1. altafbabu1@gmail.com : news :
  2. altafbabu1@gmail.com : Satkhira Times : Satkhira Times
November 27, 2021, 9:07 am
Title :
সাতক্ষীরায় সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী সমাবেশ ও মিছিল পাকিস্তানের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে প্রথম দিনে বাংলাদেশের ৪ উইকেটে ২৫৩ রান সংগ্রহ কলারোয়ায় ১০ নং কুশোডাঙ্গা ইউনিয়ন আ’লীগের বিশেষ বর্ধিত সভা কলারোয়ায় কিশোর-কিশোরী ক্লাব ম্যানেজমেন্ট কমিটির সভা অনুষ্ঠিত কলারোয়ায় বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেনের রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন উন্নয়নের ধারা অব্যহত রাখতে নৌকায় ভোট দিন- আলহাজ্ব নজরুল ইসলাম সাতক্ষীরায় ৫ দফা দাবিতে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির গণঅবস্থান অনুষ্ঠিত বঙ্গবন্ধু আবৃত্তি পরিষদ সাতক্ষীরার আয়োজনে বঙ্গবন্ধু আবৃত্তি উৎসব-২০২১ অনুষ্ঠিত সাতক্ষীরার ব্রহ্মরাজপুরে দুর্ধষ চুরি বাংলাদেশ গ্রাম ডাক্তার কল্যাণ সমিতি ঝাউডাঙ্গা ইউনিয়ন কমিটি গঠন

সদরের বৈকারী ইউপি সদস্য নাসিমা খাতুনের বিরুদ্ধে অনিয়ম ও নানান অভিযোগ

  • আপডেট সময় Saturday, March 13, 2021

স্টাফ রিপোর্টার : সাতক্ষীরা সদরের বৈকারী ইউপির এক নারী সদস্যের বিরুদ্ধে অনিয়ম, স্বজনপ্রীতিসহ নানান অভিযোগ উঠেছে। ওই নারী সদস্যের নাম নাসিমা খাতুন। তিনি বৈকারী ইউনিয়ন পরিষদের সংরক্ষিত ১,২ ও ৩নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা সদস্য ও খলীলনগর গ্রামের মিজানুর রহমানের স্ত্রী।

ইউনিয়ন পরিষদ নির্বাচনে জয়লাভ করার পর থেকে নাসিমা খাতুন ইউনিয়ন পরিষদ থেকে সরকারি বিভিন্ন সুযোগ সুবিধা সাধারণ নাগরিকদের বঞ্চিত করে নিজের মেয়ে, স্বামী ও ননদসহ পরিবারের লোকজন ও আত্মীয়স্বজনদের মাঝে একাধিকবার ভাগ করেদেন।

সূত্রে জানাগেছে, ইউপি সদস্য নাসিমা খাতুন, তার স্বামী মিজানুর রহমানের নামে প্রধানমন্ত্রী কতৃৃক প্রদত্ত অতি দরিদ্রদের জন্য সূলভমূল্যে ১০টাকা কেজি দরে প্রতি মাসে ৩০ কেজি করে চাল বিতরনের কার্ড, অতি দরিদ্রদের জন্য ৪০ দিনের কর্মসূচির তালিকায় স্বামীর নাম তালিকাভুক্ত করেছেন। ২০১৮-২০১৯ অর্থ বছরে ইউপি সদস্য নাসিমা খাতুনের মেয়ে ছাবিনা খ্তুনের নামে ভিজিডি কার্ডে চাল উত্তলন।

বেকার যুবমহিলাদের আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষে নারীদের দর্জী প্রশিক্ষন শেষে শেলাই মেশিন প্রদান ও নগদ অর্থ বিতরণ কর্মসুচিতে ইউপি সদস্য নাসিমা খাতুনের মেয়ে ছাবিনা খাতুন এবং ননদ সুফিয়া খাতুনের নাম তালিকাভুক্ত করে সুবিধা ভোগ করেছেন।

সূত্র আরো জানায়, বৈকারী ইউনিয়ন পরিষদের সংরক্ষিত ১,২ ও ৩নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা সদস্য নাসিমা খাতুনের কাছে সরকারি সুবিধা নিতে কার্ড নিতে গেলে তিনি সাধারণ মানুষের কাছে টাকা দাবি করেন। আবার অনেকের সাথে খারাপ ব্যবহার করেন।

খলিলনগর গ্রামের মৃত- নূর উদ্দীনের ছেরে মাহবুবুর রহমান বলেন, আমি একজন ভূমিহীন দিনমজুর। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভূমিহীন ও জমি আছে, ঘর নেই প্রকল্পে ভূমিহীনদের আশ্রয় প্রকল্পে ঘর নির্মাণ করে দিচ্ছেন। আমি ওই প্রকল্পে একটি ঘরের জন্য মহিলা মেম্বর নাসিমা খাতুনের কাছে যাই।

এসময় মহিলা মেম্বর নাসিমা খাতুন উপরে (ঢাকা) টাকা দিতে হবে বলে, আমার কাছে ১০ হাজার টাকা চায়। আমি গরিব মানুষ এতো টাকা কোথায় পাবো। মহিলা মেম্বরকে টাকা দিতে পারিনি বলে আমি ঘর পাইনি।

এব্যাপারে বৈকারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা আসাদুজ্জামান অসলে বলেন, পরিষদের ১,২ ও ৩ নং ওয়ার্ডে সংরক্ষিত মহিলা সদস্য নাসিমা খাতুন। তিনি সরকারি বিভিন্ন সুযোগ সুবিধার কার্ড হতদরিদ্র মানুষদের মাঝে না দিয়ে নিজের স্বামী মিজানুর রহমান, মেয়ে ছাবিনা, ননদ রুপালিসহ পরিবারের লোকজনের মধ্যে বিতরণ করেছেন। বিষয়টি আমি জানতে পেরে তার বিষয়ে তৎপর হই এবং সে বিষয়ে প্রতিবাদ করলে, ইউপি সদস্য নাসিমা খাতুন আমার বিরুদ্ধে মিথ্যা ও কাল্পনিক তথ্য দিয়ে অপপ্রচার চালাচ্ছে।

ইউপি চেয়ারম্যান আরো বলেন, গত ৪ অক্টবর ২০২০ ইং খলিলনগর গ্রামের মৃত- মেত্তাব মোল্যার ছেলে ও ইউপি সদস্য নাসিমা খাতুনের দেবর রবিউল ময়রার নেতৃত্বে বৈকারী গ্রামের আসাদুলের স্ত্রী খুশিমনের উপর সন্ত্রাসী হামলা চালায়। ওই ঘটনায় খুশিমন বাদি হয়ে রবিউল ময়রাসহ ৫জন কে আসামী করে সাতক্ষীরা বিজ্ঞ আমলী ১নং (সদর) আদালতে মামলা করেন।

সাতক্ষীরা বিজ্ঞ আমলী ১নং (সদর) আদালতের বিজ্ঞ বিচারক স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে ওই ঘটনার তদন্ত পূর্বক প্রতিবেদন দাখিলেন নির্দেশ দেন। আমি মামলার স্বাক্ষিদের জবানবন্দি নিয়ে মামলার সঠিক প্রতিবেদন তৈরি করি। মহিলা ইউপি সদস্যনাসিমা খাতুন মামলার আসামী তার দেবর রবিউল ময়রাসহ অন্যান্ন আসামীদের পক্ষে রিপোর্ট দেওয়ার জন্য আমাকে চাপ সৃষ্টি করে।

আমি ঘটনার সত্যতা পেয়ে সঠিক প্রতিবেদন আদালতে জমা দিয়েছি। মহিলা সদস্য নাসিমা খাতুনের পক্ষে মিথ্যা প্রতিবেদন দিতে রিজি না হলে, নাসিমা খাতুন মিথ্যা ও কাল্পনিক ঘটনা সাজিয়ে আমার বিরুদ্ধে শনিবার সাতক্ষীরা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেছে।

 

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 satkhiratimes24.com
Theme Customized By BreakingNews