1. manobchitra@gmail.com : news :
  2. altafbabu1@gmail.com : Satkhira Times : Satkhira Times
April 13, 2021, 8:14 am

সাতক্ষীরা জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট এর জরুরী গণবিজ্ঞপ্তি

  • আপডেট সময় Thursday, April 1, 2021

করোনা পরিস্থিতি উদ্বেগজনক ভাবে বৃদ্ধির কারনেসিরকারি সিদ্ধান্তের প্রেক্ষিতে সাতক্ষীরা জেলায় সকল ধরনের জনসমাবেশ যেমন, সামাজিক/রাজনৈতিক/ধর্মীয়(ইসলামিক জলসা, নামযজ্ঞ, প্যাগোডায় প্রার্থনা, সভাসমিতি ইত্যাদি) সমাবেশ আযোজন আগামী ১৫(পনের) দিনের জন্য সম্পূর্ণরূপে বন্ধ রাখার নির্দেশ প্রদান করা হলো।

পর্যাটন/বিনোদন/ সিনেমা হল ইত্যাদি এ আদেশের আওতায় আসবে। জনসমাগম করে খেলাধূলা এবং সকল প্রকার উৎসব আয়োজন সম্পূর্ণ বন্ধ থাকবে। বিবাহ অনুষ্ঠানের ক্ষেত্রে ১০০ জনের অধিক সমাগম নিষিদ্ধ করা হলো। হোটেল/ রেস্তরা স্বাস্থ্যবিধি অনুসরণ করে শুধু মাত্র ক্ষুধা নিবারণের জন্য খোলা থাকবে। তবে হোটেল/ রেস্তরাঁর ভেতরে অপ্রয়োজনীয় আড্ডা এবং জন সমাগম সম্পূর্ণভাবে বন্ধ থাকবে।

মসজিদ/মন্দিরসহ সকল ধর্মী উপসনালয়ে নামাজ এবং প্রার্থনাকালে কোভিড স্বাস্থ্য প্রটোকল তথা ৩(তিন) ফুট দূরে অবস্থান এবং মাস্ক পরিধান নিশ্চিত করতে উপপরিচালক ইসলামিক ফাউন্ডেশন, ইমাম সাহেব এবং সংশ্লিষ্ট ধর্মীয় উপাসনালয় কমিটিকে বিশেষ অনুরোধ করা হলো।

আন্ত‍:জেলা এবং অভ্যন্তরীন রুটে চলাচলকারী সকল বাস মালিককে সরকারি নির্দেশনা মোতাবেক যাত্রি পরিবহণ এবং স্বাস্থ্যবিধি অনুসরণ করতে নির্দেশনা দেওয়া হলো। এর কোনরূপ ব্যত্যয় ঘটলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

শপিংমল সহ সকল প্রকার হাট-বাজারে ক্রয়-বিক্রয়ের ক্ষেত্রে শতভাগ মাস্ক পরিধান এবং ৩(তিন ফুট দূরুত্ব বজায় রাখা নিশ্চিত করতে হবে। ব্যর্থতায় ক্রেতা-বিক্রেতাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। শহরের অভ্যন্তরে এবং আন্ত:উপজেলা চলাচলকারী সকল গণপরিবহণের ক্ষেত্রে এই আদেশ প্রযোজ্য হবে।

সকল ধরণের কোচিং সেন্টার সম্পূর্ণভাবে বন্ধ থাকবে। প্রয়োজনে বাইরে গেলে অবশ্যই মাস্ক ব্যবহার করতে হবে। অপ্রয়োজনীয় ঘোরাফেরা/আড্ডা বন্ধ থাকবে। আদেশ অমান্যকারির বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে। এ নির্দেশনা আপাতত ১৫ দিন বলব থাকবে।

আদেশ ক্রমে

জেলা ম্যাজিস্ট্রেট সাতক্ষীরা

০১-০৪-২০২১

 

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2019 Breaking News
Theme Customized By BreakingNews