1. manobchitra@gmail.com : news :
  2. altafbabu1@gmail.com : Satkhira Times : Satkhira Times
April 13, 2021, 6:48 am

রূপসী ম্যানগ্রোভ পর্যটন কেন্দ্র: বাইরে বন্ধের নোটিশ, ভিতরে দর্শনার্থীদের ছড়াছড়ি

  • আপডেট সময় Friday, April 2, 2021

মাহমুদুল হাসান শাওন, দেবহাটা : সাম্প্রতিক সময়ে বাংলাদেশসহ সারা বিশ্বে আবারো ভয়ঙ্কর রুপ ধারণ করেছে মহামারী করোনা ভাইরাস। অতীতের সমস্ত রেকর্ড ভেঙে দিনদিন বাড়ছে সংক্রমনের হার ও মৃতের সংখ্যা। গেল কয়েকদিনে করোনা ভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা ব্যাপক হারে বেড়ে যাওয়ায় পরিস্থিতি নিয়ন্ত্রন নিয়ে নতুন করে দুঃশ্চিন্তায় পড়েছে সরকার।

শতভাগ মাস্ক পরিধান ও স্বাস্থ্যবিধি মেনে চলতে ইতোমধ্যেই প্রশাসনিক কড়াকড়ি আরোপ করা হয়েছে। এমতাবস্তায় সরকারি নির্দেশনার আলোকে সারা দেশের ন্যায় সাতক্ষীরাতেও জনসমাগম এড়াতে সভা-সমাবেশ নিষিদ্ধের পাশাপাশি সকল পর্যটন কেন্দ্র পরবর্তী নির্দেশ না দেয়া অবধি বন্ধ ঘোষনা করেছে জেলা প্রশাসন।

অথচ মরণব্যাধী করোনা ভাইরাস সংক্রমনের তোয়াক্কা না করে এবং সরকারি নির্দেশনাকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে দেবহাটার রূপসী ম্যানগ্রোভ পর্যটন কেন্দ্রে অবাধে ঢুকতে দেয়া হচ্ছে দর্শনার্থীদের।

পর্যটন কেন্দ্রের বাইরে মুল গেইটে উপজেলা নির্বাহী অফিসার তাছলিমা আক্তারের উদ্বৃতি দিয়ে নামমাত্র পর্যটন কেন্দ্র বন্ধের নোটিশ টাঙানো থাকলেও, সেই নির্দেশনা উপেক্ষা করে অবৈধ অর্থের নেশায় পর্যটন কেন্দ্রে দর্শনার্থীদের অবাধ প্রবেশ ও বিচরণ করিয়ে আসছে দায়িত্বরত ম্যানেজার দিপঙ্কর ঘোষসহ সংশ্লিষ্টরা। এমন অভিযোগের ভিত্তিতে শুক্রবার বিকেলে সেখানে গিয়ে অভিযোগের সত্যতা এবং ম্যানগ্রোভ পর্যটন কেন্দ্রটির ভিতরে দর্শনার্থীদের ছড়াছড়ি দেখতে পান গণমাধ্যমকর্মীরা।

এসময় জেলার বিভিন্ন স্থান থেকে আসা একাধিক দর্শনার্থী জানান, পর্যটন কেন্দ্রের বাইরে মুল গেইটে দর্শনার্থী প্রবেশে নিষেধাজ্ঞা সম্বলিত নোটিশ টাঙানো থাকলেও, পূর্বের মতোই ম্যানেজার দিপঙ্করের উপস্থিতিতে গেইটম্যানরা দর্শনার্থীদের কাছ থেকে টিকিটের প্রবেশ মুল্য নিয়ে নির্বিঘ্নে পর্যটন কেন্দ্রের ভিতরে প্রবেশ করায়। তবে প্রত্যেক দর্শনার্থীর কাছ থেকে প্রবেশ মুল্য নিয়ে ভিতরে ঢোকানো হলেও, তাদেরকে কোন রশিদ বা টিকিট দেয়া হয়নি বলেও অভিযোগে জানান দর্শনার্থীরা।

এসময় দর্শনার্থীদের সাথে গণমাধ্যম কর্মীদের কথা বলতে দেখে রীতিমতো অবুঝ বালকের মতো যেন আকাশ থেকে পড়েন দূর্নীতি অনিয়মের বহু অভিযোগে অভিযুক্ত পর্যটন কেন্দ্রটির ম্যানেজার দিপঙ্কর ঘোষ। শুরু হয় তার নাটক। অপকর্ম ঢাকতে পর্যটন কেন্দ্রটির এক প্রান্ত থেকে অন্য প্রান্তে ছুটে ছুটে দর্শনার্থীদের বের করে দিতে থাকে সে।

ম্যানেজার দিপঙ্কর ঘোষের অনুমতি ছাড়া যেখানে একটি ছাগলও প্রবেশ করতে পারেনা সেখানে পর্যটন কেন্দ্র বন্ধের সরকারি নির্দেশনা থাকা স্বত্ত্বেও শতশত দর্শনার্থী কিভাবে পর্যটন কেন্দ্রের অভ্যন্তরে নির্বিঘ্নে প্রবেশ ও অবাধ বিচরণ করছে তা জানতে চাইলে অভিযুক্ত ম্যানেজার বলেন, ‘এতোগুলো দর্শনার্থী তাদের নজর এড়িয়ে গেইটের ফোকর গলিয়ে হয়তো ভিতরে ঢুকে গেছে’।

এব্যাপারে দেবহাটা উপজেলা নির্বাহী অফিসার তাছলিমা আক্তার বলেন, মহামারী করোনা ভাইরাসের সংক্রমন এড়াতে বৃহষ্পতিবার থেকে সারা দেশের ন্যায় দেবহাটার রূপসী ম্যানগ্রোভ পর্যটন কেন্দ্রটিও পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বন্ধ ঘোষনা করা হয়েছে।

তবে বন্ধ থাকা স্বত্ত্বেও করোনা’র ঝুঁকি নিয়ে পর্যটন কেন্দ্রের ভিতরে এতো সংখ্যক দর্শনার্থী কিভাবে প্রবেশ করেছেন সে বিষয়ে তার জানা নেই। তবে নিষেধাজ্ঞা উপেক্ষা করে দর্শনার্থী প্রবেশের ঘটনায় কারা জড়িত সেবিষয়টি খতিয়ে দেখে অভিযুক্তদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলেও জানান ইউএনও তাছলিমা আক্তার।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2019 Breaking News
Theme Customized By BreakingNews