1. altafbabu1@gmail.com : news :
  2. altafbabu1@gmail.com : Satkhira Times : Satkhira Times
December 2, 2021, 7:30 pm
Title :
সাতক্ষীরায় শিশুদের পুষ্টিমান নিশ্চিতে ‘রাইট টু গ্রো’ প্রকল্প ভারতে আঘাত হানতে যাচ্ছে ঘূর্ণিঝড় জাওয়াদ সরুলিয়া ইউপি চেয়ারম্যানকে পাটকেলঘাটা মোবাইল ব্যাংকিং রিচার্জ সমিতির ফুলেল শুভেচ্ছা সাতক্ষীরায় তেলজাতীয় ফসলের চাষাবাদ পদ্ধতি এবং বীজ উৎপাদন ও সংরক্ষণ বিষয়ে কৃষক প্রশিক্ষণ কুলিয়ায় আছাদুল হক ও আসাদুল ইসলামের সমর্থকদের মধ্যে ফের মারপিট; আহত-৪ নারী নির্যাতন বন্ধে ব্র্যাকের প্রচারিভাযান মোংলা বন্দরের ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত সাতক্ষীরায় বিশ্ব এইডস দিবস পালন সাতক্ষীরার কুলিয়ায় বিজয়ী প্রার্থীর সমর্থকদের উপরে নৌকার সমর্থদের হামলা; আহত- ২ ইউপি নির্বাচনে নৌকার প্রার্থী ডালিমের মনোনয়ন বাতিলের দাবিতে সাতক্ষীরায় খাজরা ইউনয়ন বাসির মানববন্ধন

সাতক্ষীরা বাসীর অন্তরে স্মৃতি হয়ে থেকে যাবে অনন্য এক মানুষ এসএম মোস্তফা কামাল

  • আপডেট সময় Wednesday, June 23, 2021

শেখ আরিফুল ইসলাম আশা : দেশ ও মানুষের কল্যাণে অবিরাম ছুটে চলা যার নিরন্তর। শুধু পেশাগত দায়িত্ব পালন নয়, মানবতার এক উজ্জ্বল দৃষ্টান্ত ও তিনি। তিনি অনন্য এক মানুষ। তিনি সদ্য বিদায়ী সাতক্ষীরার জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল।

তিনি গণমানুষের জন্য ছুটে গেছেন সাতক্ষীরার এ-প্রান্ত থেকে প্রত্যন্ত অঞ্চলে। চষে বেড়িয়েছেন জেলার শহর থেকে গ্রাম, মাঠঘাট, বনজঙ্গল, নদী, ফসলের ক্ষেত। তার কোমলপ্রাণ মিশিয়েছেন অচেনা শিশু, কিশোর, বৃদ্ধা সব মানুষের প্রাণে। আপন করে নিয়েছেন সাতক্ষীরার মাটি ও ২২ লক্ষ মানুষকে।

এসএম মোস্তফা কামাল ২০১৮ সালের ৯ অক্টোবর সাতক্ষীরা জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব গ্রহণ করেন। তিনি যোগদানের পর থেকে জেলা বাসীর কল্যাণে ছুটে বেড়িয়েছেন ক্লান্তিহীন সকাল থেকে রাতঅব্দি। যোগদানের পর বহু উন্নয়ন কর্মকান্ডের মাঝে দূর্যোগ প্রতিরোধে ও ব্যাপকভাবে কাজ করেছেন তিনি।

২০১৯ সালে ডেঙ্গু, ২০১৯ এর ১০ নভেম্বর বুলবুল, ২০১৯ এর ৫ মে ফনী, ২০২০ এর ২০মে সুপার সাইক্লোন আম্পান এবং ২০২১ সালের ২৫ মে ইয়াস এসব প্রাকৃতিক দুর্যোগের মাঝে তাত্ক্ষণিক ছুটে গেছেন তিনি ক্ষতিগ্রস্ত বানভাসি মানুষের পাশে। উপদ্রুত উপকূলীয় মানুষের বেঁচে থাকার আস্থা ও প্রেরণা যুগিয়েছেন তিনি সাহসী দূত হিসেবে।

২০২০ সালের মার্চ থেকে বিশ্বব্যাপী শুরু হওয়া নোভেল করোনা কোভিড-১৯ মহামারির মধ্যে জীবনবাজি রেখে সাধারণ মানুষের সচেতনায় উদ্যোগী ছিলেন তিনি।

করোনা প্রাদুর্ভাবে মানুষকে ঘরে রাখতে কখনো সামাজিক যোগাযোগ মাধ্যমে, কখনো বা ডিশ লাইন লাইফে, কখনো আবার নিজে হ্যন্ডমাইক হাতে বাজার ঘাটে বিভিন্ন ভাবে প্রচার-প্রচারণা চালিয়েছেন তিনি। জেলাব্যাপি জনমানুষের সব খবরাখবর’ও রেখেছেন সবসময়। অসহায় মানুষের ঘরে ঘরে খাদ্য সামগ্রী পৌঁছে দিয়েছেন রাতের আঁধারে।

এই জেলার জনজীবন, সম্পদ ও অর্থনীতি টিকিয়ে রাখতে সর্বসম্মতিক্রমে একের পর এক নানামুখী কার্যকরী পদক্ষেপ নিয়েছেন তিনি। এছাড়াও শিক্ষা, সাহিত্য, সাংস্কৃতি, ক্রীড়াসহ সকল বিষয়েই ছিলো তার ব্যাপক উদ্দীপনা।

দিনের শুরু থেকেই প্রতিটি কাজ করেছেন তিনি সুচিন্তার মাধ্যমে গভীর রাতঅব্দি। কখনও যেন তার সিদ্ধান্তে সমাজ, মানুষ ও দেশের ক্ষতি না হয় সে দিকটায় সচেতনতার সঙ্গে সব প্রতিকূলতায় ধৈর্যধারণ করে সমাজ ব্যবস্থাপনায় তাঁর জুড়ি মেলানো অসম্ভব। অপরাধ ও দুর্নীতির বিরুদ্ধে কঠোর আইনি পদক্ষেপ গ্রহণ ও শাস্তি বাস্তবায়ন করেছেন দৃঢ়তার সঙ্গে।

আর এসব সুকর্ম ও মানবপ্রেমের জন্য সাতক্ষীরা বাসীর অন্তরে সৃতি হয়ে থেকে যাবে অনন্য এক মানুষের নাম জেলাপ্রশাসক এসএম মোস্তফা কামাল।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 satkhiratimes24.com
Theme Customized By BreakingNews