1. altafbabu1@gmail.com : news :
  2. altafbabu1@gmail.com : Satkhira Times : Satkhira Times
May 25, 2024, 1:31 am
Title :
২ দিনব্যাপী জলবায়ু পরিবর্তন ও অধিপরামর্শ বিষয়ে দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ ব্রহ্মরাজপুরে ৮দলীয় নক-আউট ক্রিকেট টুর্নামেন্ট’র উদ্বাধন কলারোয়া উপজেলা পরিষদ নির্বাচন ২৯ মে : প্রচার-প্রচারণায় মুখরিত জনপদ কালিগঞ্জে মাদ্রাসার সভাপতির অনিয়মের প্রতিবাদে ১২ সদস্যের কমিটির ৭ জনের পদত্যাগ ভোমরায় মটর সাইকেল প্রতিকের নির্বাচনী জনসভা ঘোড়া প্রতিকে বিভিন্ন স্থানে চেয়ারম্যান প্রার্থী এ্যাড. সোহাগের গণ সংযোগ ও পথসভা সাতক্ষীরায় জেন্ডার ভিত্তিক বৈষম্য দূরীকরণে স্টেক হোল্ডারদের সাথে অবহিতকরণ সভা কৃমি শিশুদের মেধা বিকাশ ও স্মৃতিশক্তি কমিয়ে দেয় -তালুকদার আব্দুল খালেক আলিপুর এলাকাতে মোটরযানের উপর মোবাইল কোর্ট   সাংবাদিক আবুল কালাম আজাদ এর চিকিৎসার খোঁজখবর  নিলেন  জেলা পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলাম

শ্যামনগরে ইউনিয়ন পর্যায়ে ভ্যাকসিন প্রদান বিষয়ে মতবিনিময় সভা

  • আপডেট সময় Tuesday, August 3, 2021

শ্যামনগর ব্যুরো : সাতক্ষীরার শ্যামনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে মঙ্গলবার দুপুর ১২টায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয়ে ইউনিয়ন পর্যায়ে কোভিড-১৯ ভ্যাকসিন প্রদান কার্যক্রম বিষয়ে সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভার আয়োজন করা হয়।

মতবিনিময় সভায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ অজয় কুমার সাহা বলেন আগামী ৭ আগষ্ট থেকে ১২ আগষ্ট পর্যন্ত উপজেলার ১২টি ইউনিয়নের ১২টি কেন্দ্রে প্রতিদিন ৬ শত জনকে কোভিড-১৯ ভ্যাকসিন প্রদান করার পরিকল্পনা করা হয়েছে। প্রতিটি কেন্দ্রে ৩টি বুথ স্থাপন করে প্রশিক্ষণ প্রাপ্তরা টিকা প্রদান করবেন।

সমগ্র কার্যক্রম সুষ্ঠভাবে পরিচালনা করার জন্য সুপারভাইজার হিসাবে দায়িত্ব পালন করবেন স্বাস্থ্য পরিদর্শক ও সহকারী স্বাস্থ্য পরিদর্শকবৃন্দ। এ ছাড়া স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসারবৃন্দ মনিটরিং করবেন। প্রত্যহ সকাল ৯টা থেকে বিকাল ৩টা পর্যন্ত কার্যক্রম চলবে। উপজেলা পর্যায়ে একটি রেসকিউ টিমও গঠন করা হয়েছে।

তিনি আরও বলেন কোভিড-১৯ টিকা প্রদান কার্যক্রম সুন্দর ও সুষ্ঠভাবে পরিচালনার জন্য উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন ,সকল ইউপি চেয়ারম্যান ও শ্যামনগর থানা পুলিশ সহ অন্যান্যদের উপস্থিতিতে ৪ আগষ্ট সভা আহবান করা হয়েছে।

মতবিনিময় সভায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ অজয় কুমার সাহা বলেন, সাতক্ষীরা জেলার মধ্যে শ্যামনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স করোনা রোগীর স্বাস্থ্য সেবা প্রদান ,সাধারণ রোগীর সেবা প্রদান সহ অন্যান্য বিষয়ে এগিয়ে রয়েছে। বর্তমানে এই হাসপাতলে ১০ শয্যা বিশিষ্ট করোণা ইউনিটের কার্যক্রম চলমান আছে।

এসব বিষয়ে অবহিত করেন।৫০ শয্যা বিশিষ্ট এই হাসপাতালটিতে ৩১ জন ডাক্তার থাকার কথা থাকলেও ১১ জন ডাক্তার দিয়ে সার্বিক কার্যক্রম পরিচালিত হচ্ছে। বর্তমানে ২০ জন চিকিৎসকের সংকট রয়েছে তার মধ্যেও সকল কার্যক্রম সফলতার সাথে চালিয়ে যাচ্ছেন বলে মতপ্রকাশ করেন। তিনি সহ উপস্থিত অন্যান্য চিকিৎসকবৃন্দ কোভিড-১৯ ভ্যাকসিন কার্যক্রম সফল করতে সকলের সহযোগিতা কামনা করেন।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ মোঃ জুবায়ের ইসলাম, ডাঃ বিপ্লব কুমার দে, ডাঃ আহসান ইসলাম কল্লোল। বক্তব্য রাখেন শ্যামনগর উপজেলা প্রেসক্লাবের কর্মরত সাংবাদিকবৃন্দ।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 satkhiratimes24.com
Theme Customized By BreakingNews