1. altafbabu1@gmail.com : news :
  2. altafbabu1@gmail.com : Satkhira Times : Satkhira Times
September 20, 2021, 10:28 am
Title :
রাজনীতির অতিথি পাখিদেরকে ভোট না দিয়ে ত্যাগী নেতাদেরকে ভোট দেয়ার আহ্বান তথ্য ও সম্প্রচারমন্ত্রীর সাতক্ষীরা জেলা ভূমিহীন সমিতির জরুরি সভা : দেবহাটা উপজেলা ভূমিহীন সমিতির কমিটি বিলুপ্তি সাতক্ষীরা জেলা ছাত্র মৈত্রীর উদ্যোগে শহীদ রিমু’র ২৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত কলারোয়া উপজেলায় ১০ ইউপি নির্বাচনে ৯১টি কেন্দ্রই গুরুত্বপূর্ণ ! মুক্তিযোদ্ধারা চিরঞ্জীব হয়ে থাকবে-মেয়র দৃষ্টিপাত সম্পাদকের স্ত্রীর মৃত্যুতে দেবহাটা প্রেসক্লাবের শোক দেবহাটা ইজিবাইক মালিক ও চালক সমিতির শুভেচ্ছা বিনিময় কলারোয়ায় ১০ ইউপি নির্বাচনে আইন শৃঙ্খলা বিষয়ক ব্রিফিং ও নির্বাচনী সামগ্রী প্রদান খুলনা জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত রাত পেরুলেই সাতক্ষীরার তালা ও কলারোয়ায় ইউপি নির্বাচন : ভোট হবে উৎসবমুখর

সাতক্ষীরার জলাবদ্ধতা নিরসনে মাছখোলায় নাগরিক সমাবেশ

  • আপডেট সময় Tuesday, August 31, 2021

সাতক্ষীরা শহরতলীর মাছখোলা ক্লাব মোড়ে জলাবদ্ধতা নিরসনে এক নাগরিক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৩১ আগস্ট) বিকাল ৫ টায় শহীদের রাইস মিল চত্ত্বরে এ নাগরিক সমাবেশে সভাপতিত্ব করেন ব্রহ্মরাজপুর ইউপি চেয়ারম্যান এস এম শহীদুল ইসলাম।

নাগরিক সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আসাদুজ্জামান বাবু।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা জেলা নাগরিক কমিটির আহবায়ক মো. আনিসুর রহিম, সদস্য সচিব এড. আবুল কালাম আজাদ, জেলা পরিষদের সদস্য এড. শাহনাজ পারভীন মিলি, জেলা বাসদ নেতা এড. শেখ আজাদ হোসেন বেলাল, বাংলাদেশ জাসদের সাধারণ সম্পাদক মো. ইদ্রিস আলী, জেএসডি এর সাধারণ সম্পাদক সুধাংশ শেখর সরকার স্বদেশ এর নির্বাহী পরিচালক মাধব চন্দ্র দত্ত, উদীচী শিল্পগোষ্ঠীর সভাপতি শেখ সিদ্দিকুর রহমান।

এছাড়াও বক্তব্য রাখেন ৩ নং ওয়ার্ড ব্ররাজপুর ইউপি সদস্য মতিয়ার রহমান, ২ নং ওয়ার্ড ব্রহ্মরাজপুর ইউপি সদস্য নুর ইসলাম মাগরেব, জেলা তাঁতীলীগের সহ-সভাপতি মো. আলাউদ্দিন, ভোরের পাতার প্রতিনিধি মফিজুল ইসলাম, ৩ নং ওয়ার্ড আ’লীগের সাধারণ সম্পাদক রফি প্রমুখ।

এ সময় জেলা বাসদের সমন্বয়ক নিত্যানন্দ সরকার, মানবাধিকার সংস্কৃতি ফাউন্ডেশন এর এড. মুনিরউদ্দিন, ব্রহ্মরাজপুর ইউপি’র সাবেক প্যানেল চেয়ারম্যান নুরুল ইসলাম, সদর উপজেলা বিএনপির সহ-সভাপতি এড. নুরুল ইসলাম, সদর উপজেলা বঙ্গবন্ধু সৈনিক লীগের সভাপতি জহুরুল হক খোকা) প্রমুখ উপস্থিত ছিলেন।

নাগরিক সমাবেশে বক্তারা বলেন, এই এলাকার শত শত মানুষ এখন পানির মধ্যে বসবাস করছে। ঘরের মধ্যে পানি, রান্না ঘরে পানি, টয়লেট বাথরুমও পানির মধ্যে। রাস্তাঘাট পানিতে ডুবে আছে। প্রতি বছরই এই অবস্থার সৃষ্টি হচ্ছে এবং তার পরিধি বেড়েই চলেছে। আগামী জানুয়ারী ফেব্রুয়ারীর পূর্বে এই পানি রোদে শুকানো ছাড়া নিষ্কাশনের কোন পথ নেই।

বক্তারা আরো বলেন ২০১৩ সালে জলবায়ু তহবিলের ২৫ কোটি টাকা ব্যয়ে বেতনা খনন করা হলো। কিন্তু তার কোন উপকার এলাকার মানুষ পেল না। আবার ৪৭৫ কোটি টাকা বরাদ্দ হয়েছে। কাজ হচ্ছে গত এক বছর ধরে।

কিন্তু যেখানে মানুষের দুর্ভোগ সেখানে কোন কাজ নেই। কাজ হচ্ছে কম গুরুত্বপূর্ণ এলাকায়। প্রতিবারই প্রকল্পগুলো বাস্তবায়ন হয় এভাবেই। ফলে সরকারের টাকা ব্যয় হলেও মানুষের দুর্ভোগ কমছে না। বক্তারা এই পরিস্থিতির স্থায়ী সমাধানে জেলা নাগরিক কমিটির ১৩ দফা প্রস্তাবনা বাস্তবায়ন করার আহবান জানান।

সভা পরিচালনা করেন জেলা নাগরিক কমিটির যুগ্ম সদস্য সচিব ও সাতক্ষীরা জেলা গণফোরামের সাধারণ সম্পাদক আলী নুর খান বাবুল ও সাপ্তাহিক সূর্যের আলো পত্রিকার বার্তা সম্পাদক মো. মুনসুর রহমান। প্রেস বিজ্ঞপ্তি

 

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 satkhiratimes24.com
Theme Customized By BreakingNews