সাতক্ষীরায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর জন্মশতবার্ষিকী উদযাপনে ক্ষণগণনার উদ্বোধন

নিজস্ব প্রতিনিধি : সাতক্ষীরায় হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর জন্মশতবার্ষিকী উদযাপনে ক্ষণগণনার উদ্বোধন উপলক্ষে বর্ণাঢ্য মুজিব র‌্যালি ও বঙ্গবন্ধুর জীবন ও কর্মের উপর আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১০ জানুয়ারি) দুপুর আড়াইটায় জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে বঙ্গবন্ধু ছবি, প্লাকার্ড ও ব্যাণারসহ সাত হাজার মানুষের

অংশগ্রহণে সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি’র নেতৃত্বে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের গুরুত্ব সড়ক প্রদক্ষিণ শেষে সাতক্ষীরা শহিদ আব্দুর রাজ্জাক পার্কে আলোচনা সভাস্থলে গিয়ে মিলিত হয়। প্রথমে বঙ্গবন্ধু স্মৃতি পাঠাগারে জাতির পিতার প্রতিকৃতিতে পূস্পার্ঘ্য অর্পণ, সমবেত কণ্ঠে শুদ্ধস্বরে জাতীয় সংগীত পরিবেশন ও বিজয় ফুলের বিশেষ প্রদর্শণী করা হয়।

প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর ঐতিহাসিক স্বদেশ প্রত্যবর্তন দিবস এবং মুজিববর্ষের ক্ষণগণনার উদ্বোধনের পর জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামালের সভাপতিত্বে বঙ্গবন্ধুর জীবন ও কর্মের উপর আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য সাতক্ষীরা সদর ০২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মুনসুর আহমেদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান মো. নজরুল ইসলাম, সাতক্ষীরা সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন, সাতক্ষীরা পৌর মেয়র তাজকিন আহমেদ চিশতি, সদর উপজেলা চেয়ারম্যান মো. আসাদুজ্জামান বাবু প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ছাদেকুর রহমান, স্থানীয় সরকারের উপপরিচালক হুসাইন শওকত, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবু সাঈদ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এম.এম মাহমুদুর রহমান, সাতক্ষীরা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর এস.এম আফজাল হোসেন, সাতক্ষীরা সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর বাসু দেব, সদর উপজেলা নির্বাহী অফিসার দেবাশীষ চৌধুরী, সদর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এনছান বাহার বুলবুল, শেখ তহিদুর রহমান ডাবলু, আমিনুর রহমান উল্লাস প্রমুখ।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন এবং কর্মের উপর আলোচনা সভা শেষে বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। সাতক্ষীরায় দল মত নির্বিশেষে মুজিববর্ষের ক্ষণগণনা অনুষ্ঠানে সরকারি-বেসরকারি কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ এবং জেলার বিভিন্ন শ্রেণি পেশার মানুষসহ প্রায় ২০ হাজার মানুষ অংশগ্রহণ করে।

সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন সদর উপজেলা নির্বাহী অফিসার দেবাশীষ চৌধুরী ও জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক শেখ মুসফিকুর রহমান মিল্টন।

পোষ্টটি ভাল লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *