1. altafbabu1@gmail.com : news :
  2. altafbabu1@gmail.com : Satkhira Times : Satkhira Times
September 24, 2021, 12:48 am
Title :
‘অতি জরুরি’ ভিত্তিতে রোহিঙ্গা প্রত্যাবাসন জোরদারের দাবি প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র সাংবাদিকরা দেশের উন্নয়ন অগ্রগতির সহায়ক শক্তি-তথ্য ও সম্প্রচারমন্ত্রী কলারোয়ায় ভ্রাম্যমান আদালতে বাল্যবিবাহের অপরাধে কনের বাবাকে আর্থিক জরিমানা কলারোয়ায় পানিকাউরিয়া মাধ্য. বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোমিনুর রহমান মন্টু’র ইন্তেকাল কলারোয়ায় হোমিওপ্যাথিক কলেজে প্রয়াত ডা: আনিছুর রহমানের আত্মার মাগফেরাত কামনায় দোয়া সাতক্ষীরা জেলা পরিষদের উদ্যোগে বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্পের চেক বিতরণ বাংলাদেশ সম্ভাবনা ও সুযোগে পরিপূর্ণ দেশ – জেনেভায় ভূমিমন্ত্রী খানবাহাদুর আহছানউল্লা’র মাজার জিয়ারতের মধ্য দিয়ে সাহেব আলীর নির্বাচনী প্রচারণা শুরু সাতক্ষীরা সদর উপজেলার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে নাবী পাট বীজ ও রাসায়নিক সার বিতরণ কলারোয়া থানা মসজিদে অজুখানা উন্নয়নে সাতক্ষীরা জেলা পরিষদের বরাদ্দের অনুলিপি প্রদান

সাতক্ষীরা সদরে বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধী ভাতার টাকা ৯ মাস উত্তোলন করতে পারছে না

  • আপডেট সময় Friday, August 20, 2021
ডেস্ক রিপোর্ট : সাতক্ষীরা সদর উপজেলার ৯ মাস ধরে দেড়শতাধিকের বেশি বয়স্ক ও বিধবা কার্ডের উপকারভোগীরা ভাতার টাকা থেকে বঞ্চিত। সাতক্ষীরা সদরের ঝাউডাঙ্গা ইউনিয়নের প্রতিটা ওয়ার্ডের চিত্র এটি। ইউপি সদস্যদের কাছে কোন সদুত্তর নেই এ বিষয়ে।
দেশের বয়োজ্যেষ্ঠ দুস্থ ও স্বল্প উপার্জনক্ষম অথবা উপার্জনে অক্ষম বয়স্ক জনগোষ্ঠীর সামাজিক নিরাপত্তা বিধানে ও পরিবার সামাজিক মর্যাদা বৃদ্ধির লক্ষ্যে বয়স্ক ও বিধবা ভাতার কর্মসূচি প্রবর্তন করা হয়।
প্রত্যেক কার্ডভোগীদের মাসিক ৫০০ টাকা হারে ভাতার টাকা প্রদান করা হয়ে থাকে। ঝাউডাঙ্গা ইউনিয়নের গোবিন্দকাটি ওয়ার্ডের ইউপি সদস্য অাব্দলু মালেক, তারকনাথ পাল, সেলিম হোসেন, অাল মামুন রানা, রুহুল অামিন, সুৃমন সানা, শরিফুজ্জামান ময়না, মফিজুর রাহমান বলেন, অামাদের ইউনিয়নের কয়েকশত বিধবা, বয়স্ক ও প্রতিবন্ধী কার্ডভোগীরা কয়েকমাসের ভাতার টাকা এখনো পায়নি। অাবার গুটি কয়েকজন ১৫০০ ও ৩০০০ টাকা পেয়েছে এককালিন। পরবর্তী কিস্তির টাকা এখনো পায়নি। এছাড়াও  নিয়মিতভাবে কেউ টাকা পাচ্ছে না এমনটা অভিযোগ ভাতার কার্ডভোগীদের। প্রতিদিনই ভাতার কার্ডভোগীরা বাড়িতে এসে ভিড় জমাচ্ছে। অামরা কোন সন্তোষজনক উত্তর তাদেরকে দিতে পারছি না।
তনু বিবি, অালাউদ্দিন, অাশরাফ গাজি, অাব্দুল হকের মতন শত শত মানুষ বয়স্ক ভাতার কার্ড পেলেও পায়নি কোন টাকা।
সরোজমিনে এ বিষয়ে ভাতার কার্ডভোগীদের সাথে কথা হলে তাদের টাকা না পাওয়ার কষ্টের কথা গুলো বলেন। অনেকে অাবার ভাতার টাকা না পাওয়ায় ঔষধ কিনতে পারছে না, পারছে না চাল, ডাল কিনতে। হাজির হচ্ছে স্থানীয় ইউপি সদস্যদের বাড়িতে। কথাগুলো বলতে বলতে অতি বয়স্ক ব্যাক্তিরা মূর্ছা যাচ্ছিলেন।
খোজ নিয়ে জানা যায় ঝাউডাঙ্গা ইউনিয়ন ছাড়াও সদরের প্রায় সকল ইউনিয়ন – বল্লী, বাশদাহ, অাগড়দাড়ি, লাবসা ইউনিয়নে ভাতার টাকা থেকে বঞ্চিত রয়েছে কয়েক হাজার বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধী কার্ডভোগীরা।
 সরকারের সর্বোচ্চ পর্যায়ের নিবিড় তদারকি এবং সমাজসেবা অধিদপ্তরের সকল কর্মকর্তা- কর্মচারীদের অক্লান্ত পরিশ্রমে শতভাগ সফলতা অর্জন করতে সক্ষম হয়েছে সরকার। কিন্তু যারা ভাতার টাকা এখনো পায়নি, বহু কষ্ট সহ্য করে দিনযাপন করে যাচ্ছে। তারা কি ভাবছে সরকার নিয়ে সেটাও ভাবনার বিষয়।
এ বিষয়ে সাতক্ষীরা জেলা সমাজসেবা অধিদপ্তরের উপপরিচালক সন্তোষ কুমার নাথ বলেন, অামরা তালিকা তৈরী করে বাংলাদেশ ব্যাংকে পাঠিয়েছি। যারা টাকা পায়নি তারা সকলেই সাতক্ষীরা উপজেলা সমাজসেবা অফিসে যোগাযোগ করলে এটার সমাধান করা যাবে। কি কারনে টাকা পায়নি সে বিষয়েও জানতে পারবে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 satkhiratimes24.com
Theme Customized By BreakingNews