1. altafbabu1@gmail.com : news :
  2. altafbabu1@gmail.com : Satkhira Times : Satkhira Times
January 29, 2022, 5:19 am
Title :
সাতক্ষীরা জেলা রোভার স্কাউটের শীতবন্ত্র বিতরণ ও ফ্রি ফ্রাইডে ক্লিনিক কালিগঞ্জের বিষ্ণুপুরের চেয়ারম্যান জাহাঙ্গীর আলমের উদ্যোগে মাস্ক বিতরন বর্তমান সরকার স্থানীয় সরকারকে শক্তিশালী করে গ্রামীন অবকাঠামো উন্নয়নে ভুমিকা রেখেছে – নজরুল ইসলাম শীতার্তদের মানুষের বাড়ি বাড়ি গিয়ে কম্বল দিলেন পৌর কাউন্সিলর কালু ভোমরা স্থলবন্দর সিএন্ডএফ এজেন্টস্ এসোসিয়েশনের উদ্যোগে বঙ্গবন্ধু কর্ণার উদ্বোধন ক্ষতিগ্রস্থ প্রতিমা শিল্পীর পাশে থাকার প্রতিশ্রুতি দিলেন উপজেলা চেয়ারম্যান আসাদুজ্জামান বাবু কালিগঞ্জ উপজেলায় করোনা এক্সপার্ট টিমের মাধ্যমে ২শ ৬০ জনকে কম্বল দিলেন ইউএনও কালিগঞ্জে সাবেক চেয়ারম্যান দায়িত্ব বুঝে না দেওয়ায় পরিষদ চত্ত্বরে অফিস করলেন নব নির্বাচিত চেয়ারম্যান কলারোয়ায় অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক আব্দুল ওহাবের দাফন সম্পন্ন : মাধ্য. শিক্ষক সমিতির শোক জ্ঞাপন কলারোয়ায় উর্দ্ধমুখি করোনা সংক্রমণে শনাক্তের সংখ্যা ৩৭

যানজট কমাতে আরো তিনটি ইউটার্ন চালু করা হয়েছে ডিএনসিসিতে

  • আপডেট সময় Sunday, December 20, 2020

অনলাইন ডেস্ক : ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) এলাকায় সড়কে যানজট কমিয়ে আনার লক্ষ্যে আরো তিনটি ইউটার্ন রোববার থেকে খুলে দেয়া হয়েছে। এগুলো হলো- তেজগাঁও বিজি প্রেসের সামনে, নাবিস্কো/কোহিনুর কেমিকেল মোড় এবং বনানী চেয়ারম্যান বাড়ি।

যানজট নিরসনের লক্ষ্যে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) তেজগাঁও সাতরাস্তা হতে উত্তরা হাউজ বিল্ডিং পর্যন্ত ১০টি ইউটার্ন নির্মাণ প্রকল্পের অধীনে এ ইউটার্নগুলো নির্মাণ করা হয়েছে।

নতুন করে খুলে দেয়া তিনটিসহ ডিএনসিসির বিভিন্ন পয়েন্টে মোট ৬টি ইউটার্ন চালু করা হলো। ইতিপূর্বে খুলে দেয়া অন্য তিনটি ইউটার্ন হলো- কাওলা ফ্লাইং একাডেমি, উত্তরা র‌্যাব-১ কার্যালয়ের সামনে এবং উত্তরা জসিম উদ্দিন মোড়।

এছাড়া, এ প্রকল্পের আওতায় থাকা বাকি চারটি ইউটার্নের নির্মাণ কাজ চলমান রয়েছে। এগুলো হচ্ছে- মহাখালী আন্তঃজেলা বাস টার্মিনালের সামনে, মহাখালী ফ্লাইওভারের নিচ, বনানী-কাকলী রেলস্টেশন এবং বনানী ফ্লাইওভারের নিচে।

তবে, প্রকল্পের শুরুতে মোট ১১টি ইউটার্ন নির্মাণ করার পরিকল্পনায় আর্মি গলফ ক্লাব সংলগ্ন স্থানের ইউটার্নটি থাকলেও প্রথম সংশোধনী প্রকল্পে এটি বাতিল করা হয়। প্রকল্পটির মূল অনুমোদিত ব্যয় ধরা হয়েছিল ২৪ কোটি ৮৩ লাখ টাকা। পরে প্রথম সংশোধিত প্রাক্কলিত ব্যয় ৩১ কোটি ৮০ লাখ ৯৭ হাজার টাকা নির্ধারণ করা হয়।

ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম বলেন, এই ইউটার্নগুলো চালু করার ফলে এই সড়কে যানজট আরও কমে যাবে ও যাতায়াতের সময় বাঁচবে। এই শহরকে সুন্দর করতেই হবে। ইউটার্নগুলো চালু হলে নগরীর ভোগান্তি কিছুটা হলেও কমে যাবে বলে আশা প্রকাশ করেন ডিএনসিসি মেয়র।

সূত্র : ইউএনবি।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 satkhiratimes24.com
Theme Customized By BreakingNews