1. altafbabu1@gmail.com : news :
  2. altafbabu1@gmail.com : Satkhira Times : Satkhira Times
October 2, 2023, 12:18 am

সংশ্লিষ্ঠ প্রশাসনের দৃষ্টি আকর্ষণ : পাটকেলঘাটায় বেওয়ারিশ কুকুর আতংকে এলাকাবাসী

  • আপডেট সময় Saturday, February 5, 2022

সৈয়দ মাসুদ রানা ॥ পাটকেলঘাটা(সাতক্ষীরা)প্রতিনিধি : পাটকেলঘাটা বাজার সহ আবাসিক এলাকা গুলোই এখন সর্বত্র চলছে ক্ষ্যাপা কুকুর আতংক। এক কথায় বেওয়ারিশ কুকুরের দৌরাত্ম্যে অতিষ্ঠ এলাকাবাসী।

পাড়া-মহল্লা, নদীর ধার, খেলার মাঠ, সড়ক, ফুটপাত সর্বত্র এসব কুকুরের আনাগোনা। যত্রতত্র সময়-অসময়ে কুকুরের ডাকাডাকিতে রীতিমতো বিরক্ত হয়ে উঠেছে পাটকেলঘাটা বাসী। ফলে বেওয়ারিশ কুকুর এলাকাবাসীর মাঝে এখন বড় আতঙ্কের বিষয় হয়ে উঠেছে।

পাটকেলঘাটায় কুকুরের জন্য ভয়ে আছে সাধারন মানুষ। বেশ কয়েক সপ্তাহ ধরে পাটকেলঘাটা বাজারের বিভিন্ন এলাকা, রাস্তায় দলবদ্ধ ভাবে কুকুরের ব্যাপক আনাগোনায় জনমনে প্রশ্নূএতো কুকুর আসলো কোথা থেকে? এলাকার হাঁস, মুরগী, গবাদী পশু সহ শিশুদের নিয়ে বিপাকে পড়েছে এলাকাবাসী। শিশুরা বাইরে বের হতে ভয় পাচ্ছে, যে কারণে বিপাকে পড়েছে অভিভাবকরা। কোন কোন সময় ছোট বাচ্চা দেখলে তাড়া করছে কামড়ানোর জন্য।

এলাকাবাসী ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, পাটকেলঘাটা বাজার সহ আবাসিক এলাকা গুলোতে ব্যাপক পরিমানে কুকুরের আনাগোনা লক্ষ্য করা যাচ্ছে। এক সাথে ১০-১২টি কুকুর সংঘবদ্ধ ভাবে চলাফেরার করার ফলে সাধারন মানুষ পাশে যেতেও সাহস পাচ্ছে না। ভোর থেকে সকাল ১১টা পর্যন্ত বাজার ও এলাকাগুলোতে বেশী কুকুরের আনাগোনা লক্ষনীয়। এই সময়টায় কমলমতি শিশুরা বাইরে যেতে পারছে না।

পাটকেলঘাটা বাজারে মনিরুজ্জামান, মেহেদী হাসান বলেন, গতকাল বৃষ্টিরে ভিতরেও একটা সংঘবদ্ধ কুকুর দল হঠাৎ তাড়া করে আমি রাস্তার পাশে কামরুলের দোকানে আশ্রয় নিয়ে সে যাত্রায় রক্ষা পেয়েছি।

এছাড়া এলাকার আব্দুর রহমান, মাইসা, আফিদ্রি, রুসা, রিমি, মামুনুর রহমান, আব্দুল্লাহ সহ আরো অনেকে এই প্রতিনিধিকে জানান, গত ২ সপ্তাহ কুকুরের উপদ্রব এতটা বৃদ্ধি পেয়েছে এ অবস্থায় আমরা বাইরে বের হতে সাহস পাচ্ছিনা। এছাড়া পরিবারের সদস্যদের নিয়ে খুবই চিন্তার মধ্যে আছি।

এঘটনায় পাটকেলঘাটা বাজার সহ আশপাশের এলাকাগুলোতে কুকুর আতংক বিরাজ করছে। এলাকাবাসী এই কুকুরের হাত থেকে রেহাই পাওয়ার জন্য সংশ্লিষ্ট প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 satkhiratimes24.com
Theme Customized By BreakingNews