1. altafbabu1@gmail.com : news :
  2. altafbabu1@gmail.com : Satkhira Times : Satkhira Times
October 27, 2021, 9:15 pm
Title :
খুলনায় ৪৪ জন অসুস্থ শ্রমিকের মাঝে ১৫ লাখ ৪০ হাজার টাকার আর্থিক সহায়তা প্রদান কলারোয়ার নব-নির্বাচিত ইউপি চেয়ারম্যানসহ সাধারন সদস্য ও সংরক্ষিত নারী সদস্যদের শপথ গ্রহন মাদক সেবনে বাঁধা দেয়ায় বড় ভাইকে মাথা ফাটাল ছোট ভাই সদরের বৈকারী আওয়ামী লীগের কর্মী-সমর্থকদের উপর জামাত-শিবিরের সন্ত্রাসী হামলা, আহত-১০ কলারোয়ায় ভ্রাম্যমান আদালতে বিভিন্ন অপরাধে ৪ ব্যবসায়ীকে ২৩ হাজার টাকা জরিমানা বিএনপির তত্ত্বাবধায়ক ও হাসিনা সরকারের প্রস্তাব আসার পর মাঠ ঘোলা করতে সাম্প্রদায়িক সহিংসতা হয়েছে — সাতক্ষীরায় সাবেক তথ্যমন্ত্রী হাসানুল কলারোয়ায় সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের প্রতিবাদে  মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ   এলাকার উন্নয়ন করতে হলে নৌকা মার্কার বিকল্প নেই-চেয়ারম্যান আসাদুজ্জামান অসলে কালিগঞ্জে গাজী শওকাত নৌকা পাওয়ায় সহস্রাধীক মটর সাইকেলে আনন্দ র‍্যালী ও সমাবেশ এনটিভির সুভাষ চৌধুরী সহ সাতক্ষীরার ১০ সাংবাদিক মিডিয়া ফেলোশীপ

সাতক্ষীরায় এসিড সারভাইবারদের মানববন্ধন : বাড়িতে হামলা, মারধর, ভাংচুরের বিচার দাবি

  • আপডেট সময় Sunday, September 19, 2021

শেখ আরিফুল ইসলাম আশা : সাতক্ষীরার কালিগঞ্জের মারকা গ্রামে জমি নিয়ে বিরোধের জেরে প্রতিপক্ষের ছোড়া এসিডে মারাত্মক দগ্ধ হওয়া ওয়াহেদ ঢালির বাড়ি ঘর ফের ভেঙ্গে দিয়েছে তারা।

তাকে ও তার পরিবারের সদস্যদের মারধর করে আহত করলেও পুলিশ তার মামলা না নিয়ে উল্টো তার ছেলেকে গ্রেফতার করায় ক্ষোভ প্রকাশ করে সাতক্ষীরার ৭৯ জন এসিড সারভাইবার প্রতিবাদ বিক্ষোভ ও মানব বন্ধন করেছেন। তারা অবিলম্বে তার ছেলে আল আমিনকে মুক্তি দিয়ে ওয়াহেদ ঢালির মামলা রেকর্ড করার দাবি জানান।

আজ রোববার সকালে সাতক্ষীরা শহরের আমতলা মোড়ে আয়োজিত মানববন্ধনে বক্তারা বলেন ১৯৯৫ সাল থেকে এখন পর্যন্ত বহু ঘটনায় এসিডে পুড়ে আমরা শারীরিক সক্ষমতা হারানোর পাশাপাশি সম্পদও হারিয়েছি।

ওয়াহেদ ঢালি ২০০৮ সালে এসিড আক্রান্তদের একজন উল্লেখ করে তারা বলেন এখন বেঁচে থাকার একমাত্র অবলম্বন মাঠে ঘাটে জোন কামলা খাটা । অন্ধ ও অক্ষম হওয়ায় অনেককে ভিক্ষাবৃত্তিতে নামতে হয়েছে। এরপরও প্রতিপক্ষের লোকজন আমাদের বাড়িঘর কেড়ে নিতে মারধর করছে। আমরা এর প্রতিবাদ ও সুষ্ঠু বিচার চাই।

শাহানা খাতুনের সভাপতিত্বে এসিড সারভাইবারদের মানববন্ধনে আরও বক্তব্য রাখেন নুরুননাহার, সফুরা খাতুন,কাছেদ গাজি, সোনালী খাতুন প্রমূখ। তারা হামলার জন্য দায়ী প্রতিবেশী গহর ঢালি, অরজু ঢালি ও লিটন ঢালিকে গ্রেফতারের দাবি জানান। তবে এ বিষয়ে কালিগঞ্জ থানার ওসি গোলাম মোস্তফা বলেন বিষয়টি সম্পর্কে তার জানা নেই। অভিযোগ দিলে মামলা নেওয়া হবে।

মানববন্ধন শেষে এসিড আক্রান্ত ৭৯ জন নারী ও পুরুষের হাতে করোনাকালিন সহায়তা হিসেবে ইস্টার্ন ব্যাংকের সহায়তায় আর্থিক অনুদান তুলে দেন সমাজ সেবা বিভাগের উপপরিচালক একেএম শফিউল আযম, অ্যাকশন এইডের নুরুন্নাহার বেগম, জাহাঙ্গির হোসেন, মহিলা বিষয়ক কর্মকর্তা ফাতেমা জোহরা, মাহবুবুর রহমান, স্বদেশ পরিচালক মাধব চন্দ্র দত্ত, আবু মুসা প্রমূখ।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 satkhiratimes24.com
Theme Customized By BreakingNews