1. altafbabu1@gmail.com : news :
  2. altafbabu1@gmail.com : Satkhira Times : Satkhira Times
November 30, 2022, 12:23 pm
Title :
বাংলাদেশি ভক্তদের ‘ভার্চুয়াল উপহার’ দিলেন মেসি ২-১ গোলে একুয়েডরকে বিদায় করে শেষ ষোলোয় সেনেগাল জাতীয় দৈনিক বাংলাদেশ ক্রাইম সংবাদে নিয়োগ পেলেন শেখ ইলিয়াস হোসেন দেবহাটা উপজেলা আইনশৃঙ্খলা ও সমন্বয় কমিটির মাসিক সভা বাংলাদেশ এগিয়ে যাচ্ছে উন্নয়নের সিঁড়ি বেয়ে উন্নত রাষ্ট্রের দিকে : জগলুল হায়দার এমপি কালিগঞ্জে উত্তর শ্রীপুর আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের জরুরী সভা জেলা তথ্য অফিসের আয়োজনে বৈকারীতে প্রধানমন্ত্রীর ব্র্যান্ডিং বিষয়ক মহিলা সমাবেশ কলারোয়ায় শিক্ষক কণ্যা লাবণ্য’র জিপিএ-৫ লাভ কলারোয়ায় সাংবাদিক পুত্র সোহেলের ৫ম মৃত্যুবার্ষিকী পালিত  কলারোয়ায় প্রীতি ক্রিকেট ম্যাচে ফারিয়া একাদশ জয়ী

সাতক্ষীরায় মাস ব্যাপী মাশরুম উৎপাদন প্রশিক্ষন ও কর্মশালা অনুষ্ঠিত

  • আপডেট সময় Tuesday, March 23, 2021

রাহাত রাজা : সাতক্ষীরায় মাস ব্যাপী মাশরুম উৎপাদন প্রশিক্ষন ও কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে সাতক্ষীরা জজ কোর্ট এর বিপরীতে সাতক্ষীরা উদ্যোক্তা উন্নয়ন ফোরাম এর অস্থায়ী কার্যালয়ে এ প্রশিক্ষণ এর আয়োজন করেন সাতক্ষীরা কসমিক মাশরুম সেন্টার।

প্রশিক্ষণ অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এডভোকেট ইয়ারুল ইসলাম, সাতক্ষীরা কসমিক মাশরুম সেন্টারের পরিচালক ও মাশরুম ট্রেইনার মো.সাদ্দাম হেসেন ।

অংশ নেয়া ৫০ জন প্রশিক্ষণার্থীদের উদ্দেশে সাদ্দাম হোসেন বলেন, করোনাকালীন সময়ে মাশরুম এর চাহিদা বৃদ্ধি পাচ্ছে। এক সময় মাশরুমের রোগ প্রতিরোধ সম্পর্কে মানুষের তেমন কোন ধারনা ছিলো না কিন্তু দিন দিন মানুষ মাশরুম সম্পর্কে জানতে পেরে মাশরুমের চপ, সুপ, মাশরুম গুড়া ও রান্না করে খাচ্ছে, এতে করে মাশরুমের চাহিদা বৃদ্ধি পাচ্ছে এবং মানব দেহের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি পাচ্ছে।

মাশরুম চাষে বেকারু যুবক রা পেতে পারে সাফল্য। প্রয়োজন সঠিক প্রশিক্ষণ সে লক্ষ্যে কসমিক মাশরুম সেন্টার সাতক্ষীরা সব সময় কাজ করে যাচ্ছে। প্রতি মাসে আমরা অর্ধশত মাশরুম উদ্যোক্তা তৈরি করছি। অনেক বেকার তরুণ মাশরুম চাষের প্রতি আগ্রহী হচ্ছে।

কসমিক মাশরুম সেন্টার সাতক্ষীরা এর পরিচালক মো.সাদ্দাম হেসেন আরও বলেন বর্তমান সরকার কৃষি বান্ধনব সরকার কৃষি অধিদপ্তর যদি একটু বেশি করে প্রচার প্রচারনা করে মাশরুম সম্পর্কে, তাহলে বেকাররা চাকরি না খুঁজে এ ধরনের কৃষি কাজে উদ্বুদ্ধ হবে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 satkhiratimes24.com
Theme Customized By BreakingNews