1. altafbabu1@gmail.com : news :
  2. altafbabu1@gmail.com : Satkhira Times : Satkhira Times
April 18, 2024, 8:30 pm

সাতক্ষীরায় তিন দিন ব্যাপী বিটিভির ভিডিওচিত্র ধারন সম্পন্ন

  • আপডেট সময় Monday, January 16, 2023
Exif_JPEG_420

বাংলাদেশ টেলিভিশন এর ম্যাগাজিন ভিত্তিক অনুষ্ঠান “বাংলাদেশের হৃদয় হতে ” ঘন্টাব্যাপী এই অনুষ্ঠানের জন্য পান্ডুলিপি রচনা করেন কবি ও গীতিকার মেকাম আলী খান ও উদীচী শিল্পীগোষ্ঠী সাতক্ষীরার সভাপতি শেখ সিদ্দিকুর রহমান। উদীচী সাতক্ষীরা কর্তৃক পান্ডুলিপিটি বিটিভি’র মহা পরিচালক বরাবর প্রেরণের চিঠিতে সাতক্ষীরা সদর আসনের এমপি বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি সুপারিশ করেন।

যার প্রেক্ষিতে বিটিভির মহাপরিচালক এর পক্ষে ম্যাগাজিন অনুষ্ঠানের প্রযোজক তারিকুজ্জামান মিলন উদীচী, সাতক্ষীরার সভাপতি শেখ সিদ্দিকুর রহমানকে দ্রুত সাতক্ষীরার আঞ্চলিক গানগুলোর রিহার্সেল করার পরামর্শ দেন। উদীচী সভাপতি সাতক্ষীরার বিভিন্ন উদীয়মান গুণি শিল্পীদের নিয়ে গানের রিহার্সেল ও রেকডিং করিয়ে আনেন।

গত ১৩ জানুয়ারি সন্ধ্যায় বিটিভির কর্মকর্তারা সাতক্ষীরা আসেন। তাদের সাথে থেকে সাতক্ষীরার শ্যামনগরের মুন্ডা সম্প্রদায়ের আদিবাসী নৃত্য, শ্যামনগর নকিপুর জমিদার বাড়িতে দুটি গানের ভিডিও শুটিং হয়। ১৫ জানুয়ারি মোজাফ্ফর গার্ডেন, স্টেডিয়াম, পঞ্চ মন্দিরসহ বিভিন্ন স্থানে গানের ভিডিও শুটিং হয়। বিটিভির আর একটি গ্রুপ সাতক্ষীরার প্রত্নতত্ব গুলো ও দর্শনীয় স্থানের ভিডিও ধারন করেন।

১৬ তারিখ সাতক্ষীরার বিখ্যাত পরিবার গফুর সাহেব এমএনএ এর চতুর্থ পুত্র সফিকুল ইসলাম এর বাড়িতে ( সাহেব বাড়িতে) বিয়ের অনুষ্ঠানের জাকজমকপূর্ণ বিয়ের ভিডিও শুটিং ও সেখানে সাতক্ষীরার আঞ্চলিক গান নৃত্যের মাধ্যমে ভিডিও ধারন হয় যা দেখতে কয়েকশত লোকের সমাগম ঘটে। এরপর সন্ধ্যায় বিটিভির কর্মকর্তারা সাতক্ষীরার জেলা প্রশাসকের সাক্ষাৎকার নেন।

এর আগে ১০/- টাকার ডাক্তার এবাদুল্লাহর সাক্ষাৎকার ও গাইনলোজিস্ট ডা. ইলিকা ঘোষের সাক্ষাৎকার নেন। এ সময় শেখ সিদ্দিকুর রহমান কবি ও গীতিকার মোকাম আলী খান, বেতার ও টিভির কন্ঠ শিল্পী ইন্দ্রজিৎ কুমার সাধু, সহযোগিতা করেন সুরেশ পান্ডে, প্রিয়াংকা দাশ, কর্ণ বিশ্বাস, রুহুল আমিন ময়না।

গানে কন্ঠ দিয়েছেন, শামীমা রত্না, চৈতালি মুখার্জি, প্রিয়াংকা দাশ, মনিরুল ইসলাম, এস এম আছাদ, সজীব সাহা, সুমনা,রিমি, সবুজ, দেবশ্রী পাল, তৌফিক, নৃত্যে অংশ নেন, পান্না ও তার দল।

অনুষ্ঠানটি আগামী ২৭ জানুয়ারি রাত দশটায় ইংরেজি সংবাদের পর বিটিভিতে দেখানো হবে বলে প্রযোজক তারিকুজ্জামান মিলন জানিয়েছেন। প্রেস বিজ্ঞপ্তি

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 satkhiratimes24.com
Theme Customized By BreakingNews