1. altafbabu1@gmail.com : news :
  2. altafbabu1@gmail.com : Satkhira Times : Satkhira Times
December 7, 2021, 9:44 am
Title :
বীর মুক্তিযোদ্ধা এমপি রবিকে ঝাউডাঙ্গায় পুনরায় নির্বাচিত ইউপি চেয়ারম্যান মো. আজমল উদ্দীনের ফুলের শুভেচ্ছা খুলনা টুটপাড়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অভিভাবক সমাবেশ আছাদুল হককে জেলা থ্রি-হুইলার মালিক সমিতির ফুলেল শুভেচ্ছা দেবহাটায় ভূমিহীন কৃষক নেতা সাইফুল্লাহ লস্করের মৃত্যু বার্ষিকী পালিত সাতক্ষীরায় উপকূলের জলবায়ু পরিবর্তনজনিত গবেষনা কেন্দ্রের যাত্রা শুরু মুক্তিযুদ্ধের স্মৃতিগাঁথা ৬ ডিসেম্বর: ঐতিহাসিক দেবহাটা মুক্ত দিবস ৬ ডিসেম্বর কলারোয়া পাকিস্থানী হানাদার মুক্ত দিবস কলারোয়ায় কৃষকদের মাঝে বিনামূল্যে ধানের বীজ ও সার বিতরণ কলারোয়ায় অভ্যন্তরীন আমন মৌসুমে খাদ্যশস্য সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন করলেন মুস্তফা লুৎফুল্লাহ এমপি পড়াশোনা শেষ করে শুধু চাকরির পেছনে না ছুটে তরুণদের উদ্যোক্তা হতে হবে- প্রধানমন্ত্রী

 সাতক্ষীরায় করোনা সংক্রমণ রোধে জেলা প্রশাসনের দেওয়া লকডাউনের দ্বিতীয় দিনে পুলিশের তৎপরতা

  • আপডেট সময় Monday, June 7, 2021

স্টাফ রিপোর্টার : সাতক্ষীরায় করোনা সংক্রমণ রোধে জেলা প্রশাসনের দেওয়া লকডাউনের দ্বিতীয় দিনে পুলিশের তৎপরতা বৃদ্ধি পেয়েছে। মোড়ে মোড়ে ছিল তল্লাশী। শহরের বিভিন্ন পয়েন্টে পুলিশ চেকপোস্ট বসিয়ে জনসাধারণের চলাচল নিয়ন্ত্রণ করছে। বন্ধ রয়েছে দুরপাল্লার বাসসহ সকল ধরনের গনপরিবহন।

তবে কিছু কিছু এলাকায় ব্যটারীচালিত ভ্যান, ইজিবাইক ও মটরসাইকেল চলাচল করেতে দেখা গেছে। ভোমরা স্থলবন্দরেও সীমিত পরিসরে চলছে আমদানী-রপ্তানী কার্যক্রম। বন্দরে আসা ভারতীয় ট্রাক চালক ও হেলপারদের বন্দরে খোলামেলা চলাফেরায় নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

এদিকে, লকডাউনের মধ্যে দোকানপাট খোলা রাখা, স্বাস্থ্যবিধি না মানাসহ বিভিন্ন অপরাধে জেলার বিভিন্ন স্থানে ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহত রয়েছে। গত ২৪ ঘন্টায় সাতক্ষীরার ১০টি মোবাইল কোর্টের অভিযানে ৬৫ টি মামলায় ৪৪ হাজার ৪০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে বলে জানান এনডিসি আজাহার আলী।

সাতক্ষীরা সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. জয়ন্ত সরকার জানিয়েছেন, শুরু থেকে এ পর্যন্ত সাতক্ষীরায় ১ হাজার ৮৩৬ জনের করোনা পজেটিভ পাওয়া গেছে। জেলায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ৪৮ জন।

তবে করোনা উপসর্গ নিয়ে কেবল সাতক্ষীরা মেডিকেলে রবিবার (৬ জুন) পর্যন্ত মারা গেছেন ২২৭জন। সাতক্ষীরায় বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে ৩৩৯ জন করোনা রোগী চিকিৎসা নিচ্ছেন। এর মধ্যে মেডিকেল কলেজ হাসপাতালে ২৭জন ও সাতক্ষীরা সদর হাসপাতালে ২৬জন করোনা পজেটিভ রোগী ভর্তি আছেন।

বাকীরা বিভিন্ন বেসরকারী হাসপাতালে ভর্তি রয়েছেন। এছাড়া করোনা উপসর্গ নিয়ে সরকারি-বেসরকারি হাসপাতালে প্রায় ৪০০ রোগী ভর্তি রয়েছেন। বর্তমানে সাতক্ষীরায় করোনা সংক্রমনের হার উর্দ্ধগতি। গত সপ্তাহখানেক যাবত সাতক্ষীরায় করোনা সনাক্তের হার ৫০ শতাংশের ওপরে বৃদ্ধি পায়।

গত বুধ ও বৃহস্পতিবার জেলায় করোনা সংক্রমনের হার ছিল ৫৩ দশমিক ১৯ শতাংশ। তা শনিবারে কিছুটা কমে দাড়ায় ৪৭ দশমিক ১৭ শতাংশে। এমন বাস্তবতায় শনিবার থেকে জেলায় সাত দিনের লকডাউন ঘোষনা করেছে জেলা প্রশাসন।

অপরদিকে সাতক্ষীরা সীমান্ত পথে বৈধ অবৈধ যাতায়াত পুরোপুরি নিষিদ্ধ করা হয়েছে। সীমান্ত জুড়ে কঠোর নজরদারী ও টহল জোরদার করেছে বিজিবি। গত এক সপ্তাহে বিজিবি সাতক্ষীরার সীমান্ত এলাকায় অভিযান চালিয়ে এক নারী পাচারকারী ও এক ভারতীয় নাগরিকসহ ৩৬ জনকে গ্রেফতার করেছে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 satkhiratimes24.com
Theme Customized By BreakingNews