1. altafbabu1@gmail.com : news :
  2. altafbabu1@gmail.com : Satkhira Times : Satkhira Times
September 20, 2021, 12:06 pm
Title :
রাজনীতির অতিথি পাখিদেরকে ভোট না দিয়ে ত্যাগী নেতাদেরকে ভোট দেয়ার আহ্বান তথ্য ও সম্প্রচারমন্ত্রীর সাতক্ষীরা জেলা ভূমিহীন সমিতির জরুরি সভা : দেবহাটা উপজেলা ভূমিহীন সমিতির কমিটি বিলুপ্তি সাতক্ষীরা জেলা ছাত্র মৈত্রীর উদ্যোগে শহীদ রিমু’র ২৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত কলারোয়া উপজেলায় ১০ ইউপি নির্বাচনে ৯১টি কেন্দ্রই গুরুত্বপূর্ণ ! মুক্তিযোদ্ধারা চিরঞ্জীব হয়ে থাকবে-মেয়র দৃষ্টিপাত সম্পাদকের স্ত্রীর মৃত্যুতে দেবহাটা প্রেসক্লাবের শোক দেবহাটা ইজিবাইক মালিক ও চালক সমিতির শুভেচ্ছা বিনিময় কলারোয়ায় ১০ ইউপি নির্বাচনে আইন শৃঙ্খলা বিষয়ক ব্রিফিং ও নির্বাচনী সামগ্রী প্রদান খুলনা জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত রাত পেরুলেই সাতক্ষীরার তালা ও কলারোয়ায় ইউপি নির্বাচন : ভোট হবে উৎসবমুখর

সাতক্ষীরায় সিএসও কোয়ালিশন সমন্বয় ও আদিবাসী দিবস উদযাপন উপলক্ষে সভা অনুষ্ঠিত

  • আপডেট সময় Saturday, August 28, 2021

সাতক্ষীরায় সিএসও কোয়ালিয়শন সমন্বয় ও আদিবাসী দিবস উদযাপন উপলেেক্ষ সভা অনুষ্ঠিত হয়েছে। সিএসও এইচআরডি কোয়ালিশন সাতক্ষীরার আয়োজনে জাতীয় মানবাধিকার কমিশনের এইচআরপি কর্মসুচির অংশ হিসাবে শনিবার সকাল ১০টায় সদরের চালতেতলা ক্যাথলিক চার্চ মিশন হলরুমে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন কোয়ালিশনের সভাপতি মরিয়ম মান্নান।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেলোয়ার হুসেন। অনুষ্ঠানটি আয়োজনে সহযোগিতা করে বেসরকারি সংগঠন সহায়া।

স্বদেশ’র নির্বাহী পরিচালক ও সিএসও এইচআরডি কোয়ালিশন সাতক্ষীরার সদস্য সচিব মাধব চন্দ্র সভায় পাওয়ার পয়েন্টে মানবাধিকার সংক্রান্ত বিষয়বস্ত উপস্থাপন করেন। সিএসও এইচআরডি কোয়ালিয়শনের সদস্য ফারুক রহমানের স্বাগত বক্তব্যের মধ্য দিয়ে শুরু হয়ে কর্মশালায় বিভিন্ন মানবাধিকার, উন্নয়ন সংগঠন, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ অংশগ্রহণ করেন।

এসময় জেলায় বসবাসরত আদিবাসি জনগোষ্ঠির সমস্যা চিহ্নিত করে সকলে মিলে সমাধানে জন্য উদ্যোগ গ্রহনের উপর গুরুত্ব আরোপ করা হয়। এছাড়া কোয়ালিশনের সদস্য সংগঠনের সক্ষমতা বৃদ্ধিতে পরিকল্পনা গৃহিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, যেখানেই মানবাধিকার লঙ্ঘন, পারিবারিক নির্যাতন, নারী নির্যাতন, শিশু নির্যাতন, বাল্যবিবাহ, ইভটিজিংয়ের ঘটনা ঘটবে আমাকে জানাবেন আমি তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করবো এছাড়া এনজিওদের সামাজিক কর্মকাকান্ডে কেউ যদি বাঁধা সৃষ্টি করে তাহলে থানায় অবগত করার জন্য অনুরোধ করেন।

তিনি আরও বলেন, সকল ধরনের অসংগতির বিরুদ্ধ পুলিশ সোচ্চার রয়েছে। আপনারা মাদক ও জঙ্গিবাদের বিরুদ্ধে রুখে দাঁড়িয়ে তাদের তথ্য দিয়ে সহযোগিতার করার অনুরোধ করেন। তিনি করোনা ভাইরাস প্রতিরোধে সকলকে মাস্ক ও হ্যান্ড স্যানিটাজার ব্যবহারে উৎসাহ প্রদান করে স্বাস্থ্যবিধি মেনে চলাচলের জন্য পরামর্শ প্রদান করেন।

মানবাধিকার বিষয়ক দিনব্যাপী কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন সাতক্ষীরা জেলা নাগরিক কমিটির আহবায়ক মোঃ আনিসুর রহিম। সাংবাদিক রঘুনাথ খাঁ।

সমগ্র অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সহায়া’র নির্বাহী পরিচালক মুক্তাবিউর রায়হান, ধ্রুব নির্বাহী পরিচালক উত্তম কুমার দাস হেড’র নির্বাহী পরিচালক লুইস রানা গাইন, সিডো’র প্রধান নির্বাহী শ্যামল বিশ্বাস, মহিলা পরিষদের জেলা কমিটির সাধারণ সম্পাদক জ্যোন্সা দত্ত প্রমুখ।

সাতক্ষীরা প্রেসক্লাব সহ উন্নয়ন সংগঠন স্বদেশ, বরসা, সিডো, সহায়া, হেড, আশা লোককেন্দ্র, পদ্ম লোককেন্দ্র, ক্রিসেন্ট, সিপিএফ, বাংলাদেশ মহিলা পরিষদ, জিডিএফ, সঞ্চিতা মহিলা উন্নয়ন সংস্থা, চুপড়িয়া মহিলা সংস্থ,ডিএমএফসহ সাতক্ষীরা সিএসও কোয়ালিশনের সদস্য সংস্থা হিসাবে যুক্ত আছেন।(প্রেস বিজ্ঞপ্তি)

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 satkhiratimes24.com
Theme Customized By BreakingNews