সাতক্ষীরা সদর উপজেলার অভ্যন্তরীণ আমন সংগ্রহ ২০১৯-২০ মৌসুমে চাউল সংগ্রহের উদ্বোধন

মাহফিজুল ইসলাম আককাজ : ‘শেখ হাসিনার বাংলাদেশ ক্ষধুা হবে নিরুদ্দেশ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সতক্ষীরা সদর উপজেলার অভ্যন্তরীণ আমন সংগ্রহ ২০১৯-২০ মৌসুমে চাউল সংগ্রহের উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) বিকাল ০৪টায় সাতক্ষীরা সদর উপজেলা খাদ্য গুদামে খাদ্য বিভাগ সাতক্ষীরা’র আয়োজনে জেলা খাদ্য নিয়ন্ত্রক মো. জাকির হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে অভ্যন্তরীণ আমন সংগ্রহ ২০১৯-২০ মৌসুমে চাউল সংগ্রহের উদ্বোধন করেন স্থানীয় সরকার উপপরিচালক সাতক্ষীরা মো. হুসাইন শওকত।

বিশেষ অতিথি হিসেবে অভ্যন্তরীণ আমন সংগ্রহ ২০১৯-২০ মৌসুমে চাউল সংগ্রহের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন সদর উপজেলা নির্বাহী অফিসার দেবাশীষ চৌধুরী, দর উপজেলা খাদ্য গুদামের ইনচার্জ মাসুদুর রেজা, সদর উপজেলা খাদ্য পরিদর্শক হুমায়ূন বাসিদ, সদর উপজেলা রাইচ মিল মালিক সমিতির সাধারণ সম্পাদক মো. মশিউর রহমান বাবু, জেলা রাইচ মিল মালিক সমিতির কোষাধ্যক্ষ শেখ আব্দুর রশিদ প্রমুখ।

সিদ্ধ চাউল প্রতি কেজি ৩৬ টাকা ও আতব চাউল প্রতি কেজি ৩৫ টাকা দরে সাতক্ষীরা সদর উপজেলার সিদ্ধ চাউলের লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ১৭শ’৫ মেঃ টন ও আতব চাউল ১শ’৮ মেঃ টন, কলারোয়া উপজেলার সিদ্ধ চাউলের লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ৫শ’২৪ মেঃ টন ও আতব চাউল ৩শ’ মেঃ টন, দেবহাটা উপজেলার সিদ্ধ চাউলের লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ২শ’৫৩ মেঃ টন ও আতব চাউল ১৪ মেঃ টন, কালিগঞ্জ উপজেলার

সিদ্ধ চাউলের লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ৬শ’৪১ মেঃ টন ও আতব চাউল ৪৫ মেঃ টন, শ্যামনগর উপজেলার সিদ্ধ চাউলের লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ৫শ’১ মেঃ টন ও আতব চাউল ৬৬ মেঃ টন, আশাশুনি উপজেলার সিদ্ধ চাউলের লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ২শ’৯০ মেঃ টন ও আতব চাউল ৩৫ মেঃ টন, তালা উপজেলার সিদ্ধ চাউলের লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ১৩শ’৩৫ মেঃ টন ও আতব চাউল ৩২ মেঃ টন। সিদ্ধ চাউল প্রতি কেজি

৩৬ টাকা ও আতব চাউল প্রতি কেজি ৩৫ টাকা দরে জেলায় অভ্যন্তরীণ আমন সংগ্রহ ২০১৯-২০ মৌসুমে চাউল সংগ্রহের সিদ্ধ চাউলের লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ৫ হাজার ২শ’৪৯ মেঃ টন এবং আতব চাউলেরর লক্ষ্য মাত্রা ধরা হয়েছে ৩শ’৩০ মেঃ টন। ১৬ জানুয়ারি থেকে সংগ্রহ অভিযান চলবে আগামী ২৮ ফেব্রুয়ারি-২০২০ পর্যন্ত।

পোষ্টটি ভাল লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *