1. altafbabu1@gmail.com : news :
  2. altafbabu1@gmail.com : Satkhira Times : Satkhira Times
October 6, 2022, 2:06 pm
Title :
দেবহাটায় কার্পেটিং রাস্তা ও স্কুলের নির্মান কাজ উদ্বোধণ করলেন এমপি রুহুল হক ধর্মকে ব্যবহার করে কেউ যাতে জনগণকে বিভ্রান্ত করতে না পারে সেজন্য সকলকে সজাগ থাকার আহ্বান রাষ্ট্রপতির দেখা হলো তবে কথা হলো না… আগামীকাল সংবাদ সম্মেলন করবেন প্রধানমন্ত্রী আশাশুনির কুল্যায় নৌকা বাইচ প্রতিযোগিতা বিশ্ব শিক্ষক দিবসে সকল শিক্ষকের প্রতি তথ্যমন্ত্রীর শ্রদ্ধা তালায় প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হলো দুর্গা পূজা ইছামতিতে বাংলাদেশ-ভারত সীমারেখায় প্রতিমা বিসর্জন, দু’পাড়ে হাজার হাজার ভক্তের ভিড় কাঠমিস্ত্রী সাইফুল ইসলামের মৃত্যুতে সদর উপজেলা ফার্ণিচার ও রং শ্রমিক ইউনিয়নের শোক প্রকাশ সাতক্ষীরায় বিজিবি অধিনায়কের স্ত্রীকে বহনকারী প্রাইভেটকারের ধাক্কায় প্রাণ গেল কাঠমিস্ত্রীর

সাতক্ষীরায় এক কলেজ শিক্ষকের বিরুদ্ধে ভুয়া ওয়ারেশ কায়েম তৈরী করে জমি রেকর্ড করে নেওয়ার অভিযোগ

  • আপডেট সময় Sunday, January 23, 2022

স্টাফ রিপোর্টার : সাতক্ষীরায় এক কলেজ শিক্ষকের বিরুদ্ধে জীবিত ব্যক্তিকে মৃত উল্লেখ করে এবং ঠিকানা পরিবর্তন করে ভুয়া ওয়ারেশ কায়েম তৈরী করে জমি রেকর্ড করে নেওয়ার অভিযোগ উঠেছে। অভিযুক্ত ওই কলেজ শিক্ষকের নাম এ বি এম আব্দুল হাই।

তিনি তালা উপজেলার কাটাখালী ধানদিয়া গ্রামের এ কে এম বজলুর রহমানের ছেলে ও পাটকেলঘাটা কুমিরা মহিলা কলেজের শিক্ষক। বর্তমানে তিনি মাগুরা গ্রামে বসবাস করেন।

ভুয়া ওয়ারেশ কায়েম তৈরী করে জমি রেকর্ড করার ঘটনায় ভুক্তভোগি জমির প্রকৃত মালিক রেকর্ড জালিয়াতির বিচার চেয়ে বিজ্ঞ আমলী ০১ নং আদালত সাতক্ষীরায় লিখিত অভিযোগ করেছেন। যার মামলা নং-৭৮৬/২১(তাং-১০-০১-২২)।

বিজ্ঞ আমলী ০১ নং আদালত সাতক্ষীরা মামলাটি আমলে নেন এবং ওয়ারেশ কায়েম সার্টিফিকেট যাচাই করার জন্য বিজ্ঞ বিচারক পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) সাতক্ষীরার পুলিশ পরিদর্শক কাজী রেজাউল করিম কে নির্দেশ দেন।

সূত্রে জানাগেছে, সাতক্ষীরা সদর উপজেলার তালতলা গ্রামের মৃত গোলাম হোসেনের ছেলে জয়নাল আবেদীন ১৯৯০ সালের ২৪ জুন ইং তারিখে পৌরসভার ১নং ওয়ার্ড উত্তর কাটিয়া এলাকার মৃত জয়নাল কারিকর এর ছেলে মৃত হামিজদ্দীন (ওরফে কালু দালাল)’র ওয়ারেশ লোকমান, সলেমান, ওসমান, ছরিমন নেছা, আরমানের নিকট থেকে বিনেরপোতা মৌজায় জে.এল নং-৮৯, ৫৫২ এবং ১৭০০ খতিয়ানে ৩৫২৬, ৩৫২৭,৩৫৩১/৭২৯৬ দাগে ২৬শতক জমি ক্রয় করেন।

কিন্তু কলেজ শিক্ষক এবিএম আব্দুল হাই ভুয়া ওয়ারেশ কায়েম তৈরী করে ওই জমি ২০১৩ সালে ক্রয় করেন এবং জালিয়াতির মাধ্যমে তার নামে রেকর্ড করেন।

এদিকে, কলেজ শিক্ষক এবিএম আব্দুল হাই সাতক্ষীরা পৌরসভার ১নং ওয়ার্ডের তৎকালিন কাউন্সিলর সদ্য প্রয়াত আব্দুস সেলিম কে ভুল বুঝিয়ে জীবিত জয়নাল আবেদীনকে মৃত উল্লেখ করে গত ০৫ আগষ্ট ২০১৯ইং তারিখে মরহুম গোলাম হোসেনের ছেলে জয়নায় আবেদীনের ওয়ারেশ কায়েম প্রত্যয়ন পত্র সংগ্রহ করে ওই জমি জালিয়াতিপূবর্ক রেকর্ড করে নেন। কলেজ শিক্ষক আব্দুল হাই কর্তৃক রেকর্ড জালিয়াতির ঘটনায় ভুক্তভোগী তালতলার জয়নাল আবেদীন ওই রকর্ড সংশোধনের জন্য সহকারি কমিশনার (ভূমি) সাতক্ষীরা সদরে আবেদন করেন।

পিবিআই পুলিশ পরিদর্শক ওয়ারেশ কায়েম সার্টিফিকেট যাচায়ের জন্য পৌর কর্তৃপক্ষের কাছে স্মরণাপর্ন হলে পৌরসভার বর্তমান কাউন্সিলর কায়ছারুজ্জামান সরেজমিনে তদন্ত করে একটি প্রতিবেদন দাখিল করেন। পৌর কাউন্সিলরের ওই প্রতিবেদন সূত্রেজানা গেছে উত্তর কাটিয়ায় মরহুম গোলাম হোসেনের ছেলে জয়নাল আবেদীন বসবাস করেন না। তিনি মূলত তালতলা গ্রামের বাসিন্দা। জয়নাল আবেদীনের জাতীয় পরিচয়পত্র নং-১৪৭ ৯৯২ ৫০৪০।

এব্যাপারে, তালতলা গ্রামের মরহুম গোলাম হোসেনের ছেলে জয়নাল আবেদীন সাতক্ষীরা জেলা প্রশাসক এর আশু হস্তক্ষেপ কামনা করেন এবং তার ক্রয়কৃত জমির রেকর্ড সংশোধন সহ জাল-জালিয়াতকারী কলেজ শিক্ষক আব্দুল হাই এর সঠিক বিচারের দাবী জানান।

 

 

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 satkhiratimes24.com
Theme Customized By BreakingNews