1. altafbabu1@gmail.com : news :
  2. altafbabu1@gmail.com : Satkhira Times : Satkhira Times
July 24, 2021, 9:35 pm
Title :
গণসংগীত শিল্পী ফকির আলমগীরের মৃত্যুতে সাতক্ষীরা অনলাইন প্রেসক্লাবের শোক সাতক্ষীরায় ২৪ ঘন্টায় আরও ৪ জনের মৃত্যু কালিগঞ্জে মিথ্যা মামলা প্রত্যাহার, হয়রানী ও অব্যহত হুমকীর প্রতিবাদে সংবাদ সম্মেলন কলারোয়ায় নতুন করে ৩ মহিলাসহ ৫ জনের করোনা শনাক্ত : শনাক্তের হার ২৩ ভাগ কালিগঞ্জ গৃহবধু হত্যার ঘটনায় শ্বশুর ও শাশুড়ীকে আটক করেছে পুলিশ টোকিও অলিম্পিকে বাংলাদেশ দলের নেতৃত্ব দিলেন সাতক্ষীরার কৃতি সন্তান শেখ বশির আহম্মেদ মামুন করোনাকালীন সময়ে নিজ নিজ অবস্থান থেকে জনকল্যাণে অবদান রাখতে হবে-ইউএনও খন্দকার রবিউল ইসলাম জাতিসংঘে দৃষ্টি প্রতিবন্ধীতা বিষয়ক রেজুলেশন উত্থাপন করলো বাংলাদেশ রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল হতে অক্সিজেন সিলিন্ডার পাচারকারী চক্রের ৬ সদস্য আটক কিংবদন্তী গণসংগীত শিল্পী ফকির আলমগীর আর নেই!

সাতক্ষীরা জজ কোর্টের পিপি এড. আব্দুল লতিফের বিরুদ্ধে আইনজীবীদের সংবাদ সম্মেলন

  • আপডেট সময় Monday, May 3, 2021

স্টাফ রিপোর্টার : করোনা পরিস্থিতিতে মহামান্য সুপ্রিম কোর্ট ঘোষিত আদালতে ভার্চুয়াল পদ্ধতির শর্ত অমান্যসহ বিভিন্ন অনিয়ম ও দূর্ণীতির অভিযোগে সাতক্ষীরা জজ কোর্টের পিপি এড. আব্দুল লতিফের বিরুদ্ধে সংবাদ সস্মেলন অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুর দেড়টায় সাতক্ষীরা জেলা আইনজীবী সমিতির নিজস্ব চেম্বারে এ সংবাদ সম্মেলন করেন আইনজীবী সমিতির সাবেক সভাপতি এড. এম শাহ আলম।

সংবাদ সস্মেলনে লিখিত বক্তব্য পাঠ করে এড. এম শাহ আলম বলেন, করোনা পরিস্থিতিতে ভার্চুয়াল পদ্ধতিতে আদালত পরিচালনা করার জন্য বাংলাদেশ সুপ্রিম কোর্ট গত ১১ এপ্রিল একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে। বিজ্ঞপ্তিটি জেলা ও দায়রা জজ, প্রতিটি জেলা আইনজীবী সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ বিচার বিভাগের বিভিন্ন দপ্তরে পাঠানো হয়। সে অনুযায়ি ভার্চুয়াল পদ্ধতিতে বিচার প্রক্রিয়া চলমান রয়েছে।

এড. এম শাহ আলম বলেন, সুপ্রিম কোর্টের বিশেষ বিজ্ঞপ্তিতে “বিশেষ প্রাকটিস নির্দেশনা” সম্পর্কিত ১০ নং কলামে উল্লেখ রয়েছে যে জনগনের ন্যয় বিচার প্রাপ্তির লক্ষ্যে ভার্চুয়াল পদ্ধতি চালু হওয়ায় আদালতের উক্ত কার্যক্রমের সাথে সংশ্লিষ্ট প্রত্যেককে যথাযথ দায়িত্বশীল আচরণ করতে হবে। আদালতের ভাবমুর্তির প্রতি লক্ষ্য রেখে ভার্চুয়াল পদ্ধতির কোন অংশ রেকর্ড বা প্রচার করা হলে তা সংশ্লিষ্ট ব্যক্তির দায়িত্ব পালনে অবহেলা বলে গণ্য করা হবে এবং তার বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা যাবে।

অথচ গত ২৬ এপ্রিল জেলা দায়রা ও জজ আদালতে একটি ধর্ষণ মামলার জামিন শুনানীকালে আসামীপক্ষের আইনজীবী হিসেবে তার (শাহ আলম) উপস্থাপিত বক্তব্যকে ঘিরে তার ল’ চেম্বারে হামলা চালান জজ কোর্টের পিপি এড. আব্দুল লতিফ ও তার সহযোগীরা। ভার্চুয়াল পদ্ধতির বক্তব্য ব্যবহার করে পরদিন তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মিথ্যা মামলা করেন এড. আব্দুল লতিফ। যা সুপ্রিম কোর্টের বিশেষ বিজ্ঞপ্তি ভঙ্গ করার শামিল।

সংবাদ সস্মেলনে আরো বলা হয় আইনজীবী সমিতির সভাপতির পদে তার বিরুদ্ধে নির্বাচন করে পরাজিত হন অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেটের স্বাক্ষর জাল করে মাদক মামলার জামিনের কাগজ প্রস্তুতকারি, হত্যা মামলা থেকে অব্যহতি দেওয়ার নামে নয় লাখ টাকা ঘুষ গ্রহণসহ বিভিন্ন অনিয়মের হোতা এড. আব্দুল লতিফ।

এতে ক্ষুব্দ হয়ে এড. আব্দুল লতিফ তার (শাহ আলম) বিরুদ্ধে মিথ্যা মামলা দেওয়াসহ তার সুনাম নষ্ট করে চলেছেন। সংবাদ সস্মেলনের মাধ্যমে এড. আব্দুল লতিফের বিরুদ্ধে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আইনগত ব্যবস্থা গ্রহণের দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সাতক্ষীরা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা এড. ইউনুস আলী, সাবেক সাধারণ সম্পাদক এড. ওসমান গণি, এড. তোজাম্মেল হোসেন তোজাম, জ্যেষ্ট আইনজীবী এড. আজাহার হোসেন, সাবেক পিপি এড. তপন কুমার দাস প্রমুখ।

এ ব্যপারে সাতক্ষীরা জজ কোর্টের পিপি এড. আব্দুল লতিফ সোমবার বিকেলে তার বিরুদ্ধে আনীত অনিয়ম ও দূর্ণীতির অভিযোগ অস্বীকার করে বলেন, তিনি সুপ্রিম কোর্টের বিশেষ বিজ্ঞপ্তি লঙ্ঘন করেননি। তার বিরুদ্ধে কটুক্তির বিষয়টি উল্লেখ করে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছেন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 satkhiratimes24.com
Theme Customized By BreakingNews