1. altafbabu1@gmail.com : news :
  2. altafbabu1@gmail.com : Satkhira Times : Satkhira Times
April 18, 2024, 8:26 pm

সাতক্ষীরায় উত্তরণের প্রকল্প পরিদর্শন ও সংসদ সদস্যদের সাথে সিমাভীর ম্যানেজিং ডাইরেক্টর’র মতবিনিময়

  • আপডেট সময় Saturday, February 24, 2024

সেলিম হায়দার : উত্তরণ হোপ ফর দ্য পুওরেষ্ট এবং প্রাকটিক্যাল একশন কর্তৃক বাস্তবায়িত সাতক্ষীরা জেলায় ওয়াশ এসডিজি ওয়াই বাংলাদেশ প্রোগ্রাম ও ওয়াটার জাস্টিস ফান্ড প্রকল্পের বিভিন্ন কার্যক্রম পরিদর্শন করেন দাতা সংস্থা সিমাভী’র ম্যানেজিং ডাইরেক্টর, ডিয়েনেকে ভান্ড ডের উইলস।

এ সময় তিনি সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য আশরাফুজ্জামান আশু এবং সংরক্ষিত নারী আসনের আওয়ামী লীগের মনোনীত প্রার্থী লায়লা পারভীন সেঁজুতির সাথে মতবিনিময় করেন। গত ২১ ও ২২ ফেব্রুয়ারী উক্ত পরিদর্শন করেছেন সিমাভী’র কান্ট্রি কো-অর্ডিনেটর অলোক কুমার মজুমদার এবং এম ই এল উপদেষ্টা সাবিহা সিদ্দিকী উপস্থিত ছিলেন।

গত ২২ ফেব্রুয়ারী বিকালে ডিয়েনেকে, সিমাভি পার্টনার, সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য আশরাফুজ্জামান আশু এবং সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য লায়লা পারভীন সেঁজুতির সাথে মতবিনিময় সভা করেন। সভায় সাতক্ষীরা জেলা জলবায়ু-ঝুঁকিপূর্ণ একটি এলাকা বিবেচনা করে দরিদ্র মানুষ কিভাবে পানি ও স্যানিটেশন এ্যাকসেস করতে পারে তা নিয়ে বিস্তারিত আলোচনা হয়।

আলোচনায় ডিয়েনেকে জানান যে, তিনি কয়েকটি মহিলা দল পরিদর্শন করেছেন এবং মহিলাদের অংশগ্রহণ ও নের্তৃত্বে তিনি খুবই খুশি হয়েছেন। তিনি আরও উল্লেখ করেন, নিরাপদ পানি ও পয়ঃনিষ্কাশন ব্যবস্থা না থাকায় নারীরা নানাবিধ রোগে আক্রান্ত হচ্ছেন।

সংসদ সদস্য আশরাফুজ্জামান আশু জানান, সাতক্ষীরা এলাকার খাবার পানি ও স্যানিটেশনের সমস্যা সম্পর্কে সরকার অবগত রয়েছেন। এই সমস্যা সমাধানে সরকার ইতিমধ্যে কিছু পদক্ষেপ নিয়েছেন। এছাড়াও সরকার মহিলা এবং অন্যান্য দরিদ্র মানুষের পানি ও স্যানিটেশন পরিষেণার জন্য আরও অর্থ বরাদ্দ নিশ্চিত করবে।

এদিকে সিমাভীর ম্যানেজিং ডাইরেক্টর ডিয়েনেকে ভাণ্ড ডের উইলস উত্তরণ পরিচালক শহিদুল ইসলাম, উত্তরণের প্রোগ্রাম প্রধান জাহিদ আমিন শ্বাশত,পাঁচটি সিবিও প্রতিনিধি এবং কলারোয়া পৌরসভার মেয়র মোঃ মনিরুজ্জামান বুলবুলের সাথেও মতামত বিনিময় করেছেন। উক্ত পরিদর্শনে আরো উপস্থিত ছিলেন উত্তরণের ওয়াশ এসডিজি ওয়াই বাংলাদেশ প্রোগ্রামের প্রকল্প সমন্বয়কারী হাসিনা পারভীন, প্রাকটিক্যাল একশনের প্রজেক্ট ম্যানেজার আমিনুল ইসলাম সোহান, হোপ ফর দ্য পুওরেষ্ট এর জেলা সমন্বয়কারী মৃনাল কুমার সরকার, উত্তরণের ওয়াটার জাস্টিস ফান্ড প্রকল্পের প্রকল্প সমন্বয়কারী মনিরুজ্জামান জমাদ্দার এবং মনিটরিং ম্যানেজার হাসান আব্দুল্লাহ রাফাত প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 satkhiratimes24.com
Theme Customized By BreakingNews