1. altafbabu1@gmail.com : news :
  2. altafbabu1@gmail.com : Satkhira Times : Satkhira Times
October 27, 2021, 9:52 pm
Title :
উপকূলে বীজের সংকট নিরসনে কৃষকদের সবজি বীজ উৎপাদন প্রশিক্ষণ খুলনায় ৪৪ জন অসুস্থ শ্রমিকের মাঝে ১৫ লাখ ৪০ হাজার টাকার আর্থিক সহায়তা প্রদান কলারোয়ার নব-নির্বাচিত ইউপি চেয়ারম্যানসহ সাধারন সদস্য ও সংরক্ষিত নারী সদস্যদের শপথ গ্রহন মাদক সেবনে বাঁধা দেয়ায় বড় ভাইকে মাথা ফাটাল ছোট ভাই সদরের বৈকারী আওয়ামী লীগের কর্মী-সমর্থকদের উপর জামাত-শিবিরের সন্ত্রাসী হামলা, আহত-১০ কলারোয়ায় ভ্রাম্যমান আদালতে বিভিন্ন অপরাধে ৪ ব্যবসায়ীকে ২৩ হাজার টাকা জরিমানা বিএনপির তত্ত্বাবধায়ক ও হাসিনা সরকারের প্রস্তাব আসার পর মাঠ ঘোলা করতে সাম্প্রদায়িক সহিংসতা হয়েছে — সাতক্ষীরায় সাবেক তথ্যমন্ত্রী হাসানুল কলারোয়ায় সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের প্রতিবাদে  মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ   এলাকার উন্নয়ন করতে হলে নৌকা মার্কার বিকল্প নেই-চেয়ারম্যান আসাদুজ্জামান অসলে কালিগঞ্জে গাজী শওকাত নৌকা পাওয়ায় সহস্রাধীক মটর সাইকেলে আনন্দ র‍্যালী ও সমাবেশ

রাষ্ট্রীয় প্রতিষ্ঠান ও সমাজে সুশাসন প্রতিষ্ঠার জন্য সকলকে সততা ও ন্যায়পরায়ণতার সাথে সম্মিলিতভাবে কাজ করতে হবে– উপরিচালক, স্থানীয় সরকার বিভাগ

  • আপডেট সময় Wednesday, September 22, 2021

চট্রগ্রাম, ০৭ আশ্বিন (২২ সেপ্টেম্বর, ২০২১) : আজ বুধবার (২২ সেপ্টেম্বর) উপপরিচালক (উপসচিব) মোহাম্মদ দেলোয়ার হোসেন,  আঞ্চলিক তথ্য অফিস, চট্রগ্রামের সম্মেলন কক্ষে অফিসের সকল কর্মকর্তা-কর্মচারীর অভ্যন্তরীণ (ইনহাউজ) প্রশিক্ষণ প্রদান অনুষ্ঠানে প্রশিক্ষক হিসেবে এসব কথা বলেন।

তিনি জাতীয় শুদ্ধাচার কৌশল ও সিটিজেন চার্টার বিষয়ে প্রশিক্ষণ প্রদান করেন। তিনি বলেন সুখী সমৃদ্ধ সোনার বাংলা গড়ে তোলার জন্য প্রত্যেক অফিসে জাতীয় শুদ্ধাচার কৌশল ও সিটিজেন চার্টার মেনে চলা জরুরী।

তিনি আরও বলেন, রাষ্ট্রের অন্যতম লক্ষ্য ও দায়িত্ব হল নাগরিকদের জন্য আইনের শাসন, সমতা ও ন্যায়বিচার প্রতিষ্ঠা এবং রাজনৈতিক, অর্থনৈতিক, সামাজিক অধিকার নিশ্চিত করা। এক্ষেত্রে একটি অপরিহার্য কৌশল হল সমাজ ও রাষ্ট্রকে দূর্নীতিমুক্ত রাখা ও জাতীয় শুদ্ধাচার প্রতিষ্ঠা।

তিনি আরও বলেন এই কৌশলটির রূপকল্প হচ্ছে সুখী সমৃদ্ধ সোনার বাংলা গড়ে তোলা। শুদ্ধাচার কৌশলকে এ লক্ষ্য পূরণের জন্য একটি অবলম্বন হিসেবে প্রনয়ণ করা হয়েছে। শুদ্ধাচার বলতে সাধারণত সততা ও নৈতিকতার দ্বারা প্রভাবিত আচরণগত উৎকর্ষ বোঝায়।

ব্যক্তি পর্যায়ে এর অর্থ হল কর্তব্যনিষ্ঠা ও সততা এবং চারিত্রিকনিষ্ঠা। কর্মজীবনের সর্বত্র তিনি শুদ্ধাচার কৌশল মেনে চলার ও বাস্তবায়নের প্রতি গুরুত্বারোপ করেছেন।

প্রশিক্ষণের দ্বিতীয় পর্যায়ে টেলিফোন ব্যাবহার, ই-মেইল ও পরিচ্ছনতা বিষয়ে প্রশিক্ষণ প্রদান করেন উপপ্রধান তথ্য অফিসার মীর হোসেন আহসানুল কবীর।

তিনি বলেন, প্রত্যেককে অফিসে সঠিকভাবে ও নিয়মানুবর্তিতার সাথে টেলিফোন ও ই-মেইল ব্যবহার করতে হবে। অফিসের ই-মেইল ও টেলিফোন থেকে ব্যক্তিগত কোন তথ্য আদান-প্রদান না করার জন্য তিনি নির্দেশনা প্রদান করেন।

এছাড়াও প্রশিক্ষণে উপস্থিত ছিলেন তথ্য অফিসার মারুফা রহমান ঈমা, সহকারী তথ্য অফিসার জি. এম সাইফুল ইসলামসহ অফিসের অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ ।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 satkhiratimes24.com
Theme Customized By BreakingNews