1. altafbabu1@gmail.com : news :
  2. altafbabu1@gmail.com : Satkhira Times : Satkhira Times
July 31, 2021, 9:42 am
Title :
লকডাউন বাড়তে পারে সাতক্ষীরা নিম্নঞ্চাল প্লাবিত; মাছসহ ক্ষতি শত কোটি টাকার কলারোয়া থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে অমিত ঘোষ আটক তৃতীয় বর্ষ পেরিয়ে চতুর্থ বর্ষে পদার্পণ করল দৈনিক সুপ্রভাত সাতক্ষীরা সাতক্ষীরা জেলা ছাত্রলীগের মাস্ক বিতরণ অব্যহত সালেহা ইসলাম শান্তি’র রোগ মুক্তি কামনায় প্রার্থনা জ্বালানি সহযোগিতা জোরদারে কাজ করছে বাংলাদেশ ও যুক্তরাষ্ট্র আশ্রয়ণের ঘর নির্মাণে অনিয়ম বরদাশত করা হবে না-তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী কলারোয়ায় সেবা’ সংগঠনকে পিপিই, মাস্ক ও হ্যান্ড গ্লাভস প্রদান সাতক্ষীরায় আজিজা মান্নান ফাউন্ডেশনের সৌজন্যে হতদরিদ্র ও কর্মহীন মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ

সাতক্ষীরায় প্রায় ১৩ কোটি টাকা ব্যয়ে সদর উপজেলা মডেল মসজিদের নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর উদ্বোধন

  • আপডেট সময় Monday, May 10, 2021

স্টাফ রিপোর্টার : সাতক্ষীরা সদর উপজেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র এর নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়েছে। সোমবার (১০ মে) ২৭ রমজান বেলা ১১টায় সদর উপজেলা চত্বরে প্রধান অতিথি হিসেবে এ নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য নৌ-কমান্ডো ০০০১ বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।

মডেল মসজিদ নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাতক্ষীরা সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আলহাজ্ব আসাদুজ্জামান বাবু, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সদ্য পদায়নকৃত অতিরিক্ত জেলা প্রশাসক দেবাশীষ চৌধুরী, সাতক্ষীরা গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী আবু হায়াত মো. শফিউল আজম, ইসলামিক ফাউন্ডেশন সাতক্ষীরা’র উপপরিচালক মো. রফিকুল ইসলাম, সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. ইয়ারুল হক, জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক কাজী আকতার হোসেন, সাপ্তাহিক ইচ্ছেনদী পত্রিকার চীফ এডিটর শেখ তহিদুর রহমান ডাবলু, পৌর আওয়ামীলীগের সাবেক সহ-দপ্তর সম্পাদক জিয়াউর বিন সেলিম যাদু, সাবেক ব্যাংকার কাজী আব্দুল মুহিদ প্রমুখ। সদর উপজেলা মডেল ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র এর ৩ তলা ভিত বিশিষ্ট ৩তলা মসজিদ ভবন ১২ কোটি ৭৩ লক্ষ ৪৮ হাজার টাকা ব্যয়ে সাতক্ষীরা গণপূর্ত বিভাগের বাস্তবায়নে নির্মাণ করা হচ্ছে।

এসময় উপস্থিত ছিলেন জেলা ছাত্রলীগ নেতা কাজী হাশিম উদ্দিন হিমেল, ছাত্রলীগ নেতা শেখ মোস্তাফিজুর রহমান শোভন, কাজী সাদিক দীপ ও ঠিকাদার প্রতিষ্ঠান হাসান এন্ড সন্স এর প্রজেক্ট ম্যানেজার প্রকৌশলী মো. শাহীন আলম প্রমুখ।

উল্লেখ্য যে, মডেল মসজিদের ১ম তলায় থাকবে ইমাম প্রশিক্ষণ ও গণশিক্ষা কেন্দ্র, ইসলামিক ফাউন্ডেশনের বই বিক্রয় কেন্দ্র, প্রতিবন্ধীদের ইবাদাতখানা, রান্না ঘর ও খাবারের স্থান, পাম্প হাউজ, বৈদ্যুতিক জেনারেটর কক্ষ, ফায়ার ফাইটিং কন্ট্রোল রুম, কার পার্কিং, মরাদেহ গোসল খানা, ওযুখানা।

দ্বিতীয় তলায় থাকবে- প্রধান নামাজের স্থান, সহকারি পরিচালকের অফিস, উপপরিচালকের অফিস, ইসলামিক ফাউন্ডেশনের সাধারণ কর্মচারীর অফিস, ইসলামিক ফাউন্ডেশনের গবেষণা কেন্দ্র, ওযুখানা ও সভা কক্ষ। তৃতীয় তলায় থাকবে- প্রধান নামাজের স্থান, সভা কক্ষ, পুরুষের নামাজের স্থান, মহিলাদের নামাজের স্থান, পুরুষের অযুর স্থান, মহিলাদের অযুর স্থান, ইসলামিক লাইব্রেরি, মক্তব ও হেফজখানা, ইমাম, মুয়াজ্জিন, শিক্ষক ও খাদেম কক্ষ, গেস্ট রুম, ইসলামিক ফাউন্ডেশনের গবেষণা কেন্দ্র।

পবিত্র ঈদুল ফিতরের পরেই এ মডেল মসজিদ নির্মাণ কাজ শুরু হবে বলে জানা গেছে। কিন্তু ঐ স্থানে পরিত্যক্ত ঘোষণা করা বিসিডিএস’র বহু পুরাতন ভবন ভেঙ্গে না নেওয়ায় নির্মাণ কাজে বিলম্ব হচ্ছে। একটি কুচক্রি মহল চক্রান্ত করছে। তাদের দাবী ঐ ভবনগুলি এখনও বীজ বিক্রয় কেন্দ্র হিসাবে ব্যবহার হচ্ছে।

সরেজমিনে গিয়ে দেখা গেছে সেখানে বড় বড় ইঁদুর আছে আর বড় বড় ইঁদুরের গর্ত। ভবনের রড় ইট খসে পড়ছে। ভবনের অবস্থা এতই দূর্বল এই ভবন দীর্ঘদিন অব্যবহারিত হয়ে পড়ে আছে। বিসিডিএস’র ষড়যন্ত্রের কারণে সদর উপজেলা মডেল মসজিদ নির্মাণে বিলম্ব হওয়ায় ধর্মপ্রাণ মুসলমানরা ক্ষিপ্ত হয়ে উঠেছে। এব্যাপারে সংশ্লিষ্টদের আশু হস্তক্ষেপ কামনা করেছে সাতক্ষীরার সচেতন মহল।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 satkhiratimes24.com
Theme Customized By BreakingNews