1. altafbabu1@gmail.com : news :
  2. altafbabu1@gmail.com : Satkhira Times : Satkhira Times
May 12, 2021, 9:06 pm
Title :
মেট্রোরেলের নির্মাণ কাজের সার্বিক গড় অগ্রগতি ৬৩ দশমিক ২৬ শতাংশ -সেতুমন্ত্রী সাতক্ষীরা জেলা পরিষদের উদ্যোগে বিভিন্ন সংগঠনের মাঝে আর্থিক সহায়তার চেক বিতরণ সাতক্ষীরা জেলা প্রশাসনের উদ্যোগে অসহায় মানুষের মাঝে সরকারি ত্রাণ বিতরণ রাতের আঁধারে বাড়ি বাড়ি খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছে সাতক্ষীরা জেলা আওয়ামী লীগ মাটিরাঙ্গায় সেনাবাহিনীর ঈদ সহায়তা পেল শতাধিক পরিবার সাতক্ষীরায় ১২০ পরিবারের মাঝে মুরগি বিতরণ করলেন স্বেচ্ছাসেবক লীগ নেতা বাবু খান কলারোয়ায় আনসার ভিডিপি সদস্যদের মাঝে ঈদ শুভেচ্ছা ও মাস্ক বিতরণ বিকাশে ভুল নাম্বারে চলে যাওয়া টাকা উদ্ধার করে ফেরত দিলেন সাতক্ষীরা থানা পুলিশ দেশবিরোধী ষড়যন্ত্র-তৎপরতা বাড়াতেই খালেদা জিয়াকে বিদেশ নিতে চেয়েছিল বিএনপি —তথ্যমন্ত্রী সাতক্ষীরায় শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ পৌর ৯ নং ওয়ার্ডের ইফতার মাহফিল

সাতক্ষীরা আইনজীবী সমিতির ঘটনায় পাল্টাপাল্টি সমাবেশ ডিজিটাল নিরাপত্তা ও দ্রুতবিচার আইনে দুই মামলা

  • আপডেট সময় Thursday, April 29, 2021

স্টাফ রিপোর্টার : সাতক্ষীরা জেলা আইনজীবী সমিতির দুই সদস্য পিপি এ্যাড. আব্দুল লতিফ ও সাবেক সভাপতি এ্যাড. শাহ আলমের মধ্যে সংঘটিত ঘটনাবলীর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে আইনগত ব্যবস্থা গ্রহনের দাবি জানিয়েছেন জেলা আইনজীবী ঐক্য পরিষদ নেতৃবৃন্দ। অপরদিকে সাবেক সভাপতি অ্যাড. শাহ আলমের নেতৃত্বে একটি মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

২৯ এপ্রিল বৃহস্পতিবার দুপুরে সাতক্ষীরা জেলা আইনজীবী সমিতির ভবনে ঐক্য পরিষদের আহবায়ক. সমিতির সাবেক সভাপতি, সাবেক এমপি অ্যাড. সম সালাহউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তারা অ্যাড. শাহ আলমের অগঠনতান্ত্রিক আচরনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

তারা বলেন, তিনি দীর্ঘদিন যাবত সভাপতি থাকার সুযোগ নিয়ে যথেচ্ছ ব্যবহার, অর্থনৈতিক অস্বচ্ছতা এমনকি অপ্রীতিকর ঘটনায়ও অংশ নিয়েছেন। এর ফলে সাধারন আইনজীবীরা তার ওপর ক্ষুব্ধ হয়ে ওঠেন।

প্রতিবাদ সমাবেশে আরও বক্তব্য রাখেন সিনিয়র আইনজীবী সাবেক পিপি অ্যাড. এসএম হায়দর, সাবেক পিপি অ্যাড. আবুবকর সিদ্দিক, জিপি অ্যাড. শম্ভুনাথ সিংহ, ঐক্য পরিষদের সদস্য সচিব অ্যাড. আব্দুল মজিদ, পিপি অ্যাড. আব্দুল লতিফ, অ্যাড. শেখ আব্দুস সামাদ, অ্যাড. এখলাস আলী বাচ্চু, অ্যাড. স ম আকবর আলী, অ্যাড. শেখ নিজামউদ্দিন, অ্যাড. মিজানুর রহমান, অ্যাড. সেলিনা খাতুন শেলী, অ্যাড. শাহনাজ পারভিন মিলি, অ্যাড. এবিএম সেলিম,অ্যাড. ওকালত আলী, অ্যাড. নুরুল আমিন প্রমুখ আইনজীবী।

তারা জানান, গত ২৬ এপ্রিল একটি ধর্ষন মামলার ভার্চুয়াল শুনানিকালে জেলা জজ আদালতে সাবেক সভাপতি অ্যাড. শাহ আলম, পিপি অ্যাড. আব্দুল লতিফকে লক্ষ্য করে অশোভন কটূক্তি করেন। এসব বিষয়ে জানতে গেলে তিনি আইনজীবীদের ওপর চড়াও হন। এসময় উভয়পক্ষে হাতাহাতি ও ধস্তাধস্তির মত ঘটনা ঘটে।

অভিযোগ করে তারা বলেন, অ্যাড. শাহ আলমের অনুসারীরা কয়েকজন শীর্ষস্থানীয় সিনিয়র আইনজীবীর নামফলক ভেঙে পদদলিত করে। এসব নিয়ে অ্যাড. আব্দুল লতিফ সাতক্ষীরা থানায় অ্যাড. শাহ আলমের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করেন। তারা এই মামলায় তাকে গ্রেফতারের দাবিও জানান। তারা থানায় দেওয়া অ্যাড. শাহ আলমের অভিযোগ মিথ্যা দাবি করে তা প্রত্যাহারের দাবি জানান।

এদিকে অ্যাড. শাহ আলম তার কয়েকজন অনুসারীকে নিয়ে আইনজীবী সমিতি চত্ত্বরে একটি মানববন্ধন করে তার বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহারের দাবি জানান। অপরদিকে তিনি সাতক্ষীরা চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে পিপি অ্যাড. আব্দুল লতিফসহ ১৮ জনকে বিবাদীভূক্ত করে দ্রুতবিচার আইনে একটি মামলা করেছেন। বিচারক এই মামলা তদন্তের জন্য পিবিআইকে নির্দেশ দিয়েছেন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 satkhiratimes24.com
Theme Customized By BreakingNews