1. altafbabu1@gmail.com : news :
  2. altafbabu1@gmail.com : Satkhira Times : Satkhira Times
February 5, 2023, 1:19 am
Title :
কলারোয়ায় কয়লা ইউনিয়ন আ’লীগের কর্মীসভা কলারোয়ায় গাছে গাছে আমের মুকুলে সমারোহ বিএনপি-জামাতের নৈরাজ্য ও তান্ডবের প্রতিবাদে সাতক্ষীরায় যুবলীগের শান্তি সমাবেশ ও বিক্ষোভ মিছিল তালায় চুরির অপবাদে নিরীহ ব্যক্তিকে গাছে বেঁধে নির্যাতনের ঘটনায় আদালতে মামলা তালায় ইসলামী ছাত্র আন্দোলনের কমিটি গঠন সাতক্ষীরায় বিশ্ব ক্যান্সার দিবস ৪ ফেব্রুয়ারি ২০২৩ শীর্ষক আলোচনা সভা বিএনপি মহাসচিবকে পাঠ্যপুস্তক নিয়ে মন্তব্য করার আগে পড়ে দেখার আহ্বান তথ্যমন্ত্রীর কলারোয়ার কাউরিয়ায় ৯ম তাফসীরুল কুরআন মাহফিল অনুষ্ঠিত ঐহিত্যবাহী পলাশপোল আদর্শ উচ্চ বিদ্যালয়ে প্রাক্তন ও বর্তমান ছাত্র-ছাত্রীদের মিলন মেলা সাতক্ষীরা জেলা ওয়ার্কার্স পার্টির দু’দিন ব্যাপি প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন ও সাধারণ সভা

লোকাল গভর্নমেন্ট কোভিড-১৯ রেসপন্স এ্যান্ড রিকভারি প্রজেক্টের কর্মশালা

  • আপডেট সময় Tuesday, November 29, 2022

খুলনা, অগ্রহায়ণ ১৪ (২৯ নভেম্বর) : লোকাল গভর্নমেন্ট কোভিড-১৯ রেসপন্স এ্যান্ড রিকভারি প্রজেক্ট (এলজিসিআরআরপি) এর দিনব্যাপী কর্মশালা আজ (মঙ্গলবার) সকালে খুলনা সিটি কর্পোরেশনের শহিদ আলতাফ মিলনায়তনে অনুষ্ঠিত হয়। কর্মশালায় প্রধান অতিথি ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক।

প্রধান অতিথির বক্তৃতায় সিটি মেয়র বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সময়োপযোগী পদক্ষেপের কারণে আমরা কোভিড-১৯ মোকাবেলা করতে সক্ষম হয়েছি। করোনাভাইরাসের প্রকোপ দেশ থেকে এখনও শতভাগ দূর হয়নি। তাই এই ভাইরাস থেকে রক্ষা পেতে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

তিনি বলেন, রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে অন্যান্য দেশের মতো বাংলাদেশও অর্থনৈতিকভাবে কিছুটা ক্ষতিগ্রস্ত হয়েছে। দেশের চলমান পরিস্থিতিতে এই ধরণের প্রকল্প গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। করোনা মহামারীর সময়ে যারা মৃত্যুবরণ করেছে তাদের বিভিন্ন কবরস্থান ও শ্মশানে সমাহিত করা হয়েছে।

এই প্রকল্পের অর্থ বিভিন্ন কবরস্থান, শ্মশান, বাজার, ধর্মীয় প্রতিষ্ঠান ও হাসপাতালের উন্নয়নে কাজে লাগানো যেতে পারে। প্রকল্পের অর্থ সঠিক পথে ও সুন্দরভাবে ব্যয় করতে মেয়র সংশ্লিষ্টদের নিদের্শনা দেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত প্রধান প্রকৌশলী শেখ মুজাক্কা জাহের, কেসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা লস্কার তাজুল ইসলাম ও বিশ্ব ব্যাংকের সিনিয়র আরবান ডেভেলপমেন্ট বিশেষজ্ঞ সেনহুয়া ওয়াঙ। কর্মশালায় সভাপতিত্ব করেন প্রকল্প পরিচালক নাজমুস সাদাত মোঃ জিল্লুর রহমান।

প্রবন্ধ উপস্থাপন করেন কেসিসি’র তত্ত্বাবধায়ক প্রকৌশলী মশিউজ্জামান খান এবং বিশ^ ব্যাংকের প্রতিনিধি জিনিয়া সুলতানা। বিশ^ ব্যাংকের সহযোগিতায় স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর এই কর্মশালার আয়োজন করে। দেশের ১০টি সিটি কর্পোরেশন এবং ৩২৯ টি পৌরসভায় এই প্রকল্প বাস্তবায়িত হবে।

কর্মশালায় খুলনা বিভাগের ১০ জেলার ৩৬টি পৌরসভার মেয়র, পৌর নির্বাহী কর্মকর্তা, প্রধান প্রকৌশলী, তত্ত্বাবধায়ক প্রকৌশলী, কেসিসি’র সহকারী প্রকৌশলী ও সংশ্লিষ্ট কর্মকতারা অংশ নেন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 satkhiratimes24.com
Theme Customized By BreakingNews