1. altafbabu1@gmail.com : news :
  2. altafbabu1@gmail.com : Satkhira Times : Satkhira Times
April 18, 2024, 7:37 pm

সমমনা সংগঠনের সাথে উত্তরণের নেটওয়ার্কিং সভা

  • আপডেট সময় Monday, September 18, 2023

নিজস্ব প্রতিনিধি : সোমবার (১৮ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১০ টায় শ্যামনগর উপজেলার পাবলিক লাইব্রেরীতে উপক‚লীয় অঞ্চলের ঝুঁকিপূর্ন শিশুশ্রম নিরসনের লক্ষ্যে সমমনা সংগঠনের সাথে নেটওয়ার্কিং সভা অনুষ্ঠিত হয়। বে-সরকারী সংস্থা উত্তরণের বাস্তবায়নে দাতা সংস্থা এডুকো বাংলাদেশ এর আর্থিক সহায়তায় অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন নকশিকাঁথার নির্বাহী পরিচালক চন্দ্রিকা ব্যানার্জি।

উত্তরণের প্রজেক্ট ম্যানেজার নাজমা আক্তারের সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা আলী আশরাফ, ব্রতির মোঃ সাইফুর রহমান, সামস এর সঞ্জয় মাঝি, একশন এইড বাংলাদেশের মোসলে উদ্দিন লস্কর, বারসিক এর কর্মকর্তা গাজী আল ইমরান, প্রগতির মাসুম বিল্লাহ,ফ্রেন্ডশীপ এর এ কে এম শাখাওয়াত হোসেন ছাড়াও ব্র্যাক, ওয়াল্ড ভিশন বাংলাদেশ,কারিতাস,পরিত্রাণ এবং এসডিএফ এর কর্মকর্তাগণ।

উক্ত সভায় প্রকল্পের কার্যক্রম ও অর্জন সম্পর্কে উপস্থাপনের পর উপক‚লীয় শিশুরা স্কুলে না যেয়ে বিভিন্ন ধরনের ঝুঁকিপূর্ণ কাজে যুক্ত হচ্ছে এবং শিশুদের বাল্যবিবাহের পরিমাণ বৃদ্ধি পাচ্ছে এখান থেকে তাদের মুক্ত করার বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়। পরিবারের অসচ্ছলতা,অভিভাবকদের অসচেতনতা ও সংশ্লিষ্টদের উদাসীনতা এই শিশুশ্রমের মূল কারণ বলে সকলে মনে করেন।

এখানে সকলে মিলে সিদ্ধান্ত গ্রহণ করা হয় যে এলাকার মানুষদের কোন সহায়তা প্রদানের ক্ষেত্রে সকল এনজিও ঐ সকল পরিবারের নিকট থেকে অঙ্গিকার করাবেন যেন তারা শিশুদের শ্রমের সাথে যুক্ত না করেন এবং বাল্যবিবাহ না দেন। এছাড়াও সকল এনজিও যৌথভাবে শিশুদের ঝুঁকিপূর্ন শ্রম বন্ধের জন্য শ্যামনগর বাজারে র‌্যালি ও উপজেলা প্রশাসনের নিকট স্মারকলিপি প্রদানের সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 satkhiratimes24.com
Theme Customized By BreakingNews