1. altafbabu1@gmail.com : news :
  2. altafbabu1@gmail.com : Satkhira Times : Satkhira Times
January 17, 2022, 1:42 am
Title :
বাংলাদেশকে একটি উন্নত ও সমৃদ্ধশালী দেশে রুপান্তর করাই আমাদের লক্ষ্য–প্রধানমন্ত্রী তীব্র শীতে অসহায় শীতার্তদের মাঝে নূরনগর মানবতার কল্যাণ ফাউন্ডেশনের কম্বল বিতরণ দেবহাটায় বাল্যবিবাহ বন্ধে সমন্বিত উদ্যোগের উদ্বোধন দেবহাটায় গৃহহীনকে ঘর বানিয়ে দিচ্ছে পুলিশ মরহুমা রোকেয়া খাতুনের রুহের মাগফেরাত কামনায় দোয়া শ্যামনগরে ক্ষতিগ্রস্থ উপকূলবাসীর জন্য ফ্রি মাতৃস্বাস্থ্য সেবা ক্যাম্প হিলফুল সামাজিক উন্নয়ন সংগঠনের পক্ষ থেকে আর্থিক সহায়তা প্রদান খুলনা জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত সাতক্ষীরার কালিগঞ্জে গভীর রাতে হতদরিদ্র ঋষি পল্লীতে শীতবস্ত্র বিতরন করলেন ইউএনও “বীর নিবাস” নির্মাণ কাজ উদ্বোধন করলেন সদর উপজেলা চেয়ারম্যান আসাদুজ্জামান বাবু

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথমবার ওয়ানডে সিরিজ জয়ের স্বাদ পেল বাংলাদেশ

  • আপডেট সময় Tuesday, May 25, 2021

অনলাইন ডেস্ক : শ্রীলঙ্কার বিপক্ষে প্রথমবার ওয়ানডে সিরিজ জয়ের স্বাদ পেল বাংলাদেশ। মঙ্গলবার মিরপুরে সিরিজের দ্বিতীয় ম্যাচে বৃষ্টি আইনে তামিম ইকবালের দল জিতেছে ১০৩ রানে। তাতে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জয় নিশ্চিত হয়েছে। পাশাপাশি আইসিসি সুপার লিগের পয়েন্ট টেবিলের শীর্ষেও উঠে গেছে বাংলাদেশ।

শুক্রবার শের-ই-বাংলা স্টেডিয়ামে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে। বাংলাদেশের টানা দ্বিতীয় জয়ে খুব বেশি বাধা হতে পারেনি বৃষ্টি। তবে শেষ ম্যাচ ঘিরে থাকছে শঙ্কা। ঘূর্ণিঝড় ইয়াস এর প্রভাবে টানা বৃষ্টি ঝরতে পারে আগামী কয়েকদিন।

বাংলাদেশের দেয়া ২৪৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কাকে থামতে হয় দেড়শ’র আগে। ৩৮ ওভারে ৯ উইকেট হারিয়ে ১২৬ রান তোলার পর মিরপুরে হানা দেয় বৃষ্টি। ৪০ ওভারে নতুন লক্ষ্য দাঁড়ায় ২৪৫। বৃষ্টির পর ২ ওভারে তারা তোলে ১৫ রান।

সর্বোচ্চ ২৪ রান আসে লঙ্কান ওপেনার দানুসকা গুনাথিলাকার ব্যাটে। মেহেদী হাসান মিরাজ ও মোস্তাফিজুর রহমান নিয়েছেন তিনটি করে উইকেট। সাকিব আল হাসান দুটি ও শরিফুল ইসলাম নিয়েছেন একটি উইকেট।

ব্যাট করার সময় মো: সাইফউদ্দিন মাথায় চোট পেয়ে ম্যাচ থেকে ছিটকে যাওয়ায় ‘কনকাসন সাব’ হিসেবে বোলিং করার সুযোগ পান একাদশের বাইরে থাকা তাসকিন আহমেদ। আগের ম্যাচের মতো আজও উইকেটের দেখা পাননি এ পেসার।

মুশফিকুর রহিমের অসাধারণ সেঞ্চুরিতে (১২৫) আগে ব্যাট করে ২৪৬ রান তোলে বাংলাদেশ। বার বার বৃষ্টির বাগড়ায় মুশফিকের সেঞ্চুরি নিয়ে জেগেছিল অনিশ্চয়তা। তবে শঙ্কার মেঘ উড়িয়ে শেষ পর্যন্ত ঠিকই তিন অঙ্ক ছুঁয়েছেন মি. ডিপেন্ডেবল।

সেঞ্চুরির পর একের পর এক বাউন্ডারিতে দলের রান বাড়ান মুশফিক। দ্বিতীয় সর্বোচ্চ ৪১ রান এসেছে মাহমুদউল্লাহ রিয়াদের ব্যাট থেকে। আগের ম্যাচে সেঞ্চুরির সুযোগ হাতছাড়া করেছিলেন মুশফিক। আউট হয়েছিলেন ৮৪ রানে। তবে এবার আর ভুল করেননি। ১২৭ বলের ইনিংসে চার মেরেছেন দশটি।

দ্বিতীয় সর্বোচ্চ ৪১ রান এসেছে মাহমুদউল্লাহ রিয়াদের ব্যাট থেকে। লাকসান সান্দাকান ও দুসমন্থ চামিরা নেন তিনটি করে উইকেট। ইসুরু উদানা দুটি ও একটি উইকেট নিয়েছেন ওয়ানিন্দু হাসারাঙা।

ভারত, পাকিস্তানের মতো এশিয়ার জায়ান্ট দলের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজ জয়ের সুখস্মৃতি থাকলে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ জয় অধরাই ছিল এতদিন। দুই দলের ৫০তম লড়াইয়ে জয় পাওয়ার মধ্য দিয়ে দীর্ঘ অপেক্ষা ফুরালো বাংলাদেশের।

সংক্ষিপ্ত স্কোর : বাংলাদেশ: ২৪৬/১০ (৪৮.১ ওভার), শ্রীলঙ্কা: ১৪১/৯ (৪০ ওভার)

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 satkhiratimes24.com
Theme Customized By BreakingNews