1. altafbabu1@gmail.com : news :
  2. altafbabu1@gmail.com : Satkhira Times : Satkhira Times
October 27, 2021, 10:44 pm
Title :
আশাশুনিতে উপজেলা চোয়রম্যান মোস্তাকিমের সাথে সরকারি কলেজের অধ্যক্ষের মতবিনিময় কলারোয়ায় যুবদলের ৪৩তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত উপকূলে বীজের সংকট নিরসনে কৃষকদের সবজি বীজ উৎপাদন প্রশিক্ষণ খুলনায় ৪৪ জন অসুস্থ শ্রমিকের মাঝে ১৫ লাখ ৪০ হাজার টাকার আর্থিক সহায়তা প্রদান কলারোয়ার নব-নির্বাচিত ইউপি চেয়ারম্যানসহ সাধারন সদস্য ও সংরক্ষিত নারী সদস্যদের শপথ গ্রহন মাদক সেবনে বাঁধা দেয়ায় বড় ভাইকে মাথা ফাটাল ছোট ভাই সদরের বৈকারী আওয়ামী লীগের কর্মী-সমর্থকদের উপর জামাত-শিবিরের সন্ত্রাসী হামলা, আহত-১০ কলারোয়ায় ভ্রাম্যমান আদালতে বিভিন্ন অপরাধে ৪ ব্যবসায়ীকে ২৩ হাজার টাকা জরিমানা বিএনপির তত্ত্বাবধায়ক ও হাসিনা সরকারের প্রস্তাব আসার পর মাঠ ঘোলা করতে সাম্প্রদায়িক সহিংসতা হয়েছে — সাতক্ষীরায় সাবেক তথ্যমন্ত্রী হাসানুল কলারোয়ায় সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের প্রতিবাদে  মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ  

সরকার আইটি খাতকে গুরুত্ব দেয়ায় দেশ ঘুরে দাঁড়িয়েছে-মেয়র

  • আপডেট সময় Saturday, September 25, 2021

চট্টগ্রাম, ১০ আশ্বিন (২৫ সেপ্টেম্বর) : চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আইটি খাতকে গুরুত্ব দিয়ে গুণগত উৎকর্ষ সাধন করেছেন বলেই বাংলাদেশ ঘুরে দাঁড়িয়েছে।

পাশাপাশি আর্থ-সামাজিক ক্ষেত্রে নিজস্ব অবস্থানকে প্রশংসনীয় স্তরে উন্নীত করতে সাফল হয়েছে। তিনি বলেন, শিক্ষা কার্যক্রমে কর্মসংস্থানমূলক সুযোগ বাড়িয়ে এর সাথে প্রযুক্তি নির্ভর কারিগরী ও বৃত্তিমূলক প্রশিক্ষণ পাঠক্রম অন্তর্ভূক্ত করতে হবে।
মেয়র আজ শনিবার সকালে নগরীর হোটেল সৈকতের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত জি.এম. আইটি ইনস্টিটিউটের নবীন উদ্যোক্তা সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

মেয়র নবীন উদ্যোক্তাদের উদ্দেশ্যে বলেন, চাকরীর জন্য দৌড়ঝাঁপ করার সুযোগ নেই। উদ্যোক্তা হয়ে নিজের ও অন্যান্যদের কর্মসংস্থান নিশ্চিত করাটা হলো সময়ের চিন্তাভাবনা। এর কারণে একজন নবীন উদ্যোক্তা সমাজের সবচেয়ে মূল্যবান সম্পদে পরিণত হতে পারেন।

তিনি বলেন, পৃথিবীর শীর্ষ জনবহুল দেশ চীন পুরো জনগোষ্ঠীকে মানব সম্পদে পরিণত করতে পেরেছে বলেই দেশটি এখন উন্নতির ক্ষেত্রে শীর্ষে পৌঁছাতে পেরেছে। চীনের উদ্যোক্তারা সারা বিশ্বে উন্নয়নের চাকা সচল রাখতে নেতৃত্ব দিচ্ছে। তাই আমাদের নবীন উদ্যোক্তাদের মনে রাখতে হবে তারা শুধু একার জন্য নন, তাঁরা দেশ ও দশের জন্যও। তাই তথ্য-প্রযুক্তি এবং জ্ঞান নির্ভর বাংলাদেশ বিনির্মাণের দায়িত্ব তাদেরকেই গ্রহণ করতে হবে।

মেয়র বলেন, একসময় তৈরি পোষাক শিল্পে কর্মরত নারীদের অনেকে ভালো চোখে দেখতো না এবং খারাপ মন্তব্য করতো। অথচ তারাই আজ বাংলাদেশে রাজস্ব আয় ও প্রবৃদ্ধি অর্জনে সবচেয়ে বড় ও প্রধান অবলম্বন। তিনি স্মরণ করিয়ে দেন যে মুক্তিযোদ্ধারা দেশ স্বাধীন করেছিলো বলেই আজ বাঙালি গর্বের আসনে আরোহন করেছে। এ অর্জন ধরে রাখতে হলে অর্থনৈতিক মুক্তির মধ্য দিয়ে বঙ্গবন্ধুর আরাধ্য সোনার বাংলা বাস্তবায়নে সকলের সমন্বিত প্রচেষ্টা চালিয়ে যেতে হবে।

প্রধান বক্তার বক্তব্যে কাউন্সিলর মোহাম্মদ মোরশেধ আলম বলেন, লক্ষ্য অটুট থাকলে সাফল্য অবশ্যই আসবে। বিশ্বের সাথে তাল মিলিয়ে তারুণ্যকে এগিয়ে যেতে হবে। এই এগিয়ে চলার মধ্য দিয়েই প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন ও মিশন সফল হবে।

জি.এম.আইটি’র চেয়ারম্যান কামরুল কায়েস চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন তাওহিদুল ইসলাম, সাগর দে, মো. তুহিন প্রমুখ। সূত্র-পিআইডি চট্রগ্রাম

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 satkhiratimes24.com
Theme Customized By BreakingNews