1. altafbabu1@gmail.com : news :
  2. altafbabu1@gmail.com : Satkhira Times : Satkhira Times
October 18, 2021, 1:15 am
Title :
ইউপি নির্বাচনে ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত চেয়ারম্যান পদপ্রার্থী ইমাদুল হোসেনের মনোনয়নপত্র জমা ইউপি নির্বাচন: শেষ দিনে উৎসব মুখর পরিবেশে মনোনয়ন পত্র জমা দিলেন চেয়ারম্যান ও ইউপি সদস্য প্রার্থীরা কলারোয়ায় ক্ষুদ্র উদ্যোক্তা উন্নয়নে নারীদের দর্জি প্রশিক্ষণ কর্মশালা দেবহাটায় মুক্তিযোদ্ধা খতিব উদ্দীনকে রাস্ট্রীয় মর্যাদায় দাফন দেবহাটায় ওয়ারেন্টভুক্ত আসামী ও কপোত কপোতিসহ গ্রেফতার-৬ কালিগঞ্জে কৃষ্ণনগর ইউপি নির্বাচনে লাঙ্গল প্রতীক পেলেন সাফিয়া সাতক্ষীরাতে সকল প্রকার উসকানি, সাম্প্রদায়ীকতা ও ধর্মীয় আঘাতের প্রতিবাদে সংক্ষুব্ধ নাগরিক সমাজের মানববন্ধন ও প্রতিবাদ বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী এবং মহান স্বাধীনতার সূবর্ণজয়ন্তী উপলক্ষ্যে প্রতিযোগিতা আগামীকাল শেখ রাসেল দিবস নৌকা বিজয়ের লক্ষে চেয়ারম্যান পদপ্রার্থী আসাদুজ্জামান অছলের নির্বাচনী পথসভা

সরকার কোন চ্যানেল বন্ধ করেনি -তথ্য ও সম্প্রচারমন্ত্রী

  • আপডেট সময় Saturday, October 2, 2021

চট্টগ্রাম, ১৭ আশ্বিন (২ অক্টোবর) : তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, কেবল অপারেটরগণ বিদেশি চ্যানেল সম্প্রচার বন্ধ রেখেছে। সরকার কোন চ্যানেল বন্ধ করেনি।

তথ্যমন্ত্রী আজ চট্টগ্রাম শিল্পকলা একাডেমি মিলনায়তনে সংযুক্ত আরব আমিরাতের প্রবাসী কমিউনিটি আয়োজিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিনের আলোচনা সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, বিদেশী চ্যানেল সম্প্রচার বিষয়ে আমাদের বিশেষ আইন ও নীতিমালা রয়েছে। সেখানে চ্যানেলের ক্রম ঠিক রাখাসহ চ্যানেল সম্প্রচারের স্পষ্ট নির্দেশনা রয়েছে। সবাইকে সে আইনের আওতায় চলতে হবে। আইন মানতে হবে। বিদেশী চ্যানেলে দেশী পণ্যের বিজ্ঞাপন দেওয়া বা চালানো যাবেনা।

তিনি বলেন, বিদেশী চ্যানেলে দেশী পণ্যের বিজ্ঞাপন প্রচারের কারনে দুই হাজার কোটি টাকা ক্ষতি হচ্ছে। এসব জনগণের টাকা। এসব টাকা দেশীয় মিডিয়া হাউজ ও গণমাধ্যম কর্মীরা পেতো। বর্তমানে বিদেশী চ্যানেল বন্ধ থাকাতে এজন্য দেশীয় চ্যানেল মালিক ও গণমাধ্যমকর্মীদের সংগঠনগুলো সরকারকে অভিনন্দন জানিয়েছে।

এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, দেশীয় পণ্যের বিজ্ঞাপন বিহীন চ্যানেলগুলো চলতে পারে। এগুলো চলতে আইন কোন বাধা দিচ্ছেনা। কেউ যদি উদ্দেশ্যমুলকভাবে বন্ধ রাখে তা তার বিষয়।

অপর এক প্রশ্নের জবাবে ড. হাছান মাহমুদ বলেন, বিএনপি ঐক্য গড়বে বলে প্রতিদিন বুলি আওডাচ্ছে। অথচ তাদে পুরনো ঐক্য থেকে সম্প্রতি খেলাফত মজলিশ বের হয়ে গেছে। নতুন ঐক্য কিভাবে গড়বে প্রশ্ন তুলে তথ্যমন্ত্রী বলেন, পুরনো ঐক্যইতো তারা ধরে রাখতে পারছেনা। তাদেরকে জনগণ প্রত্যাখ্যাণ করেছে।

এর আগে প্রধানমন্ত্রীর জন্মদিনের বক্তৃতায় তথ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক সংগ্রামী উপাখ্যানের নাম, উন্নয়ন অগ্রগতির নাম। তিনি বাংলাদেশের প্রতিচ্ছবি। বিগত বার বছরে তিনি দেশকে এগিয়ে নিয়ে মর্যাদার আসনে অধীষ্ঠিত করেছেন। বিশে^ এখন বাংলাদেশের উন্নয়ন পরিকল্পনা বহুল চর্চিত বিষয়। বিদেশীরা আমাদের রেফারেন্স হিসেবে ব্যবহার করে। বিদেশীরা এখন বাংলাদেশ হতে চায়।

তিনি বলেন, অতীতে প্রবাসীর গর্ব করতে পারতোনা। কিন্তু শেখ হাসিনার নেতৃত্বে দেশ এখন সব সূচকে ভারত ও পাকিস্তানকে পেছনে ফেলায় প্রবাসীরা গর্ব করতে পারে। মার্থা উঁচু করে চলতে পারে। মন্ত্রী বলেন, ঢাকা বিমানবন্দরে পিসিআর মেশিন চালু করা হয়েছে। অতিদ্রুত চট্টগ্রাম বিমানবন্দরের পিসিআর মেশিন চালু করা হবে।

বঙ্গবন্ধু পরিষদ আবুধাবি শাখার সভাপতি ইফতেখার হোসেন বাবুলের সভাপতিত্বে অনুষ্ঠানে চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শেখ আতাউর রহমান, রাঙ্গুনিয়া উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সজল কুমার তালুকদার, চট্টগ্রাম প্রেসক্লাব সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, প্রবাসী কমিউনিটি নেতা আবদুল মোতালেব, জামশেদুল আলম প্রমূখ বক্তৃতা করেন। সূত্র-পিআইডি চট্রগ্রাম

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 satkhiratimes24.com
Theme Customized By BreakingNews