1. altafbabu1@gmail.com : news :
  2. altafbabu1@gmail.com : Satkhira Times : Satkhira Times
September 27, 2021, 12:41 pm
Title :
সদর উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভা কলারোয়ার বেত্রবতী হাইস্কুলের কৃতি ছাত্রী জ্যোতির আইনজীবি স্বীকৃতি লাভে অভিনন্দন কলারোয়ায় সোনারবাংলা কলেজ পরিচালনা কমিটির সভাকলারোয়ায় সোনারবাংলা কলেজ পরিচালনা কমিটির সভা প্রধানমন্ত্রী’র জন্মদিন উদযাপন উপলক্ষে পৌর শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের প্রস্তুতি সভা বিএনপির খালি কলসি বেশি বাজছে -তথ্য ও সম্প্রচারমন্ত্রী বল্লী মোঃ মুজিবর রহমান মাধ্য. বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক কে প্রাক্তন ছাত্রদের ফুলেল শুভেচ্ছা সাতক্ষীরা পুলিশ সুপারের প্রেস ব্রিফিং : ভারতে পালাতে গিয়ে আটক পূর্নিমা হত্যার আসামি পার্থ মন্ডল যারা স্বাধীনতায় বিশ্বাস করে না তারা ষড়যন্ত্রের মাধ্যমে দেশে এবং বিদেশে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করছে-প্রধানমন্ত্রী সাতক্ষীরার নবাগত আইনজীবী সাইদ-বিন্তুকে ফুলের শুভেচ্ছা টাটা ক্রপকেয়ার কোম্পানীর কৃষক সমাবেশ অনুষ্ঠিত

সাতক্ষীরায় পতিত জমিতে আউশধান আবাদের মধ্যমে জমির উৎপাদনশীল বৃদ্ধিতে কৃষক উদ্বুর্দ্ধকরনে মাঠ দিবস

  • আপডেট সময় Saturday, August 21, 2021

স্টাফ রিপোর্টার : সাতক্ষীরায় পতিত জমিতে আউশধান আবাদের মধ্যমে জমির উৎপাদনশীল বৃদ্ধিতে কৃষককে উদ্বুর্দ্ধকরনে কৃষক মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ ধাস গবেষনা ইনষ্টিটিউট (ব্রি) মৃত্তিকা বিজ্ঞান বিভাগের উদ্যোগে ও ব্রি আ লিক কার্যালয় সাতক্ষীরার সহযোগিতায় সদর উপজেলার নলকুড়া এলাকায় উক্ত মাঠ দিবস অনুুষ্ঠিত হয়।

উপকুলীয় এলাকা খুলনা ও বরিশাল অ লে পানি সম্পদ ও মাটির লবনাক্ততা ব্যবস্থাপনার মাধ্যমে ফসলে নীবিড়তা বৃদ্ধিকরন কর্মসুচির অর্থায়নে মাঠ দিবসে প্রধান অতিথির বক্তব্য রাখেন, গাজীপুর মৃত্তিকা বিজ্ঞান বিভাগের প্রধান ও চীফ সাইন্টিফিক অফিসার ড. রফিকুল ইসলাম।

ব্রি আ লিক কার্যালয় সাতক্ষীরার প্রধান ও সিনিয়র সাইন্টিফিক অফিসার ড. এস.এম মফিজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, কৃষিসম্প্রসারন অধিদপ্তর সাতক্ষীরার উপ-পরিচালক কৃষিবিদ মোঃ নুরুল ইসলাম। সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনা করেন, ব্রি সাতক্ষীরার বৈজ্ঞানিক কর্মকর্তা ড. রাজু আহমেদ।

উক্ত অনুষ্ঠানে কৃষি গবেষকরা বলেন, ফসল কর্তনে ব্রি ধান ৪৮ ভাল ফলন পাওয়া যাবে বলে আশাবাদ ব্যক্ত করে বলেন, আগামী রোপা আউশ মৌসুমে জাতটি এ অ লে আরো সম্প্রসারন করবে বলে কৃষকরা মতামত প্রদান করেছেন। উক্ত কৃষক সমাবেশে সদর উপজেলার নলকুড়া ও এর আশেপাশের প্রায় ১০০ জন কৃষক-কৃষানী ও জনপ্রতিনিধি অংশগ্রহন করেন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 satkhiratimes24.com
Theme Customized By BreakingNews