1. altafbabu1@gmail.com : news :
  2. altafbabu1@gmail.com : Satkhira Times : Satkhira Times
August 2, 2021, 2:18 am
Title :
সাতক্ষীরা জেলা প্রশাসকের সাথে জেলা বাস মালিক সমিতির নেতৃবৃন্দের মত বিনিময় আগস্টের প্রথম দিনে ৮ নং ওয়ার্ড আওয়ামী লীগের উদ্যোগে মাস্ক বিতরণ সাতক্ষীরা মেডিকেল কলেজে চিকিৎসকদের কালো ব্যাজ পরালেন জেলা আ’লীগ নেতৃবৃন্দ কলারোয়ায় সেবা’ সংগঠনকে অক্সিজেন সিলিন্ডার সেট, মাস্ক ও গ্লাভস প্রদান কলারোয়ায় ভ্রাম্যমান আদালতে কয়েকজনকে আর্থিক জরিমানা বঙ্গবন্ধুর ৪৬তম শাহাদাৎ বার্ষিকী পালনে কলারোয়ায় আ’লীগের প্রস্তুতি সভা পূর্ব শত্রুতার জের ধরে ব্যবসায়ীকে মারপিট : মামলা তুলে নিতে খুন জখমের হুমকি আশাশুনিতে উন্মুক্ত খালে নেট পাটা দেওয়াসহ বেহুন্দী জাল পেতে মাছ ধরার অপরাধে মোবাইল কোর্টে ৩জন জরিমানা আশাশুনির মরিচ্চাপ বেইলী ব্রীজের পাতে আবারও ভাঙ্গন জন দুর্ভোগ চরমে অসময়ের ফসল হলুদ তরমুজ চাষে আগ্রহী হচ্ছে সাতক্ষীরার কৃষকরা

মাথা উঁচু করে বিশ্ব দরবারে চলতে হবে: প্রধানমন্ত্রী

  • আপডেট সময় Sunday, December 20, 2020

জাতীয় ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আমরা যুদ্ধে বিজয় অর্জনকারী একটি দেশ, একটি জাতি। সবসময় সে কথা মাথায় রেখে, মনে সাহস রেখে মাথা উঁচু করে বিশ্ব দরবারে চলতে হবে এবং নিজেদেরকে প্রশিক্ষণের মাধ্যমে উপযুক্ত করে গড়ে তুলতে হবে।

বাংলাদেশ বিমান বাহিনীর নবীন ক্যাডেটদের উদ্দেশে আজ রবিবার সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রেসিডেন্টের কুচকাওয়াজ (শীতকালীন) অনুষ্ঠানে অংশ নিয়ে প্রধানমন্ত্রী এসব কথা বলেন। ভিডিও’র অপরপ্রান্তে বিমান বাহিনী একাডেমি যশোর যুক্ত ছিল।

প্রধানমন্ত্রী বলেন, কোনোকিছুতেই যেন বাংলাদেশ পিছিয়ে না থাকে, তার জন্য যা যা দরকার সেটা করে যাচ্ছি। করোনা মহামারির কারণে আমার যাতায়াত খুব সীমিত। যে কারণে সশরীরে উপস্থিত থাকতে পারলাম না। এটা আমার জন্য খুব দুঃখের, কষ্টের। আশা করি এই ধরনের করোনা দুর্ভোগ থেকে বাংলাদেশ অচিরেই মুক্তি পাবে। ভবিষ্যতে আবার সশরীরে উপস্থিত থাকতে পারবো।

প্রধানমন্ত্রী বলেন, ২১ বছর পর সরকার গঠন করি। জাতির পিতার হাতে গড়া সশস্ত্র বাহিনীর কল্যাণে কাজ করি। কারণ তার পদাঙ্ক অনুসরণ করি। যুদ্ধবিধস্ত দেশ তিনি গড়ে তোলেন। তখনই এই বিমান বাহিনীর জন্য সেই সময়কার সবচেয়ে আধুনিক বিমান, যেটা ওই যুগের জন্য সবচেয়ে আধুনিক ছিল সুপারসনিক মিগ-২১ যুদ্ধ বিমান ক্রয় করেন।

তিনি বলেন, বর্তমানে বিমান বাহিনীর সক্ষমতা বৃদ্ধির জন্য আধুনিক পাঁচটি সি-১৩০জে বিমানের জন্য চুক্তি সম্পাদন করা হয়েছে। তিনটি বিমান ইতিমধ্যে এসে গেছে। বৈমানিকদের প্রশিক্ষণ আরও উন্নত করার লক্ষ্যে আরও সাতটি অত্যাধুনিক ট্রেইনার বিমান যুক্ত করা হয়েছে। এয়ার ডিফেন্স সিস্টেম ইন্ট্রোরেগেশন, সর্বাধুনিক এয়ার ডিফেন্স রাডার।

প্রধানমন্ত্রী আরো বলেন, আশা করি হয়তো একদিন আমরা এই বাংলাদেশে যুদ্ধ বিমান, পরিবহন বিমান, হেলিকপ্টার তৈরিও করতে পারবো। আর মহাকাশে বিজ্ঞান চর্চা করা, হয়তো একদিন আমরা মহাকাশে পৌঁছেও যেতে পারি, সেই প্রচেষ্টা আমাদের থাকবে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 satkhiratimes24.com
Theme Customized By BreakingNews