1. manobchitra@gmail.com : news :
  2. altafbabu1@gmail.com : Satkhira Times : Satkhira Times
April 15, 2021, 1:19 am
Title :
সাতক্ষীরার কালিগঞ্জে বিষাক্ত কেমিকেল দিয়ে ৫০ ক্যারেট পাকানো আম জব্দ বাংলা একাডেমির সভাপতি শামসুজ্জামান খানের মৃত্যু : মন্ত্রী ও প্রতিমন্ত্রীবর্গের শোক ১৪ এপ্রিল সাতক্ষীরায় মোবাইল কোর্টের অভিযানে ৮৫ হাজার টাকা জরিমানা আদায় সাবেক আইনমন্ত্রী এড. আব্দুল মতিন খসরু আর নেই কলারোয়ায় লকডাউন বাস্তবায়নে কঠোর অবস্থানে উপজেলা ও পুলিশ প্রশাসন : ভ্রাম্যমান আদালতে জরিমানা কলারোয়ায় মামলা দায়েরের ২ ঘন্টার ব্যবধানে ধর্ষন মামলার আসামী গ্রেফতার আল্লামা শফী হত্যার দৃষ্টান্তমূলক বিচার হোক– তথ্যমন্ত্রী কালিগঞ্জে তৃতীয় শ্রেণীর ছাত্রীর রহস্যজনক মৃত্যু হৃদরোগে জাবি ছাত্রের মৃত্যু : বিভিন্ন মহলের শোক করোনার মৃত্যুর সর্বোচ্চ রেকর্ড ৯৬ জন

সাতক্ষীরায় মাস ব্যাপী মাশরুম উৎপাদন প্রশিক্ষন ও কর্মশালা অনুষ্ঠিত

  • আপডেট সময় Tuesday, March 23, 2021

রাহাত রাজা : সাতক্ষীরায় মাস ব্যাপী মাশরুম উৎপাদন প্রশিক্ষন ও কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে সাতক্ষীরা জজ কোর্ট এর বিপরীতে সাতক্ষীরা উদ্যোক্তা উন্নয়ন ফোরাম এর অস্থায়ী কার্যালয়ে এ প্রশিক্ষণ এর আয়োজন করেন সাতক্ষীরা কসমিক মাশরুম সেন্টার।

প্রশিক্ষণ অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এডভোকেট ইয়ারুল ইসলাম, সাতক্ষীরা কসমিক মাশরুম সেন্টারের পরিচালক ও মাশরুম ট্রেইনার মো.সাদ্দাম হেসেন ।

অংশ নেয়া ৫০ জন প্রশিক্ষণার্থীদের উদ্দেশে সাদ্দাম হোসেন বলেন, করোনাকালীন সময়ে মাশরুম এর চাহিদা বৃদ্ধি পাচ্ছে। এক সময় মাশরুমের রোগ প্রতিরোধ সম্পর্কে মানুষের তেমন কোন ধারনা ছিলো না কিন্তু দিন দিন মানুষ মাশরুম সম্পর্কে জানতে পেরে মাশরুমের চপ, সুপ, মাশরুম গুড়া ও রান্না করে খাচ্ছে, এতে করে মাশরুমের চাহিদা বৃদ্ধি পাচ্ছে এবং মানব দেহের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি পাচ্ছে।

মাশরুম চাষে বেকারু যুবক রা পেতে পারে সাফল্য। প্রয়োজন সঠিক প্রশিক্ষণ সে লক্ষ্যে কসমিক মাশরুম সেন্টার সাতক্ষীরা সব সময় কাজ করে যাচ্ছে। প্রতি মাসে আমরা অর্ধশত মাশরুম উদ্যোক্তা তৈরি করছি। অনেক বেকার তরুণ মাশরুম চাষের প্রতি আগ্রহী হচ্ছে।

কসমিক মাশরুম সেন্টার সাতক্ষীরা এর পরিচালক মো.সাদ্দাম হেসেন আরও বলেন বর্তমান সরকার কৃষি বান্ধনব সরকার কৃষি অধিদপ্তর যদি একটু বেশি করে প্রচার প্রচারনা করে মাশরুম সম্পর্কে, তাহলে বেকাররা চাকরি না খুঁজে এ ধরনের কৃষি কাজে উদ্বুদ্ধ হবে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2019 Breaking News
Theme Customized By BreakingNews