1. altafbabu1@gmail.com : news :
  2. altafbabu1@gmail.com : Satkhira Times : Satkhira Times
October 18, 2021, 1:53 am
Title :
ইউপি নির্বাচনে ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত চেয়ারম্যান পদপ্রার্থী ইমাদুল হোসেনের মনোনয়নপত্র জমা ইউপি নির্বাচন: শেষ দিনে উৎসব মুখর পরিবেশে মনোনয়ন পত্র জমা দিলেন চেয়ারম্যান ও ইউপি সদস্য প্রার্থীরা কলারোয়ায় ক্ষুদ্র উদ্যোক্তা উন্নয়নে নারীদের দর্জি প্রশিক্ষণ কর্মশালা দেবহাটায় মুক্তিযোদ্ধা খতিব উদ্দীনকে রাস্ট্রীয় মর্যাদায় দাফন দেবহাটায় ওয়ারেন্টভুক্ত আসামী ও কপোত কপোতিসহ গ্রেফতার-৬ কালিগঞ্জে কৃষ্ণনগর ইউপি নির্বাচনে লাঙ্গল প্রতীক পেলেন সাফিয়া সাতক্ষীরাতে সকল প্রকার উসকানি, সাম্প্রদায়ীকতা ও ধর্মীয় আঘাতের প্রতিবাদে সংক্ষুব্ধ নাগরিক সমাজের মানববন্ধন ও প্রতিবাদ বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী এবং মহান স্বাধীনতার সূবর্ণজয়ন্তী উপলক্ষ্যে প্রতিযোগিতা আগামীকাল শেখ রাসেল দিবস নৌকা বিজয়ের লক্ষে চেয়ারম্যান পদপ্রার্থী আসাদুজ্জামান অছলের নির্বাচনী পথসভা

রামগড় তথ্য অফিসের উদ্যোগ : মুক্তিযুদ্ধের গল্প শুনে তরুন প্রজন্ম অনুপ্রাণিত

  • আপডেট সময় Monday, September 20, 2021

রামগড় (খাগড়াছড়ি), ৫ আশ্বিন (২০ সেপ্টেম্বর) : কখনো চোখ ছলছল, কখনো পিনপতন নিরবতা, কখনো উত্তেজিত অবয়ব আবার কখনোবা বিজয়ের হর্ষধ্বনি। কখনো উচ্ছ্বাসের হাততালি, কখনো বেদনার্ত মুখ।

এমনি সব অভিব্যক্তি দেখা গেল এসো মুক্তিযুদ্ধের গল্প শুনি অনুষ্ঠানে রণাঙ্গনের বীর মুক্তিযোদ্ধার মুখ থেকে তাঁদের যুদ্ধ বীরত্ব পিছু হটা বা পাক হানাদারদের হত্যার কথা শুনে। আবার বীর মুক্তিযোদ্ধার শহিদ হওয়ার কথা শুনে চোখও হয়েছে অশ্রুসিক্ত।

রামগড় তথ্য অফিস আজ রামগড় টাউন হলে শিক্ষার্থীদের জন্য ”এসো মুক্তিযুদ্ধের গল্প শুনি” শীর্ষক অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধের গল্প শোনান সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মফিজ উদ্দিন। তিনি তাঁর যুদ্ধকালীন বাস্তব অভিজ্ঞতা গল্পের মাধ্যমে সবার মাঝে উপস্থাপন করেন। গল্প বলতে বলতে তিনিও ফিরে যান ৭১ এর রণাঙ্গনে। তাঁর চেহারায়ও ভাসতে থাকে বিজয়ের দৃঢ় প্রত্যয়।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী উপলক্ষে বীর মুক্তিযোদ্ধার কন্ঠে “এসো মুক্তিযুদ্ধের গল্প শুনি ” শীর্ষক কার্যক্রমের আওতায় মুক্তিযুদ্ধ ভিত্তিক চলচ্চিত্র প্রদর্শন, কুইজ প্রতিযোগিতা, আলোচনাসভা ও পুরস্কার বিতরণের এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার উন্মে হাবিবা মজুমদারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করেন রামগড় উপজেলা চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কার্বারী।

এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অফিসার ইনচার্জ মোঃ শামসুজ্জামান, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা রাশেদ চৌধুরী, উপজেলা সমাজসেবা অফিসার আজিজুর রহমান আনজুম, সহকারী তথ্য অফিসার মোঃ বেলায়েত হোসেন।

প্রধান অতিথি বলেন, মুক্তিযুদ্ধের ইতিহাস, ঐতিহ্য ধারণ করে আমাদের এগিয়ে যেতে হবে। আর মুক্তিযুদ্ধের ইতিহাস জানতে হলে ছাত্র-ছাত্রীদের মুক্তিযুদ্ধভিত্তিক বই বেশি করে পড়তে হবে। উপজেলা নির্বাহী অফিসার বলেন, স্বাধীনতা, সার্বভৌমত্ব অক্ষুন্ন রাখতে হলে তোমাদেরকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে হবে এবং বই পড়তে হবে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর নেতৃত্বে দীর্ঘ ৯ মাস রক্তক্ষয়ী যুদ্ধের মাধ্যমে আমরা যে স্বাধীনতা পেয়েছি, সে ইতিহাস জানার জন্যই আজকের এ অনুষ্ঠানের আয়োজন বলে উল্লেখ করেন সহকারী তথ্য অফিসার। অনুষ্ঠান শেষে কুইজ বিজয়ীদের মাঝে পুরস্কার হিসেবে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী প্রদান করা হয়। সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, সাংবাদিক, শিক্ষক এবং বিপুল সংখ্যক ছাত্রী অনুষ্ঠানে অংশ নেয়। সূত্র-পিআডি চট্রগ্রাম

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 satkhiratimes24.com
Theme Customized By BreakingNews