1. altafbabu1@gmail.com : news :
  2. altafbabu1@gmail.com : Satkhira Times : Satkhira Times
October 6, 2022, 2:26 pm
Title :
কলারোয়ার কৃতি সন্তান সাফ মহিলা চ্যাম্পিয়নশীপের খেলোয়াড় মাছুরা কে সংবর্ধনা দেবহাটায় কার্পেটিং রাস্তা ও স্কুলের নির্মান কাজ উদ্বোধণ করলেন এমপি রুহুল হক ধর্মকে ব্যবহার করে কেউ যাতে জনগণকে বিভ্রান্ত করতে না পারে সেজন্য সকলকে সজাগ থাকার আহ্বান রাষ্ট্রপতির দেখা হলো তবে কথা হলো না… আগামীকাল সংবাদ সম্মেলন করবেন প্রধানমন্ত্রী আশাশুনির কুল্যায় নৌকা বাইচ প্রতিযোগিতা বিশ্ব শিক্ষক দিবসে সকল শিক্ষকের প্রতি তথ্যমন্ত্রীর শ্রদ্ধা তালায় প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হলো দুর্গা পূজা ইছামতিতে বাংলাদেশ-ভারত সীমারেখায় প্রতিমা বিসর্জন, দু’পাড়ে হাজার হাজার ভক্তের ভিড় কাঠমিস্ত্রী সাইফুল ইসলামের মৃত্যুতে সদর উপজেলা ফার্ণিচার ও রং শ্রমিক ইউনিয়নের শোক প্রকাশ

মাত্র দু’দিনের ব্যবধানে পাল্টে গেল জাতীয় শ্রমিক লীগের সাতক্ষীরা জেলা কমিটি

  • আপডেট সময় Thursday, January 27, 2022

স্টাফ রিপোর্টার : মাত্র দু’দিনের ব্যবধানে পাল্টে গেল জাতীয় শ্রমিক লীগের সাতক্ষীরা জেলা কমিটি। শ্রমিক লীগের কেন্দ্রীয় কমিটি ঘুষ বানিজ্য করে ভূইফোঁড় ব্যক্তিদের কমিটি দিয়েছে বলে অভিযোগ করেছেন সাতক্ষীরা জেলা শ্রমিক লীগের সভাপতি সাইফুল করিম সাবু।

সাতক্ষীরার খুলনা রোড মোড়ে অবস্থিত বঙ্গবন্ধু ম্যুরালে নতুন কমিটি পুস্পস্তবক শেষে সংক্ষিপ্ত বক্তব্যে সাইফুল করিম সাবু বলেন, আগের নিয়মিত কমিটির মাধ্যমে সম্মেলন প্রস্তুত করার কাজ চলছিল। ইতোমধ্যে ২২ জানুয়ারী আব্দুল্লাহ সরদারের নেতৃত্বে সাতক্ষীরা জেলা কমিটির আত্মপ্রকাশ ঘটে। কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আজম খসরু ১২ লাখ টাকা নিয়ে ভূয়া ব্যক্তিদের দিয়ে আহবায়ক কমিটির অনুমোদন দেন। পরে ২৪ জানুয়ারী পুরাতন কমিটিকে আবারো অনুমোদন দিতে বাধ্য হন কেন্দ্রীয় কমিটি।

তিনি আরও বলেন, চলতি বছরের ১৫ জানুয়ারী তারা একটি বৈঠক করেন। সে বৈঠকে সম্মেলনের প্রস্তুতি গ্রহণের সিদ্ধান্ত হয়। দ্রুততম সময়ের মধ্যে সম্মেলনের দিনক্ষণ ঠিক করে কেন্দ্রীয় কমিটিকে জানানোর প্রস্তুতি চলছিল। এরই মধ্যে কেন্দ্রীয় সাধারণ সম্পাদকের মাধ্যমে নতুন আহবায়ক কমিটি ঘোষিত হলো। ঘুষ বানিজ্যের কারণে কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এমনটা করেছেন বলে তিনি জানান।

তবে ঘুষ দেওয়ার কথা অস্বীকার করে আহবায়ক কমিটির সদস্য সচিব মাহমুদুল আলম বিবিসি বলেন, কমিটিতে স্বাক্ষর করার একক ক্ষমতা কেন্দ্রীয় সাধারণ সম্পাদকের। অথচ সাইফুল করিম সাবুর নেতৃত্বাধীন কমিটিতে স্বাক্ষর রয়েছে কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সভাপতি নুর কুতুব আলম মান্নানের। সুতরাং সাবুর কমিটির বৈধতা নেই।

তিনি আরও বলেন, সাবু-খালেক কমিটির মেয়াদ শেষ হয়েছে ২০১৯ সালে। এরপরে সংগঠনের স্থবিরতা নেমে এসেছে। অধিকাংশ ইউনিটে কমিটি নেই। সেই স্থবিরতা কাটিয়ে সংগঠনকে গতিশীল করতে নতুন আহবায়ক কমিটি গঠিত হয়েছে। ৬ মাসের মধ্যে সম্মেলনের নির্দেশও দেওয়া হয়েছে। তাই আমাদের কার্যক্রম আমরা গতিশীল রাখতে চাই।

প্রসঙ্গত, সভাপতি সাইফুল করিম সাবু ও সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এম এ খালেকের নেতৃত্বে জেলা শ্রমিক লীগের নিয়মিত কমিটি আগামীতে জেলা সম্মেলনের প্রস্তুতি নিচ্ছিল। নিয়মিত কমিটিকে কোনরুপ অবহিত না করে আব্দুল্লাহ সরদারকে আহবায়ক ও দুবাই প্রবাসী মাহমুদুল আলম বিবিসিকে সদস্য সচিব করে ৩৭ সদস্যের কমিটি ঘোষণা দেন কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আজম খসরু।

২২ জানুয়ারী এই কমিটি ঘোষণা দেওয়া হয়। আব্দুল্লাহ সরদার ও মাহমুদুল আলম বিবিসির নেতৃত্বে পরের দিনই সাতক্ষীরা শহরে র‌্যালি বের হয়। কমিটির নেতৃবৃন্দ বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দেন। পরের দিন ২৪ জানুয়ারী কেন্দ্রীয় শ্রমিক লীগের ভারপ্রাপ্ত সভাপতি নুর কুতুব আলম মান্নান স্বাক্ষরিত পুরাতন কমিটির নেতৃবৃন্দকে দিয়ে আগের পূর্ণাঙ্গ কমিটি বহাল রেখে অনুমোদন দেন। বৃহস্পতিবার শহরে র‌্যালিসহ বঙ্গবন্ধুর ম্যুরালে পুস্পস্তবক অর্পণ করে সাবু-খালেকের নেতৃত্বাধীন নেতা-কর্মীরা।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 satkhiratimes24.com
Theme Customized By BreakingNews