1. altafbabu1@gmail.com : news :
  2. altafbabu1@gmail.com : Satkhira Times : Satkhira Times
October 18, 2021, 1:38 am
Title :
ইউপি নির্বাচনে ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত চেয়ারম্যান পদপ্রার্থী ইমাদুল হোসেনের মনোনয়নপত্র জমা ইউপি নির্বাচন: শেষ দিনে উৎসব মুখর পরিবেশে মনোনয়ন পত্র জমা দিলেন চেয়ারম্যান ও ইউপি সদস্য প্রার্থীরা কলারোয়ায় ক্ষুদ্র উদ্যোক্তা উন্নয়নে নারীদের দর্জি প্রশিক্ষণ কর্মশালা দেবহাটায় মুক্তিযোদ্ধা খতিব উদ্দীনকে রাস্ট্রীয় মর্যাদায় দাফন দেবহাটায় ওয়ারেন্টভুক্ত আসামী ও কপোত কপোতিসহ গ্রেফতার-৬ কালিগঞ্জে কৃষ্ণনগর ইউপি নির্বাচনে লাঙ্গল প্রতীক পেলেন সাফিয়া সাতক্ষীরাতে সকল প্রকার উসকানি, সাম্প্রদায়ীকতা ও ধর্মীয় আঘাতের প্রতিবাদে সংক্ষুব্ধ নাগরিক সমাজের মানববন্ধন ও প্রতিবাদ বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী এবং মহান স্বাধীনতার সূবর্ণজয়ন্তী উপলক্ষ্যে প্রতিযোগিতা আগামীকাল শেখ রাসেল দিবস নৌকা বিজয়ের লক্ষে চেয়ারম্যান পদপ্রার্থী আসাদুজ্জামান অছলের নির্বাচনী পথসভা

সাতক্ষীরা সদর উপজেলার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে নাবী পাট বীজ ও রাসায়নিক সার বিতরণ

  • আপডেট সময় Thursday, September 23, 2021

মাহফিজুল ইসলাম আককাজ : “মুজিব বর্ষের অঙ্গিকার, কৃষি হবে দূর্বার” এই প্রতিপাদ্যকে সামনে রেখে সাতক্ষীরা সদর উপজেলার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে নাবী পাট বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) বেলা ১২টায় সদর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের বাস্তবায়নে সদর উপজেলা মিলনায়তনে সদর উপজেলা নির্বাহী অফিসার ফাতেমা-তুজ-জোহরা’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য নৌ-কমান্ডো ০০০১ বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।

প্রধান অতিথির বক্তব্যে এমপি রবি বলেন,“সাতক্ষীরার মাটি খুবই উর্বর। সব ধরনের ফসল উৎপাদন হয়। জননেত্রী শেখ হাসিনা কৃষির উন্নয়নে ব্যাপকভাবে সহায়তা দিয়ে যাচ্ছেন। এক সময় বাংলাদেশে পাট শিল্পের ব্যাপক প্রসার ছিল। পাটজাত শিল্পের বিভিন্ন সামগ্রী বিদেশে রপ্তানী হতো।

তিনি আরো বলেন, বেশি বেশি পাট চাষ করে আবারও পাটজাত শিল্পের প্রসার ঘটাতে হবে এবং পাটজাত শিল্পের পূর্বের ঐতিহ্য ফিরিয়ে আনতে পাট চাষীদের অগ্রণী ভূমিকা রাখতে হবে।”

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন সদর উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ রফিকুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. ইয়ারুল হক, সাতক্ষীরা পৌর আওয়ামীলীগের সাবেক সহ-দপ্তর সম্পাদক জিয়াউর বিন সেলিম যাদু, জেলা কৃষকলীগের যুগ্ম সাধারণ সম্পাদক এস.এম রেজাউল ইসলাম, উপ-সহকারি কৃষি অফিসার অমল ব্যানার্জী, রঘুজিৎ গুহ, কিরন্ময় সরকার প্রমুখ।

২০২১-২০২২ অর্থ বছরে প্রণোদনা কর্মসূচির আওতায় খরিপ/২০২১-২০২২ মৌসুমে সদর উপজেলার ৮০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে প্রত্যেককে ১ কেজি করে পাট বীজ, ১০ কেজি ইউরিয়া সার, ১০ কেজি এমওপি সার, ১০ কেজি ড্যাপ সার এবং সেচ, আন্ত পরিচর্যা ও বালাই নাশক বাবদ ৮০ জন কৃষককে বিকাশ একাউন্টের মাধ্যমে ২ হাজার ৬শত ৩০ টাকা প্রদান করা হয়। এসময় সদর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের কৃষি কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 satkhiratimes24.com
Theme Customized By BreakingNews