বৈঠক ডাকলেন ভুরুলিয়া ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান অধ্যক্ষ জাফর আলম বাবু। শালিস চলাকালে দুইপক্ষের রক্তক্ষয়ী সংঘর্ষে রহমত মল্লিক (৬০) নামে একজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো অন্তত সাতজন।

এ ঘটনায় পুলিশ ভুরুলিয়া ইউনিয়নের হরিনাগাড়ি গ্রামের ইমান আলী মল্লিকের ছেলে নজরুল ইসলাম (৩৪) ও পার্শ্ববর্তী কুলটুকারি গ্রামের লুৎফর গাজীর ছেলে আব্দুল হামিদ কে গ্রেফতার করে।

শুক্রবার ( ২১ জানুয়ারি ) সন্ধ্যার আগ মুহূর্তে উপজেলার ভুরুলিয়া ইউনিয়নের সিরাজপুর হাটখোলায় এই সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে আহতদের উদ্ধার করে শ্যামনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পর সেখানে চিকিৎসাধীন অবস্থায় গভীর রাতে রহমত মল্লিকের মৃত্যু হয়। নিহত রহমত মল্লিক মধুসুদনপুর গ্রামের মৃত দিরাজতুল্লাহ মল্লিকের ছেলে।

এছাড়া আহতরা হলেন, মদুসুদনপুর গ্রামের মৃত নুরালী গাজীর ছেলে আয়ুব আলী (৪৫), শফিকুল (৩৫), রফিকুল (৫০), জমাত আলী (৫৫) ও রেজাউল আলী (৪৭) ও রফিকুল গাজীর ছেলে আলামিন (২২) ও মিজানুর মল্লিকের ছেলে মিয়ারাজ (২৮)।

ভুরুলিয়া ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান অধ্যক্ষ জাফরুল আলম বাবু বলেন, মধুসুদনপুর মৎস্যজীবী সমবায় সমিতির খালের পানি নিয়ে ইজারাদার ও স্থানীয়দের মধ্যে বিরোধ ছিল। এজন্য দুইপক্ষকে নিয়ে মিমাংসার জন্য শালিস ডাকি। শালিসে বক্তব্য শুনানিকালে উভয়পক্ষ উত্তেজিত হয়ে সংঘর্ষে লিপ্ত হয়। এতে বেশ কয়েকজন আহত হয়। পরে চিকিৎসাধীন অবস্থায় একজনের মৃত্যু হয়েছে বলে শুনেছি।

ভুরুলিয়া ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের মেম্বার হোসেন আলী বলেন, ইরি ধান করার জন্য সমবায় সমিতির খালের পানি ব্যবহার নিয়ে বিরোধের বিচার চলাকালীন অবস্থায় উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। সেখানে আমি ও চেয়ারম্যান উপস্থিত ছিলাম। তারা সহনশীল হলে এই ঘটনা ঘটতো না ।

আহত আল আমিন বলেন, খালটা নিয়ে বেশ কিছুদিন ঝামেলা চলছিল । চেয়ারম্যান উভয়পক্ষকে ডেকে বিচার করার সময় আমাদের উপর হামলা করা হয়। এতে আমার আব্বা এবং আমিসহ আরো বেশ কয়েকজন আহত হয়েছি।

সিরাজপুর গ্রামের স্থানীয় কয়েকজন অধিবাসী জানান, নবনির্বাচিত চেয়ারম্যান তড়িঘড়ি করে শালিসটি না ডাকলে রক্তক্ষয়ী সংঘর্ষটি ঘটতো না। এ ধরনের শালিস বৈঠক সাধারণত ইউনিয়ন পরিষদে করা হয়। উন্মুক্ত স্থানে এ ধরনের বৈঠক করলে সংঘর্ষ হওয়ার সম্ভাবনা থাকে। শপথ গ্রহণ না করে নতুন চেয়ারম্যানের ঝুঁকিপূর্ণ বিচারের আয়োজন করায় একজন মানুষের করুণ মৃত্যু হলো।

শ্যামনগর থানার পরিদর্শক ( তদন্ত ) কাজী শহিদুল ইসলাম জানান, সিরাজপুর হাটখোলায় শালিসে সংঘর্ষের ঘটনায় একজন মারা গেছে। ইতোমধ্যে নিহত রহমত মল্লিকের পরিবারের পক্ষ থেকে মামলা দায়ের করা হয়েছে। এ মামলায় দুজনকে পুলিশ গ্রেফতার করেছে। নিহতের মরদেহ মর্গে পাঠানো হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 satkhiratimes24.com
Theme Customized By BreakingNews